Anubrata Mondal meets Mamata Banerjee: ট্রেনের দরজায় দাঁড়িয়ে মমতা, ‘দিদিকে’ দেখেই এগিয়ে গেলেন অপেক্ষারত অনুব্রত

Bolpur Station: মুখ্যমন্ত্রীর সঙ্গে তৃণমূল নেতার এভাবে স্টেশনে সাক্ষাত্‍ কোনও নতুন ঘটনা নয়। আগেও, এরকম ঘটনা ঘটেছে। কখনও দেখা গিয়েছে, তাঁর 'দিদির' জন্য মুড়ি পাঠিয়েছেন 'স্নেহের কেষ্ট', কখনও বা পাঠিয়ে দিয়েছেন ভাল জল। খোঁজ নিয়েছেন নেত্রীর

Anubrata Mondal meets Mamata Banerjee: ট্রেনের দরজায় দাঁড়িয়ে মমতা, 'দিদিকে' দেখেই এগিয়ে গেলেন অপেক্ষারত অনুব্রত
অনুব্রতর সঙ্গে সাক্ষাত্‍ মমতার, নিজস্ব চিত্র
Follow Us:
| Updated on: Dec 06, 2021 | 5:32 PM

বীরভূম: বঙ্গ শিয়রে নিম্নচাপের জেরে দুর্যোগের ঘনঘটা। তাই বাতিল কপ্টার সফর। ট্রেনে চড়েই জেলাসফরে যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সোমবারই মালদার পথে জনশতাব্দী এক্সপ্রেসে রওনা হয়েছেন মমতা (Mamata Banerjee)। পথে, বোলপুর স্টেশনে বীরভূমের তৃণমূল জেলা সভাপতি অনুব্রত মণ্ডল (Anubrata Mondal) ওরফে ‘স্নেহের কেষ্ট’-র সঙ্গে সাক্ষাত্‍ করলেন মুখ্যমন্ত্রী।

সোমবার, বোলপুর স্টেশনে তৃণমূল কর্মী সমর্থকদের নিয়ে উপস্থিত ছিলেন অনুব্রত। ট্রেন এসে থামতেই নেত্রীর দিকে এগিয়ে যান কেষ্ট মণ্ডল। দু’-চারটি বাক্য কুশল বিনিময়ের পরেই জেলার হালহকিকত নিয়ে কথা বলেন তাঁরা। তবে ঠিক কী কী বিষয় নিয়ে আলোচনা হয়েছে তা স্পষ্ট করেননি অনুব্রত। শুধু এটুকুই জানিয়েছেন, স্বল্প সাক্ষাতে জেলার সার্বিক উন্নয়ন নিয়েই কথা হয়েছে।

তবে, মুখ্যমন্ত্রীর সঙ্গে তৃণমূল নেতার এভাবে স্টেশনে সাক্ষাত্‍ কোনও নতুন ঘটনা নয়। আগেও, এরকম ঘটনা ঘটেছে। কখনও দেখা গিয়েছে, তাঁর ‘দিদির’ জন্য মুড়ি পাঠিয়েছেন ‘স্নেহের কেষ্ট’, কখনও বা পাঠিয়ে দিয়েছেন ভাল জল। খোঁজ নিয়েছেন নেত্রীর। কুশল বিনিময় করেছেন। ফের সেই ছবির পুনরাবৃত্তি বোলপুরে।

প্রসঙ্গত, আজই উত্তরবঙ্গে ঝটিকা সফরে যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। নবান্ন সূত্রে জানা গিয়েছে, মঙ্গলবার সম্ভবত উত্তর এবং দক্ষিণ দিনাজপুর যাবেন মমতা। ওইদিন গাড়িতে গঙ্গারামপুর হয়ে রায়গঞ্জে প্রশাসনিক বৈঠক করতে পারেন তিনি। তার পরেরদিন ৮ ডিসেম্বর মালদা এবং মুর্শিদাবাদে প্রশাসনিক বৈঠক করবেন মমতা। জেলাশাসক, বিডিও, জনপ্রতিনিধিদের সঙ্গে কথা বলবেন তৃণমূল সুপ্রিমো। সম্ভবত ৯ ডিসেম্বর, নদিয়ার কৃষ্ণনগরে প্রশাসনিক বৈঠক করবেন মমতা।

সূত্রের খবর, প্রশাসনিক  বৈঠক সেরে ৯ ডিসেম্বর রাতেই কলকাতা ফিরতে পারেন মুখ্যমন্ত্রী। ফেরার পরে আগামী ১৩ ডিসেম্বর ফের গোয়া যাওয়ার কথা রয়েছে তৃণমূল সুপ্রিমোর। এছাড়াও, নেপালের তরফেও একটি আমন্ত্রণ রয়েছে তাঁর। তবে সেই কর্মসূচি বিস্তারিত এখন কিছুই প্রকাশ্যে আনা হয়নি। অন্যদিকে, কলকাতাতেও পুরনির্বাচনে প্রার্থীদের প্রচারে অংশ নিতে পারেন মুখ্যমন্ত্রী। আগামী ১৬ ডিসেম্বর বাঘাযতীন ও বেহালাতে সভা করার কথাও রয়েছে তাঁর।

গত অক্টোবরেই উত্তরবঙ্গে গিয়েছিলেন মমতা। দার্জিলিঙ ও কার্শিয়াঙে প্রশাসনিক বৈঠকও করেন তিনি। সেখান থেকে ফিরেই গোয়ার পথে রওনা হয়েছিলেন মমতা। জানিয়েছিলেন, ডিসেম্বরে ফের সফরে আসবেন। অবশেষে সেই কথা রাখতে চলেছেন মুখ্যমন্ত্রী। প্রথমে কপ্টারেই জেলাসফরে যাওয়ার কথা ছিল তাঁর। তবে খারাপ আবহাওয়ার কারণে তা বাতিল করে অবশেষে ট্রেনেই মালদা যাচ্ছেন মুখ্যমন্ত্রী।

আরও পড়ুন: BJP MLA: জে পি নাড্ডাকে চিঠি, পৃথক রাজ্যের দাবিতে সরব আরও এক বিজেপি বিধায়ক