TMCP: দৃশ্য দূষণের জেরে কলেজ থেকে পতাকা খোলার অভিযোগ, অধ্যক্ষকে তালাবন্ধ করে হেনস্থা তৃণমূল ছাত্র পরিষদের

Birbhum: কলেজ কর্তৃপক্ষর দাবি বাগানে পরিচর্যার কারণে মাত্র কয়েকটি পতাকা খুলে নেওয়া হয়েছে।

TMCP: দৃশ্য দূষণের জেরে কলেজ থেকে পতাকা খোলার অভিযোগ, অধ্যক্ষকে তালাবন্ধ করে হেনস্থা তৃণমূল ছাত্র পরিষদের
কলেজ অধ্যক্ষকে হেনস্থা তৃণমূল ছাত্র পরিষদের (নিজস্ব ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Jan 01, 2022 | 6:18 PM

দুবরাজপুর: আজ বছরের প্রথম দিন। তারমধ্যেই বরাজপুরের হেতমপুর কৃষ্ণচন্দ্র কলেজের অধ্যক্ষকে তালা মেরে বিক্ষোভ দেখাল তৃণমূল ছাত্র পরিষদের সদস্যরা। পতাকা খোলা নিয়ে উত্তেজনা দেখা দেয় ওই কলেজে।

তৃণমূল ছাত্র পরিষদের সদস্যদের অভিযোগ, কলেজ থেকে তৃণমূলের ছাত্রপরিষদের দলীয় পতাকাগুলি দৃশ্যদূষণের অভিযোগ তুলে কলেজ কর্তৃপক্ষ খুলে নেয়। সেই কারণেই কলেজের মেন গেটের সামনে বসে অবস্থান বিক্ষোভ করে ছাত্ররা। পাশাপাশি কলেজের অধ্যক্ষকে তাঁর কক্ষে তালা মেরে বন্ধ করে দেয়। যতক্ষণ না কোনও সুরাহা হচ্ছে ততক্ষণ এই আন্দোলন চলবে বলেও জানায় ছাত্র পরিষদের সদস্যরা।

অন্যদিকে কলেজের অধ্যক্ষ গৌতম চ্যাটার্জি সমস্ত অভিযোগই অস্বীকার করে জানান। কী কারণে ছাত্র আন্দোলন করছে তা তাঁর জানা নেই। শুধুমাত্র বাগানের কাছে থাকা তৃণমূল ছাত্রপরিষদের দলীয় পতাকাগুলি খোলা হয়েছে।  খারাপ লাগছে বলেই খুলে নেওয়া হয়েছে। যদিও সেগুলি যদি ছাত্ররা পুনরায় লাগাতে চায় তবে লাগাতেও পারেন। বাগানের গাছগুলো পরিচর্যা করার জন্যই ওই পতাকাগুলি খোলা হয়েছে বলে তিনি জানান। অন্যদিকে, তৃণমূল ছাত্র পরিষদের দাবি শুধু ভিতর নয়, কলেজের বাইরে থাকা পতাকাগুলো খোলা হয়েছে।

এদিকে, পূর্ব বর্ধমানে আর এক বিপত্তি। শিক্ষা প্রতিষ্ঠানে উড়ল শাসকদলের পতাকা। শনিবার তৃণমূল কংগ্রেসের প্রতিষ্ঠা দিবসে পূর্ব বর্ধমানের জামালপুরের রানাপাড়া রক্ষাকালী প্রাথমিক বিদ্যালয়ে তৃণমূলের পতাকা তোলার অভিযোগ ওঠে। যা ঘিরে ইতিমধ্যেই বিতর্ক দানা বেঁধে। স্কুলের ভিতর কীভাবে একটি রাজনৈতিক দলের পতাকা তোলা হল তা নিয়ে প্রশ্ন তুলেছে বিভিন্ন মহল।

বিজেপির মতে, রাজ্যের শিক্ষা ব্যবস্থাকেই গোল্লায় পাঠিয়েছে এই সরকার। লকডাউন কাটিয়ে স্কুল খোলার পর সেগুলি সাফাই করতে গিয়ে যে সব জিনিস পাওয়া গিয়েছে, তাতে স্পষ্ট শাসকদল শিক্ষাপ্রতিষ্ঠানগুলিকে নিজেদের দলীয় কার্যালয় মনে করে। সেক্ষেত্রে দলের প্রতিষ্ঠা দিবসে স্কুলে দলীয় পতাকা ওড়ানোও তারই অংশ!

যদিও এই ঘটনায় বেশ বিড়ম্বনায় পড়েছে শাসকদল। একাংশ বলছেন, এমনটা হওয়ার কথা নয়। হয়ে থাকলে অন্যায় হয়েছে। আবার কারও মত, স্কুল বন্ধ থাকায় সেখানে দলীয় কর্মসূচি পালন করতে গিয়ে পতাকা লাগালেও লাগিয়ে থাকতে পারে। তা খতিয়ে দেখা হবে।

আরও পড়ুন: TMC Foundation Day: তৃণমূলের প্রতিষ্ঠা দিবসে জোর বিতর্ক, স্কুলেও উড়ল জোড়াফুলের পতাকা