Attempt to Suicide: মদ-কে অপমান! অভিমানে হাইটেনশন খুঁটিতে উঠে জীবন শেষ করে দিতে চাইলেন গোপাল

Birbhum: যুবককে ওই ভাবে হাইটেনশন বিদ্যুতের খুঁটিতে উঠে পড়তে দেখে হইহই করে ওঠেন স্থানীয়রা। ভিড় জমে যায় এলাকায়। সবাই তাঁকে নেমে আসতে বলে। কিন্তু তিনি শোনবার পাত্র নন।

Attempt to Suicide: মদ-কে অপমান! অভিমানে হাইটেনশন খুঁটিতে উঠে জীবন শেষ করে দিতে চাইলেন গোপাল
হাইটেনশন বিদ্যুতের খুঁটির উপরে গোপাল। নিজস্ব চিত্র।

বীরভূম: ছেলের নাম গোপাল। তবে প্রতিবেশীরা বলেন, তিনি মোটেই সুবোধ নন। আর বুধবার বিকালে যে কাণ্ডটা ঘটালেন তাতে তো আঁতকে উঠেছিল সবাই। আর একটু হলে যে কী হত! আসলে প্রতিদিন মদ (Alcohol) খেয়ে টলোমলো পায়ে বাড়িতে ঢোকা গোপালের অভ্যাস। তার পর চিলচিৎকার করা, বাড়ির লোকেদের উপর হম্বিতম্বি করা তাঁর যেন স্বভাবে দাঁড়িয়েছে। এদিকে ছেলের কাণ্ডে অশান্তিতে সারা পরিবার। কিন্তু শত বুঝিয়েও কোনও লাভ নেই। কাজ শেষ হলেই সেই টলতে টলতে বাড়ি ফেরা। তার পর নিত্যকার ঝামেলা। বুধবার দুপুরবেলাও তেমনই মদ খেয়ে টলতে টলতে বাড়ি ঢোকেন গোপাল। তা নিয়ে একটু বকাঝকা করেছিলেন মা। আর এতেই গোঁসা হয় তাঁর। রোখ চেপে যায় জীবনটাই এবার শেষ করে দেবেন।

মদ খাওয়া নিয়ে বকাবকি করায় এর পর বাড়ি থেকে বেরিয়ে যান গোপাল নামে ওই যুবক। তার পর অভিমান করে সোজা হাইটেনশন বিদ্যুতের খুঁটিতে উঠে পড়েন তিনি। সেখানে উঠে আত্মহত্যার চেষ্টা করেন। বুধবার চাঞ্চল্যকর ঘটনাটি ঘটেছে বীরভূমের তারাপীঠে সংলগ্ন সরলপুর গ্রামে।

এদিকে যুবককে ওই ভাবে হাইটেনশন বিদ্যুতের খুঁটিতে উঠে পড়তে দেখে হইহই করে ওঠেন স্থানীয়রা। ভিড় জমে যায় এলাকায়। সবাই তাঁকে নেমে আসতে বলে। কিন্তু তিনি শোনবার পাত্র নন। বারবার হাত তুলে তার ছুঁতে চেষ্টা করেন। স্থানীয় লোকজন অনেক চেষ্টা করেও তাঁকে নামাতে না পেরে খবর দেন পুলিশে।

এরপর অকুস্থলে আসে তারাপীঠ থানার পুলিশ। স্থানীয়দের সহযোগিতায় ওই যুবককে সুরক্ষিত ভাবে উদ্ধার করে তারা। জানা গিয়েছে, ওই যুবকের নাম গোপাল লেট। তাঁর বাড়ি বীরভূমের তারাপীঠের রবীন্দ্রপল্লিতে। তারাপীঠের একটি হোটেলে কেয়ারটেকারের কাজ করেন তিনি। তবে পানাসক্ত ওই যুবক প্রতিদিনই মদ খেয়ে বাড়ি ফিরতেন। বাবা-মায়ের সঙ্গে অশান্তি হত। বুধবার বিকেলেও গোপাল মদ খেয়ে বাড়ি ফিরলে তাঁকে বাবা ও মা বকাঝকা করেন।

আরও পড়ুন: Balurghat: স্বাস্থ্য আধিকারিককে অন্যায় ভাবে বদলি ও জাত তুলে গালাগালির অভিযোগ, তির-ধনুক নিয়ে দফতর ঘেরাও আদিবাসীদের! 

এরপর গোপাল বাড়ি থেকে বেরিয়ে তারাপীঠ ও সরলপুর গ্রামের মাঠে থাকা হাইটেনশন বিদ্যুতের খুঁটির একেবারে উপরে উঠে পড়েন তিনি। সেখানে উঠে আত্মহত্যার চেষ্টা করেন তিনি। বিষয়টি নজরে আসতে স্থানীয় লোকজন তাকে বোঝাতে শুরু করেন। পরে খবর পেয়ে গোপালের মা ও তারাপীঠ থানার পুলিশ ঘটনাস্থলে গিয়ে তাঁকে বুঝিয়ে নীচে নামাতে সক্ষম হন।

আরও পড়ুন:Babul Supriyo attacks Dilip Ghosh: ‘দিলীপ ঘোষ আহাম্মক, অজন্তা সার্কাসের জায়গা নিয়েছেন’, ‘সর্বহারা’ কটাক্ষে খাপ্পা বাবুল

আরও পড়ুন: Malda: প্রাথমিক শিক্ষকের চাকরি পেয়ে জয়েন্ট বিডিও পদে ইস্তফা! আশিসবাবুর কাণ্ডে শোরগোল 

Click on your DTH Provider to Add TV9 Bangla