‘চরিত্রহীন বিশ্বজিৎ’, মহিলাদের মানহানির অভিযোগে পোস্টার! বিতর্কে বিজেপি বিধায়ক

পোস্টারটিতে এক মহিলার সঙ্গে বিশ্বজিতের ছবি-সহ লেখা হয়েছে "ইনিই সেই চরিত্রহীন, নীতিহীন বিশ্বজিৎ দাস"। আর এই ঘটনাকে কেন্দ্র করে শুরু হয়েছে রাজনৈতিক চর্চা।

'চরিত্রহীন বিশ্বজিৎ', মহিলাদের মানহানির অভিযোগে পোস্টার! বিতর্কে বিজেপি বিধায়ক
নিজস্ব চিত্র
Follow Us:
| Updated on: Jun 17, 2021 | 3:48 PM

উত্তর ২৪ পরগনা: তৃণমূল কংগ্রেসের ‘আদি নেতা’ মুকুল রায় সপুত্র বিজেপি (BJP) ছেড়ে তৃণমূলে যোগদানের পরেই সুর বদলেছেন একাধিক বিজেপি বিধায়ক। সেই তালিকায়, রাজীব বন্দ্যোপাধ্যায়ের পর সর্বাধিক চর্চিত, বাগদার বিধায়ক বিশ্বজিৎ দাস। তাঁকে যাতে তৃণমূলে না ফেরানো হয় সেই মর্মে পোস্টার পড়েছিল আগেই। এ বার ফের মহিলাদের মানহানির অভিযোগ তুলে বিশ্বজিতের নামে পোস্টার পড়ল বাগদার বিস্তীর্ণ এলাকায়।

বিজেপি বিধায়কের বিরুদ্ধে মোট দুটি পোস্টার দেওয়া হয়েছে। একটিতে লেখা হয়েছে, “দলের নাম ভাঙিয়ে কত মেয়ের জীবন নষ্ট করেছে, বনগাঁ-বাগদা বর্ডার থেকে গরু ব্ল্যাকের লক্ষ লক্ষ টাকা তুলেছে বিশ্বজিৎ দাস। মমতাময়ী মা মমতা ব্যানার্জির সাথেও গদ্দারি করেছে এই MLA বিশ্বজিৎ দাস। একে আমরা চাই না।” নীচে লেখা রয়েছে, “তৃণমূল কংগ্রেস কর্মী ও সমর্থকবৃন্দ”। অন্য পোস্টারটিতে এক মহিলার সঙ্গে বিশ্বজিতের ছবি-সহ লেখা হয়েছে “ইনিই সেই চরিত্রহীন, নীতিহীন বিশ্বজিৎ দাস”। আর এই ঘটনাকে কেন্দ্র করে শুরু হয়েছে রাজনৈতিক চর্চা। পাশাপাশি, বিশ্বজিতের সঙ্গে পোস্টারে কে এই মহিলা তা নিয়েও উঠছে প্রশ্ন।

বাগদা আঞ্চলিক তৃণমূল কংগ্রেসের (TMC) সভাপতি সঞ্জিত সর্দার বলেন, “বিশ্বজিত একজন বিধায়ক। যেখানে ২১৩জন বিধায়ক আছেন সেখানে একজনের জন্য তৃণমূলের কর্মীরা এই কাজ করবে না। বিশ্বজিৎ নিজেই দলে আসতে চায়। বিজেপির তরফে তা হতে দিচ্ছে না। ওদের দলীয় কোন্দলের জেরে নিজেরাই এসব পোস্টার দিচ্ছে যাতে বিশ্বজিৎ তৃণমূলে না আসতে পারে।” পাল্টা বিজেপির দাবি, বিশ্বজিতের বিরুদ্ধে এমন ‘কুরুচিকর’ কোনও পোস্টার দলের তরফে দেওয়া হয়নি। বাগদা বিজেপির ১ নম্বর মণ্ডল সভাপতি সুজয় কুমার বিশ্বাস বলেন, “বিশ্বজিৎবাবুর নিজের ক্যারিশ্মা আছে। নিজের জোরে ওঁ নির্বাচনে জিতেছেন। হতে পারে মমতা বন্দ্য়োপাধ্যায়ের (Mamata Banerjee) সঙ্গে তাঁর ব্য়ক্তিগত সম্পর্ক রয়েছে। তার মানে কখনোই এমন নয়, যে তিনি দল ছেড়ে চলে যাবেন। বিশ্বজিৎ বিজেপিতেই আছেন, বিজেপিতেই থাকবেন।”

উল্লেখ্য, নির্বাচন আবহে তৃণমূল ছেড়ে বিজেপিতে এসেছিলেন বিশ্বজিৎ। বিজেপির তরফে বনগাঁয় টিকিট না পেয়ে বাগদায় প্রার্থী হন তিনি। ভোট আবহে মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে ‘সৌজন্য সাক্ষাৎ’ও সেরেছিলেন তিনি। মুকুল রায় বিজেপি ত্যাগের পর থেকেই সুর বদলাতে শুরু করেন বিশ্বজিৎ। তারপর থেকেই তাঁর দলবদলের জল্পনা তুঙ্গে। মহিলার ছবি দিয়ে পোস্টার দেওয়ায় এ বার নতুন করে বিতর্কে জড়ালেন বিশ্বজিৎ। তবে, এই ঘটনায় বিধায়ক বিশ্বজিৎতের সঙ্গে যোগাযোগ করা হলেও তাঁর তরফে কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

আরও পড়ুন: ‘তোলাবাজ দাঙ্গাবাজ অশোক গৌতম’, সুনীল সিং-এর পর পোস্টার বিতর্কে ২ বিজেপি পৌরপ্রধান