Blast: সাত সকালে ভয়াবহ বিস্ফোরণে কাঁপল সাতগাছিয়া, মৃত ৩

কী ভাবে বাড়ির মালিক এত বাজির মশলা মজুত করেছিল, তা নিয়ে ইতিমধ্যেই কিন্তু উঠছে প্রশ্ন।

Blast: সাত সকালে ভয়াবহ বিস্ফোরণে কাঁপল সাতগাছিয়া, মৃত ৩
সাতগাছিয়ায় বিস্ফোরণ
Follow Us:
| Updated on: Dec 01, 2021 | 11:18 AM

সাতগাছিয়া: সাতসকালেই ভয়াবহ বিস্ফোরণের শব্দে ঘুম ভাঙল সাতগাছিয়া এলাকার বাসিন্দাদের। ঘটনায় তিনজনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। বিস্ফোরণের তীব্রতা এতটাই ছিল যে আশেপাশের বাড়ির জানালার কাঁচ ভেঙে গিয়েছে। অবৈধ বাজি কারখানায় জমে থাকা বাজি তৈরির মশলা থেকেই এই বিস্ফোরণ বলে জানা গিয়েছে। বুধবার সকালে খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছেছে নোদাখালি থানার ভারপ্রাপ্ত আধিকারিক। ঘটনাস্থলে যান স্থানীয় তৃণমূল নেতা বুচান বন্দ্যোপাধ্যায়।

বজবজ ২ নম্বর ব্লকের অন্তর্গত নোদাখালি থানার নস্কর পুর গ্রাম পঞ্চায়েতের মোহনপুর, আর্য পাড়ার ঘটনা। বুধবার সকাল ৮ টা ১৫ মিনিট নাগাদ ওই বিস্ফোরণের ঘটনা ঘটে। জানা গিয়েছে, একটি বাড়িচে অবৈধ ভাবে চলছিল বাজি কারখানা। আর সেখানেই ঘটেছে এই বিস্ফোরণের ঘটনা। বিস্ফোরণে মৃত্যু হয়েছে বাড়ির মালিক অসীম মিদ্য়ের। তাঁর মামী কাকলি মিদ্যে এবং কারখানার একজন শ্রমিকেরও মৃত্যু হয়েছে।

সকালে খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছন নোদাখালি থানার ভারপ্রাপ্ত আধিকারিক, রয়েছেন স্থানীয় তৃণমূল নেতারাও। এ ভাবে লোকালয়ে বাজি তৈরির মশলা কী ভাবে বাড়ির মালিক মজুদ করেছিল, তা নিয়ে উঠছে প্রশ্ন। এলাকার মানুষ বারবার এই নিয়ে অভিযোগ জানিয়েছেন। তাঁদের দাবি, লোকালয়ে এ ভাবে বাজির কারখানা নিয়ে তাঁদের আপত্তি ছিল অনেক দিনের। একই ঘটনায় বিরক্ত হয়ে আজ ওই বাড়ির সামনে বিক্ষোভ দেখাতে শুরু করেন স্থানীয়রা। তাঁদের দাবি কোনও ভাবেই এই অবৈধ কারবার এই এলাকায় আর চলতে দেওয়া হবে না।

আরও পড়ুন: J&K Encounter: উপত্যকায় এনকাউন্টার অভিযানে বড় সাফল্য, জইশ কম্যান্ডার সহ নিকেশ দুই জঙ্গি