Cattle Smuggling Case: গরু পাচার করতে গিয়ে BSF-এর গুলিতে আহত ব্যক্তি, চাঞ্চল্য

বিএসএফের ৬২ নম্বর ব্যাটেলিয়ানের জওয়ানদের তৎপরতায় সাইদুলকে হাতনাতে পাকড়াও করা হয়েছে। ৩টি গরুও উদ্ধার হয়েছে।

Cattle Smuggling Case: গরু পাচার করতে গিয়ে BSF-এর গুলিতে আহত ব্যক্তি, চাঞ্চল্য
প্রতীকি ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Feb 04, 2023 | 5:59 PM

তুফানগঞ্জ: গরু পাচারের বিরুদ্ধে তৎপর BSF। এবার গরু পাচার করতে গিয়ে BSF জওয়ানদের গুলিতে আহত হয়েছেন এক ব্যক্তি। শনিবার ভোরে ঘটনাটি ঘটেছে ভারত-বাংলাদেশ সীমান্তবর্তী কোচবিহার জেলার তুফানগঞ্জের বালাভূত এলাকায়। ইতিমধ্যে ওই ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশ। ৩টি গরুও উদ্ধার হয়েছে বলে পুলিশ সূত্রে খবর।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, গুলিবিদ্ধ ওই ব্যক্তির নাম সাইদুল ইসলাম। ৪৫ বছর বয়সি সাইদুল অসমের ধুবড়ি জেলার বাসিন্দা। তুফানগঞ্জের বালাভূত এলাকায় সীমান্ত দিয়ে সাইদুল বাংলাদেশে গরু পাচার করছিল বলে অভিযোগ। বিএসএফের ৬২ নম্বর ব্যাটেলিয়ানের জওয়ানদের তৎপরতায় সাইদুলকে হাতনাতে পাকড়াও করা হয়েছে। বর্তমানে সে কোচবিহার মেডিকেল কলেজ ও হাসপাতালে ভর্তি।

BSF সূত্রে জানা গিয়েছে, এদিন ভোরে সাইদুল ইসলাম ভারত-বাংলাদেশ সীমান্তবর্তী কোচবিহারের তুফানগঞ্জ-১ ব্লকের বালাভূত এলাকায় জওয়ানদের নজর এড়িয়ে কাঁটাতার পেরিয়ে গরু পাচার করার চেষ্টা করছিল বলে অভিযোগ। কিন্তু, সেই সময় এলাকায় টহল দিচ্ছিলেন BSF-এর ৬২ নম্বর ব্যাটেলিয়ানের জওয়ানেরা। তাঁরা গরু পাচার করতে দেখা মাত্রই বাধা দেন। সাইদুল পাল্টা আক্রমণ চালালে জওয়ানেরা তাকে লক্ষ্য করে গুলি চালান। তারপরই তাকে হাতেনাতে গ্রেফতার করা হয়।

এরপর BSF জওয়ানেরাই গুলিবিদ্ধ সাইদুলকে তুফানগঞ্জ মহকুমা হাসপাতালে নিয়ে আসেন। সেখানে অবস্থার অবনতি হওয়ায় তাকে কোচবিহার মেডিক্যাল কলেজ ও হাসপাতালে রেফার করা হয়। বর্তমানে সেখানেই ভর্তি রয়েছে সাইদুল। তবে পাচারের আগেই তিনটি গরু উদ্ধার হয়েছে বলে BSF-এর তরফে জানানো হয়েছে।