‘অভিষেক-বিনয় মিশ্র একই বিমানের যাত্রী’, বিস্ফোরক দাবি নিশীথের

কোচবিহার: বাকিরা ‘ভাইপো’ বলে সম্বোধন করলেও বিজেপি সাংসদ নিশীথ প্রামাণিক সরাসরি অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নাম করে তোপ দাগলেন ভরা সভায়। বিজেপি সাংসদের বিস্ফোরক দাবি, কয়লা ও গরু পাচারকাণ্ডে সিবিআইয়ের স্ক্যানারে থাকা বিনয় মিশ্র অভিষেকের অত্যন্ত ঘনিষ্ঠ। অভিষেক যতবার বিদেশে গিয়েছেন, একই বিমানে বিদেশ গিয়েছেন বিনয়ও। বুধবার কোচবিহারে এক দলীয় সভায় নিশীথ বলেন, “ভাইপো নাকি ভাইপো বললে […]

'অভিষেক-বিনয় মিশ্র একই বিমানের যাত্রী', বিস্ফোরক দাবি নিশীথের
ফাইল চিত্র।
Follow Us:
| Updated on: Jan 28, 2021 | 9:58 AM

কোচবিহার: বাকিরা ‘ভাইপো’ বলে সম্বোধন করলেও বিজেপি সাংসদ নিশীথ প্রামাণিক সরাসরি অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নাম করে তোপ দাগলেন ভরা সভায়। বিজেপি সাংসদের বিস্ফোরক দাবি, কয়লা ও গরু পাচারকাণ্ডে সিবিআইয়ের স্ক্যানারে থাকা বিনয় মিশ্র অভিষেকের অত্যন্ত ঘনিষ্ঠ। অভিষেক যতবার বিদেশে গিয়েছেন, একই বিমানে বিদেশ গিয়েছেন বিনয়ও।

বুধবার কোচবিহারে এক দলীয় সভায় নিশীথ বলেন, “ভাইপো নাকি ভাইপো বললে রেগে যাচ্ছে আজকাল। বলছে আমি ভাইপো না। কথায় আছে চোরের মায়ের বড় গলা। আমরা দেখেছি সিবিআই গ্রেফতারি পরোয়ানা জারি করেছে কয়লা মাফিয়া, গরু মাফিয়া বিনয় মিশ্রর নামে। আমি দায়িত্ব নিয়ে বলে যাচ্ছি আপনারা অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সবকটা বিদেশ সফর দেখুন, অভিষেক যে বিমানে ভ্রমণ করেছেন বিনয় মিশ্রও সেই বিমানে ভ্রমণ করেছেন।”

আরও পড়ুন: আজ সৌরভের অ্যাঞ্জিওগ্রাফি, আসছেন চিকিৎসক দেবী শেঠি

এরপরই অভিষেককে প্রকাশ্যে চ্য়ালেঞ্জ ছুড়ে নিশীথের প্রতিক্রিয়া,”যদি অভিষেকের ক্ষমতা থাকে সাংবাদিক সম্মেলন করে জনসমক্ষে এ নিয়ে কথা বলুক। যদি অভিষেকের বুকের পাটা থেকে থাকে, বাপের ব্যাটা হয়ে থাকে আমার চ্যালেঞ্জ গ্রহণ করে দেখাক।”

গত কয়েকদিন ধরে বারবার শিরোনামে উঠে এসেছে বিনয় মিশ্রের নাম। সিবিআই জানতে পেরেছে, কয়লা ও গরু পাচারকাণ্ডে প্রভাবশালী ব্যক্তিদের কাছে পাচারকারীদের টাকা পাঠানোর সেতু ছিলেন এই বিনয়। অঙ্ক নিয়ে স্নাতক বিনয় প্রথম দিকে টিউশন পড়াতেন। ধীরে ধীরে তাঁর ছাত্র-তালিকায় ঢুকে পড়ে কলকাতার নামী ব্যবসায়ী ও নেতাদের নাম।

দক্ষিণ কলকাতার প্রথম সারির এক তৃণমূল নেতার অত্যন্ত ঘনিষ্ঠ হয়ে ওঠেন তিনি। বিনয়ের প্রভাব বাড়তে থাকে রাজনীতির পরিসরেও। এক সময় ছাত্র পরিষদ করা বিনয় হয়ে ওঠেন তৃণমূলের ছাত্র পরিষদের ‘যুব’ নেতা। ইতিমধ্যেই একাধিকবার বিনয়কে তলব করেছে সিবিআই। কিন্তু তিনি পলাতক। এ হেন বিনয়ের সঙ্গে তৃণমূলের ডায়মন্ড হারবারের সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নাম সরাসরি জুড়ে দিলেন বিজেপি সাংসদ নিশীথ প্রামাণিক।