Chaos during Immersion: প্রতিমা নিরঞ্জনের সময়ে পুলিশের ওপর হামলার অভিযোগ, উত্তেজনা কোচবিহারে

Chaos during Immersion: শুরুতে স্থানীয় নাগুরহাট তরুণ সংঘের সদস্যদের সঙ্গে বচসা হয় পুলিশের । এরপরেই পুলিশের ওপর হামলা চলে বলে অভিযোগ ।

Chaos during Immersion: প্রতিমা নিরঞ্জনের সময়ে পুলিশের ওপর হামলার অভিযোগ,  উত্তেজনা কোচবিহারে
কোচবিহারে উত্তেজনা
Follow Us:
| Edited By: | Updated on: Oct 06, 2022 | 10:55 AM

কোচবিহার: প্রতিমা বিসর্জনকে কেন্দ্র করে পুলিশের উপর হামলার অভিযোগ। প্রতিমা বিসর্জনকে কেন্দ্র করে তুফানগঞ্জের বক্সিরহাটের নাগুরহাট বাজারে চরম উত্তেজনা। শুরুতে স্থানীয় নাগুরহাট তরুণ সংঘের সদস্যদের সঙ্গে বচসা হয় পুলিশের । এরপরেই পুলিশের ওপর হামলা চলে বলে অভিযোগ । আরও অভিযোগ উঠেছে বক্সিরহাট থানার ওসি সহ একজন এএসআই-এর ওপর হামলা চালান ওই ক্লাবের সদস্যরা। আক্রান্ত হন অন্যান্য পুলিশ কর্মীরা । এলাকায় তীব্র উত্তেজনা তৈরি হয় । খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছন জেলার অতিরিক্ত পুলিশ সুপার সানি রাজ্যের নেতৃত্বে বিশাল বাহিনী। বর্তমানে থমথমে গোটা এলাকা। পলাতক ক্লাবের সদস্যরা। ঘটনা আটক করা হয়েছে বেশ কয়েকজনকে। এলাকায় চলছে পুলিশে টহলদারি।

ক্লাব সদস্যদের তরফে কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি। তবে পুলিশ অভিযুক্তদের চিহ্নিত করে কড়া পদক্ষেপ করবে বলে জানিয়েছে। এদিকে মালবাজারে মাল নদীতে হড়পা বান আসে। তাতে মর্মান্তিক ঘটনা ঘটে। শেষ পাওয়া খবর অনুযায়ী, তাতে মৃত্যু হয়েছে ৮ জনের। নিখোঁজ এখনও ৪০। রাতভর চলছে উদ্ধারকাজ। হড়পা বান আসার সময় মাল নদীর ঘাটে ছিলেন হাজার খানেক মানুষ। ঘাট দূরে হওয়ায় নদীতেই প্রতিমা-সহ গাড়ি নামিয়ে বিসর্জন হচ্ছিল। সেই সময়ই দুর্ঘটনাটি ঘটে। এখানে অবশ্য প্রশাসনের ভূমিকা নিয়ে প্রশ্ন উঠছে।

এদিকে, বিসর্জনের শোভাযাত্রায় চুঁচুড়ায় ডিজে বাজিয়ে উদ্দাম নৃত্য। পুলিশের নিষেধাজ্ঞা থাকা সত্ত্বেও বাজানো হয় ডিজে। পুলিশ ডিজে আটক করতে গেলে বচসা, ধস্তাধস্তি। শোভাযাত্রাকারীদের লাঠি পেটা পুলিশের। ডিজে বক্স-সহ আটক তিন জন।