John Barla: আদালতে আত্মসমর্পণ জন বার্লার

Jhon Barla: উল্লেখ্য, গত ৪ এপ্রিল প্রশাসনের অনুমতি ছাড়া বারোকোদালি এলাকায় বাইক ও গাড়ির র‍্যালি হয়। সরকারিভাবে যার কোনও অনুমতি ছিল না। প্রশাসন সেই র‌্যালি বন্ধ করে দেয়। এই ঘটনায় তুফানগঞ্জ ব্লক ২ স্পেশাল ইলেকশন অফিসার দেবদুলাল অধিকারী বক্সিরহাট থানায় বিধি লঙ্ঘনের মামলা দায়ের করেন।

John Barla: আদালতে আত্মসমর্পণ জন বার্লার
জন বার্লা (নিজস্ব ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Nov 19, 2022 | 2:27 PM

কোচবিহার: আদালত অবমাননার মামলাতে আত্মসমর্পণ কেন্দ্রীয় প্রতি-মন্ত্রী জন বার্লার (Jhon Barla)। গত ১৫ ই নভেম্বর মন্ত্রীর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করে তুফানগঞ্জ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট। শনিবার সকালে নিজের আইনজীবীদের সঙ্গে নিয়ে তুফানগঞ্জ মহকুমা দায়রা আদালতে আসেন কেন্দ্রীয় প্রতিমন্ত্রী জন বার্লা (Jhon Barla)।

উল্লেখ্য, গত ৪ এপ্রিল প্রশাসনের অনুমতি ছাড়া বারোকোদালি এলাকায় বাইক ও গাড়ির র‍্যালি হয়। সরকারিভাবে যার কোনও অনুমতি ছিল না। প্রশাসন সেই র‌্যালি বন্ধ করে দেয়। এই ঘটনায় তুফানগঞ্জ ব্লক ২ স্পেশাল ইলেকশন অফিসার দেবদুলাল অধিকারী বক্সিরহাট থানায় বিধি লঙ্ঘনের মামলা দায়ের করেন।

জন বার্লা, হরেন্দ্রনাথ বর্মা, বিষ্ণু দাস এবং অরুণ পাকাধরার নামে এফআইআর করা হয়। বাকি তিনজন আদালতে হাজিরা দিলেও জন বার্লা নির্ধারিত দিনে উপস্থিত ছিলেন না আদালতে। ১৫ নভেম্বর তাঁকে শেষবার হাজিরা দিতে কড়া নির্দেশ দেয় তুফানগঞ্জ আদালত। কিন্তু তিনি হাজিরা দেননি। সমন রিসিভ করে তাঁর মন্ত্রক। তুফানগঞ্জ আদালত এরপর গ্রেফতারি পরোয়ানা জারি করে।

এ দিন আদালত চত্বরে দাঁড়িয়ে কেন্দ্রীয় মন্ত্রী বলেন, ‘আদালতকে শ্রদ্ধা করি। সংবিধান মেনে চলি। আমি জানতাম না গ্রেফতারি পরোয়ানা জারি হয়েছে। কারণ কোনও নোটিস আমায় দেওয়া হয়নি। আমি সোশ্যাল মিডিয়া মারফত জেনেছি। আজকে এসেছি তাই জামিন নেওয়ার জন্য। এরপর তৃণমূলকে একহাত নেন তিনি। বলেন, ‘একটা র‌্যালি করা অন্যায়। আর ছাপ্পা ভোট দেওয়া অন্যায় নয়। কয়েকদিন তুফানগঞ্জ পুরসভায় ছাপ্পা ভোট হল। কই তখনতো কোনও কেস হল না। আর ওটা বাইক র‌্যালি ছিল না। আমি আসছিলাম। আমার পিছনে বাইক নিয়ে কয়েকজন আসছিল। আসলে আমাকে হেনস্থা করার জন্য এই সকল কেস দেওয়া হচ্ছে।’ তৃণমূল সেকেন্ড-ইন-কমান্ড অভিষেক বন্দ্যোপাধ্যায়কে আক্রমণ করে জন বার্লা বলেন, ‘ভাইপো কোম্পানি নদী নালার কন্ট্রাক্ট পাচ্ছে। ভাইপোর নামে টে্ন্ডার হচ্ছে। সাধারণ মানুষের কোনও কাজ পাচ্ছে না। তৃণমূলের জন্য সব শেষ হয়ে যাচ্ছে। এখানে শুধু ক্যাডাররা কাজ পাচ্ছে।’