Cow smuggling: গাড়িতে ভর্তি করে রাখা কাঠের গুঁড়োর বস্তা, একটি সরাতেই পুলিশের চোখ উঠল কপালে!

Coochbehar: পাচারের উদ্দেশেই গরুগুলিকে নিয়ে যাওয়া হচ্ছিল বলে খবর মিলেছে।

Cow smuggling: গাড়িতে ভর্তি করে রাখা কাঠের গুঁড়োর বস্তা, একটি সরাতেই পুলিশের চোখ উঠল কপালে!
গাড়ি ভর্তি করে রাখা ছিল কাঠের গুঁড়োর বস্তা (প্রতীকী ছবি )
Follow Us:
| Edited By: | Updated on: Feb 26, 2022 | 6:27 AM

কোচবিহার: একটি ছোট গাড়ি। তার মধ্যে বস্তায়-বস্তায় রাখা কাঠের গুঁড়োর বস্তা। দেখলে বোঝার উপায় নেই সেই বস্তার নীচেও কোনও প্রাণ থাকতে পারে। উপর থেকে দেখলে মনে হবে ট্রাক ভর্তি করে রয়েছে শুধু বস্তা। কিন্তু গল্পটা অন্য। কাঠের গুঁড়োর ওই বস্তার পিছনে রয়েছে গরু। পাচারের উদ্দেশেই গরুগুলিকে নিয়ে যাওয়া হচ্ছিল বলে খবর মিলেছে।

অত্যন্ত অমানবিকভাবে বাংলাদেশে গরু পাচারের চেষ্টা করা হচ্ছিল। তবে পুলিশের তৎপরতায় সেই গাড়ি ভর্তি গরুগুলিকে উদ্ধার করা সম্ভব হয়েছে। শুক্রবার রাতে কাঠের গুঁড়োর বস্তার নীচে লুকিয়ে গরু পাচারের চেষ্টা বানচাল করল মেখলিগঞ্জ থানার পুলিশ। গোপন সূত্রে খবর পেয়ে কুচলিবাড়ি থানার মৃগিপুরে একটি চারচাকার পন্যবাহী ছোট গাড়িকে ধাওয়া করে ধরে ফেলে মেখলিগঞ্জ থানার পুলিশ। তল্লাশির পর বস্তার নীচে কয়েকটি ভিন রাজ্যের গরু উদ্ধার হয়‌। স্থানীয়রা জানান নৃশংস ভাবে গরুগুলি নিয়ে যাওয়া হচ্ছিল গাড়িতে করে ।

মেখলিগঞ্জের পশুপ্রেমী জয়দেব অধিকারী বলেন, ‘দিনের পর দিন ছোটো গাড়িতে অমানবিক ভাবে গরু ভর্তি করে পাচার হচ্ছে। মাঝেমাঝে পুলিশ দুই একটি আটক করলেও বেশীরভাগ সময় পুলিশের চোখে ফাঁকি দিয়েই গোরু পাচার হয়।’ কুচলিবাড়ি থানা গরুগুলি আটক করে খোয়াড় মালিকদের হস্তান্তর করে। মাথাভাঙার অতিরিক্ত পুলিশ সুপার অমিত ভার্মা জানান, “গাড়ির চালক পালিয়ে গেলেও তিনটি দৈত্যাকার গরু উদ্ধার হয়েছে। নির্দিষ্ট ধারায় মামলা রুজু করা হবে।”

আরও পড়ুন: Russia Ukraine Conflict: দূতাবাস বলছে সীমান্তে আসতে, কিন্তু গাড়ি কোথায়? পরবাসে ‘লড়াই’ বসিরহাটের ছাত্রের

আরও পড়ুন: Russia-Ukraine Conflict: খুলে গেল আলোচনার পথ? ইউক্রেন নিয়ে কিসের ইঙ্গিত দিলেন পুতিন