National SC Commission: ‘বাংলায় তামাশা চলছে’, দিনহাটায় মৃত বিজেপি নেতার বাড়িতে এসে ক্ষোভ প্রকাশ জাতীয় SC কমিশনের

Coochbehar: আজও পুলিশের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করেন অরুণ হালদার। ঘটনাস্থলে তিনি উপস্থিত থাকলেও জেলার পুলিশ সুপার ও জেলা শাসক কেন নেই সেই বিষয়েও প্রশ্ন করেন উপস্থিত এক পুলিশ কর্তাকে।

National SC Commission: 'বাংলায় তামাশা চলছে', দিনহাটায় মৃত বিজেপি নেতার বাড়িতে এসে ক্ষোভ প্রকাশ জাতীয় SC কমিশনের
Follow Us:
| Edited By: | Updated on: Jun 05, 2023 | 5:42 PM

দিনহাটা: শুক্রবার (২ জুন) দিনহাটায় বাড়িতে ঢুকে বিজেপি নেতাকে গুলি করে খুনের অভিযোগ ওঠে। মৃতের নাম প্রশান্ত রায় বসুনিয়া। সোমবার মৃতের পরিবারের সঙ্গে দেখা করলেন জাতীয় এসসি কমিশনের ভাইস চেয়ারম্যান অরুণ হালদার। পাশাপাশি ঘটনাস্থল পর্যবেক্ষণ করেন তিনি।

আজও পুলিশের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করেন অরুণ হালদার। ঘটনাস্থলে তিনি উপস্থিত থাকলেও জেলার পুলিশ সুপার ও জেলাশাসক কেন নেই সেই বিষয়েও প্রশ্ন করেন উপস্থিত এক পুলিশ কর্তাকে। মৃতদেহটি যে স্থানে ছিল সেই স্থানও খতিয়ে দেখেন তিনি। তারপর কথা বলেন পরিবারের সদস্যদের সঙ্গে।

শুধু তাই নয়, একই সঙ্গে ভাইস চেয়ারম্যান হুঁশিয়ারি দেন রাজ্য সরকারকেও। জানান, “এ রাজ্যে তামাশা চলছে। এর জবাব দিল্লিতে পর্যালোচনা করে দেওয়া হবে। এসসি কমিশন আইনের শাসন প্রতিষ্ঠা করতে যা যা প্রয়োজন সেই সকল কাজ করবে। এর আগের চারটি কেসে পুলিশের গাফিলতি ছিল। আইনের ঊর্ধ্বে কেউ নেই। কেউ যেন না ভাবে এখানে যা খুশি তাই করব। এটা রেকর্ড যে দেড় মাসে ছ’বার কমিশন এই রাজ্যে এসেছে।”

শুক্রবার বিজেপি নেতার মৃত্যুর পর তাঁর পরিবার জানিয়েছিল, ঘটনার দিন সকালে বাড়িতে খাটে বসেছিলেন প্রশান্ত। বাড়ির বারান্দার গেট খোলা ছিল। সে সময়ে কয়েকজন যুবক ঘরে ঢুকে তাঁকে গুলি করেন বলে অভিযোগ। উল্লেখ্য, ঘরে যে গুলি চলেছে, তার প্রমাণ পেয়েছে পুলিশও। খাটের সামনে পড়ে ছিল চাপ চাপ রক্ত। গুলির শব্দ শুনতে পেয়েই পরিবারের সদস্যরা ছুটে যান। তাঁকে আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানেই চিকিৎসকরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন।