South Dinajpur: গোপন সূত্রেই বাজিমাত, বাংলাদেশে পাচারের আগে পুলিশের জালে প্রায় ১৮ লক্ষ টাকার নিষিদ্ধ কাপ সিরাপ

South Dinajpur: গ্রেফতার করা হয়েছে ২ জনকে। ধৃতদের নাম রাজা হাওয়ারি ও সঞ্জীব ঘোষ। ধৃত দুজনের মধ্যে রাজার বাড়ি বিহার এবং সঞ্জীব বাড়ি গঙ্গারামপুর থানার নয়াবাজারে।

South Dinajpur: গোপন সূত্রেই বাজিমাত, বাংলাদেশে পাচারের আগে পুলিশের জালে প্রায় ১৮ লক্ষ টাকার নিষিদ্ধ কাপ সিরাপ
গোপন সূত্রে খবর পেয়ে অভিযান পুলিশের
Follow Us:
| Edited By: | Updated on: May 18, 2023 | 11:52 PM

গঙ্গারামপুর: বাংলাদেশে (Bangladesh) পাচারের আগে বিপুল পরিমাণ নিষিদ্ধ কাফ সিরাপ (banned cough syrup) উদ্ধার করল গঙ্গারামপুর থানার পুলিশ (Police)। ওষুধ সাপ্লাইয়ের স্টিকার লাগানো গাড়িতে করে নিষিদ্ধ কাফ সিরাপ গুলি পাচার করা হচ্ছিল বলে জানা গিয়েছে। বৃহস্পতিবার সন্ধ্যায় দক্ষিণ দিনাজপুর জেলার গঙ্গারামপুর থানার চৌপথি এলাকায় গোপন সূত্রে পাওয়া খবরের ভিত্তিতে একটি পিক আপ ভ্যানে আটকায় পুলিশ। পুলিশ সূত্রে খবর, গাড়ি থেকে প্রায় ৯ হাজার বোতল নিষিদ্ধ কাফ সিরাপ উদ্ধার হয়। যার বাজার মূল্য প্রায় ১৮ লক্ষ টাকা।

গ্রেফতার করা হয়েছে ২ জনকে। ধৃতদের নাম রাজা হাওয়ারি ও সঞ্জীব ঘোষ। ধৃত দুজনের মধ্যে রাজার বাড়ি বিহার এবং সঞ্জীব বাড়ি গঙ্গারামপুর থানার নয়াবাজারে। ধৃতদের শুক্রবার গঙ্গারামপুর মহকুমা আদালতে তোলা হবে। কোথা থেকে নিষিদ্ধ কাফ সিরাপ গুলি আসছিল এবং কোথায় যাচ্ছিল তা খতিয়ে দেখছে গঙ্গারামপুর থানার পুলিশ।

জানা গিয়েছে, এদিন গঙ্গারামপুর থানার পুলিশের কাছে গোপন সূত্রে খবর আসে মালদা থেকে একটি পিকআপ ভ্যানে করে বিপুল পরিমাণ নিষিদ্ধ কাফ সিরাপ নিয়ে যাওয়া হচ্ছে পতিরামের দিকে। বাংলাদেশে পাচারের উদ্দেশেই কাপ সিরাপের বোতলগুলি জেলায় আসছে বলে খবর আসে৷ এরপরই এদিন বিকালে গঙ্গারামপুর পুরসভার চৌপথিতে নাকা অভিযান চালায় পুলিশ। সেখানে মেলে বড়সড় সাফল্য। একটি পিকআপ ভ্যানে করে প্রায় ৯ হাজার বোতল নিয়ে যাওয়া হচ্ছিল পতিরামের দিকে। এদিকে গাড়িতে লাগানো ছিল ওষুধের গাড়ি লেখা স্টিকার। পুলিশের চোখে ধুলো দিতেই এই ব্যবস্থা বলে মনে করা হচ্ছে। 

এ বিষয়ে জেলা পুলিশ সুপার রাহুল দে বলেন, “গোপন সূত্রে খবর ভিত্তিতে গঙ্গারামপুরে অভিযান চালিয়ে ৯ হাজার বোতল নিষিদ্ধ কাপ সিরাপ বাজেয়াপ্ত করা হয়েছে। ঘটনায় দুজনকে গ্রেপ্তার করা হয়েছে। তাদের আগামীকাল আদালতের তোলা হবে। বাংলাদেশে পাচারের জন্যই কাফ সিরাপ গুলি নিয়ে আসা হচ্ছিল বলে প্রাথমিক তদন্তে আমাদের অনুমান। পুরো ঘটনা খতিয়ে দেখা হচ্ছে।”