Gangarampur: কেড়ে নেওয়া হল ফোন, বালি মাফিয়াদের বিরুদ্ধে অভিযানে গিয়ে আক্রান্ত খোদ সরকারি আধিকারিকরা

Gangarampur News: ঘটনাটি দক্ষিণ দিনাজপুরের গঙ্গারামপুরের পশ্চিম হালদারপাড়া এলাকার। জানা গিয়েছে, বিগত বেশ কয়েকদিন ধরেই গঙ্গারামপুরের পুনর্ভবা নদীর বানগড় ও নায়ারাণপুর এলাকা থেকে দেদারে বালি তুলে পাচার করছিল বালি মাফিয়ারা।

Gangarampur: কেড়ে নেওয়া হল ফোন, বালি মাফিয়াদের বিরুদ্ধে অভিযানে গিয়ে আক্রান্ত খোদ সরকারি আধিকারিকরা
আক্রান্ত সরকারি আধিকারিকরাImage Credit source: Tv9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: May 12, 2024 | 9:47 AM

গঙ্গারামপুর: বালি মাফিয়াদের বিরুদ্ধ অভিযান চালাতে গিয়ে আক্রান্ত খোদ সরকারি আধিকারিক। শনিবার বিকেলের ঘটনা। গোটা ঘটনায় লিখিত অভিযোগ দায়ের করতে চলেছে ভূমি ও ভূমি সংস্কর দফতর। এই ঘটনাতেও লেগে গিয়েছে রাজনৈতিক রঙ। বিজেপি-র অভিযোগ এই ঘটনার সঙ্গে যুক্ত তৃণমূল যুক্ত। যদিও অভিযোগ অস্বীকার করেছে শাসকদল।

ঘটনাটি দক্ষিণ দিনাজপুরের গঙ্গারামপুরের পশ্চিম হালদারপাড়া এলাকার। জানা গিয়েছে, বিগত বেশ কয়েকদিন ধরেই গঙ্গারামপুরের পুনর্ভবা নদীর বানগড় ও নায়ারাণপুর এলাকা থেকে দেদারে বালি তুলে পাচার করছিল বালি মাফিয়ারা।

এই খবর সংবাদ মাধ্যম প্রকাশিত হতেই নড়েচড় বসল প্রশাসন। গত দু’দিন আগে গঙ্গারামপুর থানার বানগড় এলাকায় অভিযান চালিয়ে তিনটি ট্রাক্টর ও দু’টি মোটর বাইক আটক করে গঙ্গারামপুর থানার পুলিশ।পাশাপাশি বালি মাফিদের দৌরাত্ম্য রুখতে শনিবার গঙ্গারামপুরের পশ্চিম হালদারপাড়া এলাকায় অভিযান চালাতে যায় ভূমি রাজস্ব ও ভূমি সংস্কার দফতরের আধিকারিকরা। অভিযোগ, অভিযান চালাতে গেলে ভূমি রাজস্ব ও ভূমি সংস্কার দফতরের আধিকারিকদের বাধা দেওয়া হয়। পাশাপাশি হেনস্থা করা হয় তাদের। অভিযোগ, কেড়ে নেওয়া হয় সরকারি আধিকারিকদের মোবাইল ফোন। এই ঘটনায় কোনও রকমে প্রাণে বাঁচেন সরকারি আধিকারিকরা।

ঘটনার পরে গঙ্গারামপুর থানায় লিখিত অভিযোগ দায়ের করার কথা জানান আক্রান্ত সরকারি আধিকারিকরা। এদিকে অভিযোগ পেলে পুরো ঘটনা খতিয়ে দেখার আশ্বাস দিয়েছে গঙ্গারামপুর থানার পুলিশ।

এদিকে পুনর্ভনা নদী থেকে বালি পাচার বন্ধ না হলে আগামীতে বৃহত্তর আন্দোলনে নামার হুঁশিয়ারি দিয়েছেন বিজেপির জেলা সভাপতি স্বরূপ চৌধুরী। যদিও বিজেপির তোলা অভিযোগ অস্বীকার করেন তৃণমূলে জেলা সভাপতি সুভাষ ভাওয়াল। তিনি বলেন, “এই ঘটনার সঙ্গে তৃণমূলের কেউ জড়িত নয়।”