Madhyamik Examination 2022: মাধ্যমিকে টুকলি করতে দেননি শিক্ষকরা, তা বলে মাঝরাতে এমন কাণ্ড! ভয়ে কাঁটা প্রধান শিক্ষকই

Madhaymik Examnination 2022: পরীক্ষার দ্বিতীয় দিনই ছাত্রদের সঙ্গে কথা কাটাকাটি হয়েছে শিক্ষকদের। এমনকি সেদিনই স্কুলের কিছু জিনিস ভাঙচুর করা হয় বলে অভিযোগ৷ বিষয়টি নজরে আসতেই বালুরঘাট হাই স্কুলের শিক্ষকদের ডেকে পাঠিয়েছিলেন জয়চাঁদ লাল প্রগতি বিদ্যাচক্র হাইস্কুলের প্রধান শিক্ষক।

Madhyamik Examination 2022: মাধ্যমিকে টুকলি করতে দেননি শিক্ষকরা, তা বলে মাঝরাতে এমন কাণ্ড! ভয়ে কাঁটা প্রধান শিক্ষকই
বালুরঘাট স্কুলে ভাঙচুর (ফাইল ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Mar 17, 2022 | 12:48 PM

বালুরঘাট: ওই স্কুলেই মাধ্যমিকের সিট পড়ে প্রতিবার। এবারও পড়েছে। মঙ্গলবার পরীক্ষার পর ছাত্ররা বেরিয়ে যায়। তারপর চলে যান শিক্ষকরাও। শিক্ষাকর্মীরা স্কুলগেটে তালা দিয়ে চলে যান। কিন্তু রাতে যে স্কুলে এমনটা হবে, কে জানত! বুধবার সকালে স্কুল খোলার পর শিক্ষাকর্মীরা দেখেন ক্লাস রুমে ভাঙচুর চলেছে। ফ্যান, টেবিল-চেয়ার ভাঙা। ভূগোলের প্রাকটিক্যাল ক্লাসের সরঞ্জাম ও ব্ল্যাক বোর্ডও ভাঙা। ভেঙে গুড়িয়ে দেওয়া হয়েছে বেঞ্চ। এমনকি ভাঙচুর চলেছে লাইব্রেরিতেও। বালুরঘাট শহরের বঙ্গী এলাকার জয়চাঁদ লাল প্রগতি বিদ্যাচক্র স্কুলে চাঞ্চল্যকর ঘটনা।  ওই স্কুলেই সিট পড়েছে বালুরঘাট হাইস্কুলের। অভিযোগের তির সেই স্কুলেরই মাধ্যমিক পরীক্ষার্থীদের দিকে। বালুরঘাট হাইস্কুলের প্রধান শিক্ষিক সৃজিত সাহার সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানিয়েছেন, তাঁর এ বিষয়ে কিছু জানা নেই। পুরো ঘটনা খতিয়ে দেখছে বালুরঘাট থানার পুলিশ।

প্রসঙ্গত, বালুরঘাট হাই স্কুলের ছাত্রদের এবারের মাধ্যমিক পরীক্ষার সিট পড়েছে বালুরঘাট শহরের বঙ্গী এলাকার জয়চাঁদ লাল প্রগতি বিদ্যাচক্র স্কুলে। প্রথম দিন থেকেই স্কুলে কড়া গার্ডের ব্যবস্থা করেছিলেন শিক্ষকরা। প্রত্যেক ছাত্রকে নিয়ম-নীতি মেনে পরীক্ষা দিতে হবে, এমনটাই জানিয়েছিলেন প্রধান শিক্ষক-সহ অন্যান্য শিক্ষকরা। যদিও কড়া নজরদারির পরও কয়েকজন টুকলি করছিল বলে অভিযোগ। বিষয়টি নজরে আসতেই টুকলিতে বাধা দিয়েছিলেন দায়িত্বে থাকা পরীক্ষকরা।

পরীক্ষার দ্বিতীয় দিনই ছাত্রদের সঙ্গে কথা কাটাকাটি হয়েছে শিক্ষকদের। এমনকি সেদিনই স্কুলের কিছু জিনিস ভাঙচুর করা হয় বলে অভিযোগ৷ বিষয়টি নজরে আসতেই বালুরঘাট হাই স্কুলের শিক্ষকদের ডেকে পাঠিয়েছিলেন জয়চাঁদ লাল প্রগতি বিদ্যাচক্র হাইস্কুলের প্রধান শিক্ষক। পরীক্ষার মধ্যেই ছাত্রদের সঙ্গে কথা বলে যান বালুরঘাট হাইস্কুলের প্রধান শিক্ষক সহ অন্যান্য শিক্ষকরা। এরপর স্বাভাবিক হয় পুরো বিষয়। এদিকে গতকাল মাধ্যমিক পরীক্ষার শেষ দিনেও পরীক্ষকদের কড়াকড়ি নজরদারি ছিল। যাতে টুকলি করতে সমস্যায় পড়ে পরীক্ষার্থীরা৷

অভিযোগ, পরীক্ষা শেষে কয়েকজন পরীক্ষার্থী হুমকি দিয়ে বেরিয়ে যান। এরপর বুধবার সকালেই স্কুলে এ চিত্র দেখা যায়। রাতেই স্কুলে ভাঙচুর করা হয়েছে বলে অভিযোগ। এই ভাঙচুরের ঘটনায় সরাসরি না হলেও স্কুলের তরফ থেকে মাধ্যমিক পরীক্ষার্থীদের বিরুদ্ধেই অভিযোগ তুলেছেন। জয়চাঁদ লাল প্রগতি বিদ্যাচক্র হাই স্কুলে ভূগোলের প্রাকটিক্যাল ক্লাস রুম কার্যত তছনছ করে দেওয়া হয়েছে। এই বিষয়ে লিখিত অভিযোগ দায়ের করা হচ্ছে বালুরঘাট থানায় এবং জেলা স্কুল পরিদর্শকের (মাধ্যমিক) কাছে। ছাত্রদের এহেন আচরণে হতবাক দুই স্কুলের প্রধান শিক্ষক।

বালুরঘাট স্কুলে ভাঙচুর (নিজস্ব চিত্র)

বালুরঘাট হাইস্কুলের প্রধান শিক্ষক সৃজিত সাহা বলেন, “বিষয়টি আমার জানা নেই। ছাত্ররা না কারা ভাঙচুর করেছে, তা জানা নেই৷ পরীক্ষা চলাকালীন প্রত্যেক ছাত্র-ছাত্রীদেরকে কাউন্সেলিং করা হয়। এবং তাদেরকে বোঝানো হয়, তারা যেন ভদ্রভাবে পরীক্ষা দেয়, কোন অশান্তি না করে। এবং লিখিত ভাবে বিষয়টি জানানো হয়। তারপরও এই ধরনের ঘটনা মেনে নেওয়া যায় না।”

আরও পড়ুন: Memari Crime News: ফোন করে ডেকেছিলেন প্রেমিকা, উঠোনেই বাড়ির ছেলেকে এমন অবস্থায় দেখবেন কল্পনাও করতে পারেননি বাবা-মা!