Hen Killed by Poison: তপনে কীটনাশক খাইয়ে মেরে ফেলা হল একাধিক মুরগিকে, খবর পেয়েই খোঁজ নিলেন মানেকা গান্ধী

Hen Killed by Poison: সমরবাবুর অভিযোগ, তাদের খাবারের সঙ্গে কীটনাশক মিশিয়ে দেওয়া হয়েছিল। ঘটনা জানাজানি হতেই থানার দ্বারস্থ হল প্রাক্তন সেনাকর্মী। এদিকে এই নিয়ে পশুপ্রেমী সংস্থার তরফ থেকে অ্যানিমাল বোর্ডের চেয়ারপার্সন মানেকা গান্ধীর কাছে অভিযোগ দায়ের করা হয়েছে।

Hen Killed by Poison: তপনে কীটনাশক খাইয়ে মেরে ফেলা হল একাধিক মুরগিকে, খবর পেয়েই খোঁজ নিলেন মানেকা গান্ধী
থানায় ফোন করে খোঁজ নিলেন মানেকা গান্ধী
Follow Us:
| Edited By: | Updated on: Nov 17, 2023 | 12:04 PM

তপন: চাকরি জীবন থেকে অবসর নেওয়ার পর বাড়িতেই মুরগি পালন করতেন প্রাক্তন সেনাকর্মী সমর ভৌমিক। কিন্তু আচমকা তিনি দেখেন মুরগিগুলি উধাও। অনেক খোঁজ করার পর মেলে তাদের মৃতদেহ। সমর বাবু বুঝতে পারেন, কেউ বা কারা মেরে ফেলেছে ওই মুরগিগুলোকে। অভিযোগ, প্রতিবেশীদের সঙ্গে বিবাদের জেরেই মুরগিগুলিকে মেরে ফেলা হয়েছে। জমি নিয়ে দীর্ঘদিন ধরে বিবাদ চলছিল বলে জানা গিয়েছে। মঙ্গলবার রাত থেকে মুরগিগুলিকে পাওয়া যাচ্ছিল না। এরপর খোঁজাখুঁজি শুরু হয়। এরপর দু দিন ধরে বেশ কিছু মুরগীকে মৃত অবস্থায় পাওয়া যায়।

সমরবাবুর বাড়ির ১৮ টি মুরগিকে ও পাশের বাড়ির আরও ৬টি মুরগিকে কীটনাশক খাইয়ে মেরে ফেলা হয়েছে বলে অভিযোগ। দক্ষিণ দিনাজপুর জেলার তপন থানার রামচন্দ্রপুর গ্রাম পঞ্চায়েতের ক্ষীরপুকুর এলাকার ঘটনা। আরও ছয় মুরগির কোনও খোঁজ নেই। সমরবাবুর অভিযোগ, তাদের খাবারের সঙ্গে কীটনাশক মিশিয়ে দেওয়া হয়েছিল। ঘটনা জানাজানি হতেই থানার দ্বারস্থ হল প্রাক্তন সেনাকর্মী। এদিকে এই নিয়ে পশুপ্রেমী সংস্থার তরফ থেকে পশুপ্রেমী সংস্থার চেয়ারপার্সন তথা বিজেপি সাংসদ মানেকা গান্ধীর কাছে অভিযোগ দায়ের করা হয়েছে। এমনকী মৃত মুরগির ময়নাতদন্তের দাবি নিয়ে প্রশাসনের দ্বারস্থ হয়েছেন সমরবাবু।

আপাতত মুরগিগুলিকে বাড়িতেই রেখে দেওয়া হয়েছে। পুরো ঘটনাটি তদন্ত নেমেছে তপন থানার পুলিশ। জানা গিয়েছে, তপন থানায় ফোন করে খোঁজ খবর নিয়েছেন মানেকা গান্ধী।

সমর ভৌমিক জানান, তাঁর বাড়িতে মুরগি প্রতিপালন করা হয়। সব মিলিয়ে ২৪ টি মুরগি মারা গিয়েছে। এছাড়াও আরও ৬টি মুরগিকে খুঁজে পাওয়া যাচ্ছে না। তিনি বলেন, আমি পুলিশ ও প্রশাসনের দ্বারস্থ হয়েছি। আমার সঙ্গে বিবাদ থাকতে পারে, কিন্তু নিষ্পাপ প্রাণীদের কেন হত্যা করা হল? তার শাস্তি চাই।

এবিষয়ে দক্ষিণ দিনাজপুরের কেন্দ্রীয় পশুকল্যান বিভাগের এক আধিকারিক তথা ব্রতীন চক্রবর্তী বলেন, জমি বিবাদের জেরে এভাবে কোনও প্রাণীকে নির্মমভাবে হত্যা করা জঘন্য অপরাধ। আজ প্রানী খুন করছে, আগামীতে মানুষ খুন করবে। আমি বিষয়টি প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী তথা অ্যানিমাল বোর্ডের চেয়ারপার্সন মানেকা গান্ধীকে মেল করেছি। তপন থানার আইসি গৌতম রায় বলেন, অভিযোগ পেয়েছি। পুলিশ তদন্ত করছে। ময়নাতদন্তের বিষয়টিও খতিয়ে দেখা হচ্ছে।