Ragging: ‘রাত সাড়ে আটটায় ডাকল ওরা…’, রাতের বেলায় স্কুলের ভিতরে এ কী কাণ্ড!

Ragging: বুধবার সকালে স্কুলের প্রিন্সিপাল বিষয়টি জানতে পেরে তাদের প্রাথমিক চিকিৎসার ব্যবস্থা করে। কোনওরকম ভাবে যাতে এই ঘটনা বাড়িতে বা বাইরে কাউকে জানানো না হয়, সেই পরামর্শও দেওয়া হয়েছিল বলে অভিযোগ।

Ragging: 'রাত সাড়ে আটটায় ডাকল ওরা...', রাতের বেলায় স্কুলের ভিতরে এ কী কাণ্ড!
অভিযোগকারী ছাত্রImage Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Sep 18, 2024 | 8:58 PM

বালুরঘাট: স্কুলের মধ্যে র‍্যাগিং। অষ্টম শ্রেণির দুই পড়ুয়াকে র‍্যাগিং করার অভিযোগ উঠল দক্ষিণ দিনাজপুরের বালুরঘাটের একটি স্কুলে। রাতের বেলায় ঘরে ডেকে নিয়ে গিয়ে স্কুলের মধ্যেই তাদের বেধড়ক মারধর করা হয়েছে বলে অভিযোগ স্কুলের একাদশ শ্রেণির চার পড়ুয়ার বিরুদ্ধে।

বুধবার বিকেলে স্কুলের প্রিন্সিপালের কাছে লিখিত অভিযোগ দায়ের করেছে আক্রান্ত দুই পড়ুয়ার পরিবার। এদিকে অভিযোগ পেতেই চারজনের মধ্যে দুই স্কুল পড়ুয়াকে সাসপেন্ড করেছে স্কুল কর্তৃপক্ষ। বাকি দু’জনকেও সাসপেন্ড করতে চলেছে স্কুল। বালুরঘাটের জহর নবোদয় বিদ্যালয়ের ঘটনা। এই ঘটনা সামনে আসতেই স্কুলের নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে।

বালুরঘাট ব্লকের ডাঙাগ্রাম পঞ্চায়েতের ভিডিও হল এলাকায় রয়েছে এই জওহর নবোদয় বিদ্যালয়। এই স্কুলটি আবাসিক স্কুল। স্কুলে পঞ্চম শ্রেণি থেকে দ্বাদশ শ্রেণির পড়ুয়ারা পড়াশোনা করে। স্কুলে প্রায় ৫৫০ জন পড়ুয়ারা রয়েছে।

এই খবরটিও পড়ুন

অষ্টম শ্রেণির দুই ছাত্রের অভিযোগ, মঙ্গলবার রাত সাড়ে আটটার দিকে তাদের ডেকে পাঠায় একাদশ শ্রেণির চার পড়ুয়া। তাদের ডেকে নিয়ে যায় ঘরে। আব্দুর রকিব নামে এক ছাত্র জানায়, সেখানেই তাদের বেধড়ক মারধর করা হয়। ঘটনায় গুরুতর জখম হন হরিরামপুর ব্লকের দুই পড়ুয়া। মঙ্গলবার গতকাল রাতেই হস্টেল সুপারকে বিষয়টি জানায় তারা। কিন্তু রাতে কোনও ব্যবস্থা নেওয়া হয়নি বলে অভিযোগ।

বুধবার সকালে স্কুলের প্রিন্সিপাল বিষয়টি জানতে পেরে তাদের প্রাথমিক চিকিৎসার ব্যবস্থা করে। কোনওরকম ভাবে যাতে এই ঘটনা বাড়িতে বা বাইরে কাউকে জানানো না হয়, সেই পরামর্শও দেওয়া হয়েছিল বলে অভিযোগ। দুই পড়ুয়ার অভিভাবক স্কুলের প্রিন্সিপালের কাছে লিখিত অভিযোগ দায়ের করেন।