South Dinajpur: নামেই পুরসভা, দীর্ঘদিন ধরেই বেহাল অবস্থা রাস্তার, বিডিও অফিসে ক্ষোভে ফেটে পড়লেন এলাকার বাসিন্দারা

South Dinajpur: অভিযোগ, বুনিয়াদপুর পুরসভার ৯ নম্বর ওয়ার্ডে ক‌ইল থেকে ক‌ইল প্রাথমিক বিদ্যালয় যাওযার রাস্তা দীর্ঘদিন ধরেই বেহাল। বর্ষায় জল জমে চলাচলের অযোগ্য হয়ে পড়ে। প্রশাসনকেও জানিয়েও হয়নি কোনও লাভ।

South Dinajpur: নামেই পুরসভা, দীর্ঘদিন ধরেই বেহাল অবস্থা রাস্তার, বিডিও অফিসে ক্ষোভে ফেটে পড়লেন এলাকার বাসিন্দারা
তুমুল বিক্ষোভ স্থানীয় বাসিন্দাদের
Follow Us:
| Edited By: | Updated on: May 18, 2023 | 8:41 PM

বংশীহারী: নামে পুরসভা। নেই চলাচলের পাকা রাস্তা৷ একাধিকবার প্রশাসনকে জানিয়েও কোনও লাভ হয়নি। অবশেষে পুর এলাকায় পাকা রাস্তার দাবিতে মহকুমা শাসকের দ্বারস্থ হলেন স্কুল পড়ুয়া থেকে এলাকার বাসিন্দারা। রাস্তা তৈরির জন্য সময়ও বেধে দিলেন। এমনকি গঙ্গারামপুর মহকুমার মহকুমা শাসককে না পেয়ে ক্ষোভও উগড়ে দেন স্থানীয় বাসিন্দারা। বৃহস্পতিবার বিকালে ঘটনাটি ঘটেছে দক্ষিণ দিনাজপুর (South Dinajpur) জেলার বুনিয়াদপুর পুরসভার ৯ নম্বর ওয়ার্ডের কইল এলাকায়। এলাকার শতাধিক বাসিন্দা এদিন মহকুমাশাসক ঘিরে বিক্ষোভ দেখান৷ ১৫ থেকে ২০ দিনের মধ্যে রাস্তা তৈরি না হলে পরে আগামীতে বড় আন্দোলনে নামবেন বলেও সাফ হুশিয়ারি দিয়েছেন বিক্ষোভকারীরা।

কিছুদিন আগে বুনিয়াদপুর পুরসভার অন্তর্ভুক্ত হয় বংশীহারী ব্লকের বেশ কয়েকটি অঞ্চল। কিন্তু স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, পুর এলাকা হলেও এলাকার বিশেষ উন্নতি হয়নি। এখনও পর্যন্ত সব ওয়ার্ডের পাকা রাস্তার ব্যবস্থা করতে পারেনি প্রশাসন। নেই নর্দমা। গ্রাম লাগোয়া কিছু ওয়ার্ডে কাচা রাস্তাই থেকে গিয়েছে। 

অভিযোগ, বুনিয়াদপুর পুরসভার ৯ নম্বর ওয়ার্ডে ক‌ইল থেকে ক‌ইল প্রাথমিক বিদ্যালয় যাওযার রাস্তা দীর্ঘদিন ধরেই বেহাল। বর্ষায় জল জমে চলাচলের অযোগ্য হয়ে পড়ে। এলাকার বাসিন্দাদের অভিযোগ, বারবার আবেদন জানিয়ে প্রতিশ্রুতি পেলেও কাজ হয়নি। এমনকী একাধিকবার মাপ-জোক হলেও রাস্তা হয়নি। বাড়ছিল ক্ষোভ। আর সে কারণেই এদিন রাস্তার দাবিতে বুনিয়াদপুরে গঙ্গারামপুর মহকুমা শাসকের দপ্তরে মিছিল করে এসে বিক্ষোভ দেখান এলাকার বাসিন্দারা। দায়ের করেন লিখিত অভিযোগও। বিষয়টি খতিয়ে দেখার আশ্বাস দিয়েছেন বুনিয়াদপুর পুরসভার চেয়ারম্যান অখিল বর্মন ও মহকুমা শাসক পি প্রমথ।