Darjeeling Bus Accident: দার্জিলিঙের খাদে বিপজ্জনকভাবে ঝুলছে বাস! মরতে মরতে বাঁচলেন যাত্রীরা

Bus Accident in Hills: নিয়ন্ত্রণ হারিয়ে পাহাড়ি রাস্তার ধারের গার্ড ওয়াল ভেঙে খাদের দিকে নেমে যায় বাসটি। আতঙ্কে হুড়োহুড়ি পড়ে যায় যাত্রীদের মধ্যে। সামনের দিকের দুটি চাকা ততক্ষণে খাদের দিকে নেমে গিয়েছে। বাসের অর্ধেকের বেশি অংশ রাস্তার বাইরে খাদের দিকে ঢুকে। পিছুনের চাকা দুটি শুধু কোনওক্রমে ভাঙা গার্ড ওয়ালের সঙ্গে আটকে ছিল।

Darjeeling Bus Accident: দার্জিলিঙের খাদে বিপজ্জনকভাবে ঝুলছে বাস! মরতে মরতে বাঁচলেন যাত্রীরা
পাহাড়ি রাস্তায় বাস দুর্ঘটনাImage Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Dec 12, 2023 | 4:56 PM

দার্জিলিং: পাহাড় থেকে সমতলে ফেরার পথে দুর্ঘটনা। দার্জিলিং (Darjeeling) থেকে শিলিগুড়ির (Siliguri) দিকে ফিরছিল এনবিএসটিসির (NBSTC) একটি বাস (Bus Accident)। সেই সময়েই কার্শিয়াঙের কাছে রোহিনী রোডে আচমকা দুর্ঘটনার কবলে পড়ে বাসটি। নিয়ন্ত্রণ হারিয়ে পাহাড়ি রাস্তার ধারের গার্ড ওয়াল ভেঙে খাদের দিকে নেমে যায় বাসটি। আতঙ্কে হুড়োহুড়ি পড়ে যায় যাত্রীদের মধ্যে। সামনের দিকের দুটি চাকা ততক্ষণে খাদের দিকে নেমে গিয়েছে। বাসের অর্ধেকের বেশি অংশ রাস্তার বাইরে খাদের দিকে ঢুকে। পিছুনের চাকা দুটি শুধু কোনওক্রমে ভাঙা গার্ড ওয়ালের সঙ্গে আটকে ছিল।

বিপজ্জনকভাবে খাদের দিকে ঝুঁকে ঝুলতে থাকে এনবিএসটিসির শিলিগুড়িগামী ওই বাস। পাহাড়ি রাস্তায় আচমকা এই দুর্ঘটনায় আতঙ্কে হুড়মুড়িয়ে বাস থেকে নেমে পড়েন যাত্রীরা। অল্পের জন্য এ যাত্রায় প্রাণে বাঁচলেন বাসযাত্রীরা। এখনও পর্যন্ত এই দুর্ঘটনায় কোনও হতাহতের খবর পাওয়া যায়নি। মঙ্গলবার দুপুরে এই দুর্ঘটনার জেরে ব্যাপক আতঙ্ক ছড়িয়ে পড়ে যাত্রীদের মধ্যে। বাসে পাহাড়ের স্থানীয় লোকজনের পাশাপাশি অনেক পর্যটকও ছিলেন। ঘুরতে এসে এমন ভয়ঙ্কর অভিজ্ঞতার সাক্ষী হতে হবে, তা দুঃস্বপ্নেও কল্পনা করতে পারেননি তাঁরা।

কলকাতা থেকে বন্ধুদের পাহাড়ে ঘুরতে এসেছিলেন রাহুল মিত্র, দেবব্রত দাসরা। প্রত্যেকেই কলেজ পড়ুয়া। সান্দাকফুর তুষারপাত দেখে দার্জিলিঙে ছুটি কাটিয়ে আবার বাড়ি ফিরছিলেন। এনবিএসটিসির ওই বাসে চেপে শিলিগুড়ির দিকে যাচ্ছিলেন। কিন্তু মাঝপথে এমন ভয়ঙ্কর ঘটনার মধ্যে পড়ে ভয়ে হাত-পা ঠান্ডা হয়ে গিয়েছে তাঁদের। বলছেন, “এ যাত্রায় কোনওরকমে প্রাণে বাঁচলাম। বাসের পিছনের অংশ যদি না আটকে যেত, তাহলে হয়ত আর বাড়ি ফেরা হত না।”