Abhijit Gangopadhyay: প্রধানমন্ত্রীর সভাতেই অভিষেক অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের!

Abhijit Gangopadhyay: ৪ মার্চ ঘোষণা করেছিলেন। ৫ মার্চ বিচারপতির পদ থেকে ইস্তফা দেন অভিজিৎ গঙ্গোপাধ্যায়। কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতি টিএস শিবজ্ঞানমের সঙ্গে দেখা করেন অভিজিৎ গঙ্গোপাধ্যায়।

Abhijit Gangopadhyay: প্রধানমন্ত্রীর সভাতেই অভিষেক অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের!
অভিজিৎ গঙ্গোপাধ্যায়Image Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Mar 09, 2024 | 12:12 PM

শিলিগুড়ি:  অভিষেক হতে চলেছে অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের। বিচারপতির পদ থেকে অবসর নেওয়ার পর তিনি এখন বিজেপি নেতা। আর বিজেপি নেতা হিসাবে শনিবার শিলিগুড়িতে প্রথম রাজনৈতিক সভায় যোগ দিতে চলেছেন অভিজিৎ গঙ্গোপাধ্যায়। প্রধানমন্ত্রীর সভাতেই তাঁর রাজনৈতিক মঞ্চে পা রাখা। সূত্রের খবর, ১১.১৫ মিনিট নাগাদ বাগডোগরা বিমানবন্দরে অবতরণ করবেন অভিজিৎ। তারপর সেখান থেকে পৌঁছবেন শিলিগুড়ির কাওয়াখালির মাঠে সভাস্থলে।

আজ, শিলিগুড়িতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সভা ঘিরে তৎপরতা। এই নিয়ে বাংলায় চার বার সভা করছেন প্রধানমন্ত্রী। আরামবাগ, কৃষ্ণনগরমঞ্চে  ও বারাসতের এবার পাহাড়বাসীর মন জয় করতে চান প্রধানমন্ত্রী। রাজনৈতিক বিশ্লেষকদের মতে, আর সেই সভাতে প্রধানমন্ত্রীর পরই বিশেষভাবে তাৎপর্যপূর্ণ অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের উপস্থিতি।

ইতিমধ্যেই অভিজিতের নামে তমলুকে দেওয়াল লিখন শুরু হয়ে গিয়েছে। প্রার্থীপদ ঘোষণা হওয়ার আগেই তমলুকের দেওয়ালে অভিজিৎ নাম নজর কাড়ছে রাজনৈতিক মহলে।

৪ মার্চ ঘোষণা করেছিলেন। ৫ মার্চ বিচারপতির পদ থেকে ইস্তফা দেন অভিজিৎ গঙ্গোপাধ্যায়। কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতি টিএস শিবজ্ঞানমের সঙ্গে দেখা করেন অভিজিৎ গঙ্গোপাধ্যায়। ডাকযোগে রাষ্ট্রপতি দৌপদী মুর্মুর কাছে পদত্যাগপত্র পাঠান। পাশাপাশি কলকাতা হাই কোর্টের প্রধান বিচারপতি এবং সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতিকেও ইস্তফাপত্র পাঠান। ৭ মার্চ, বিজেপিতে আনুষ্ঠানিকভাবে যোগদান করেন তিনি। রাজ্য বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী ও রাজ্য বিজেপি নেতা সুকান্ত মজুমদারের কাছ থেকে দলীয় পতাকা তুলে নেন তিনি। এর মধ্যে তিনি কোনও রাজনৈতিক সভায় যোগ দেননি, এটাই তাঁর প্রথম রাজনৈতিক মঞ্চ।