Binay Tamang: জিটিএ নির্বাচনে তৃণমূলের প্রার্থী বিনয় তামাং, ১০ আসনে প্রার্থী ঘোষণা করলেন মন্ত্রী অরূপ বিশ্বাস

GTA Election: পাহাড়ে আগামী ২৬ জুন গোর্খা আঞ্চলিক পরিষদ (গোর্খাল্যান্ড টেরিটোরিয়াল অ্যাডমিনিস্ট্রেশন বা জিটিএ)-এর নির্বাচন হবে। ২৯ জুন ভোটগণনা।

Binay Tamang: জিটিএ নির্বাচনে তৃণমূলের প্রার্থী বিনয় তামাং, ১০ আসনে প্রার্থী ঘোষণা করলেন মন্ত্রী অরূপ বিশ্বাস
জিটিএ নির্বাচনে তৃণমূলের প্রার্থী বিনয় তামাং
Follow Us:
| Edited By: | Updated on: May 29, 2022 | 8:59 PM

শিলিগুড়ি:  আগামী মাসেই হবে জিটিএ নির্বাচন। সেই নির্বাচনের বিরোধিতায় অনশন চালাচ্ছিলেন বিমল গুরুং। এই পরিস্থিতিতেই জিটিএ নির্বাচনের জন্য প্রার্থী তালিকা ঘোষণা করল তৃণমূল। জিটিএ নির্বাচনে ১০ আসনে লড়বে তৃণমূল। রবিবার দলীর কর্মীদের সঙ্গে বৈঠকের পর ১০ জনের তালিকা ঘোষণা করেছেন পাহাড়ে তৃণমূলের পর্যবেক্ষক তথা রাজ্যের মন্ত্রী অরূপ বিশ্বাস। তৃণমূলের তালিকায় বড়সড় চমক বিনয় তামাং। প্রাক্তন গোর্খা জনমুক্তি মোর্চার এই নেতা জিটিএ নির্বাচনে লড়বেন শাসকদলের হয়ে। জিটিএ নির্বাচনে তৃণমূল একাই লড়াই করবে বলে জানিয়েছেন অরূপ। অন্য কোনও দলের সঙ্গে তাঁদের জোট নেই বলেও জানিয়েছেন তিনি। তবে সম মনোভাবাপন্ন দলগুলির সঙ্গে বন্ধুত্বপূর্ণ লড়াইয়ের বার্তা দিয়েছেন অরূপ বিশ্বাস।

রবিবার শিলিগুড়ি পৌঁছে একটি হোটেলে পাহাড়ের নেতাদের নিয়ে বৈঠক করেন অরূপ বিশ্বাস। সেখানেই চুড়ান্ত হয় ১০ জনের নাম। জিটিএ নির্বাচন ও বিমল গুরুঙের সঙ্গে বিজেপি সাংসদদের দেখা করার প্রসঙ্গে তিনি বলেছেন, “কে কার সঙ্গে দেখা করলেন সেটা বিষয় না। এগারো বছর ধরে পাহাড়ের উন্নয়নে মুখ্যমন্ত্রী সচেষ্ট। তাই সকলকেই বলব মুখ্যমন্ত্রীর হাত শক্ত করুন। আমরা কোনও জোট করছিনা। পাহাড়ে তৃণমূলের মুখ হিসেবে লড়াই করবেন বিনয় তামাং।  পুরনির্বাচনের মতই পাহড়ে ৪৫ জিটিএ আসনের মধ্যে মাত্র ১০ আসনে লড়ব আমরা।” পাহাড়ে আগামী ২৬ জুন গোর্খা আঞ্চলিক পরিষদ (গোর্খাল্যান্ড টেরিটোরিয়াল অ্যাডমিনিস্ট্রেশন বা জিটিএ)-এর নির্বাচন হবে। ২৯ জুন ভোটগণনা।

অন্যদিকে শিলিগুড়ি মহকুমা পরিষদ নির্বাচনেও তৃণমূল জোর লড়াই দেবে বলে এদিন জানান অরুপ বিশ্বাস। ওই নির্বাচনের জন্যও প্রার্থী তালিকা ঘোষণা করেছে রাজ্যের শাসকদল।

পাহাড়ে স্থায়ী রাজনৈতিক সমাধান না হওয়া পর্যন্ত জিটিএ নির্বাচন স্থগিত রাখার দাবিতে আমরণ অনশনে বসেছেন মোর্চা প্রধান বিমল গুরুং। দার্জিলিঙের সিংমারিতে গুরুঙের অনশনমঞ্চে রবিবার গিয়েছিলেন বিজেপি সাংসদ রাজু বিস্তা ও জন বার্লা। তাঁদের সঙ্গে আলোচনার পর অনশন তুলে নেন গুরুং। বিজেপি সাংসদদের সঙ্গে এই সাক্ষাতের পর রাজনৈতিক মহলে প্রশ্ন বিমলের অবস্থান নিয়ে প্রশ্ন উঠেছে। বিমল বিজেপি-র কাছাকাছি আসতে চাইছেন বলেও মত রাজনৈতিক মহলের একাংশের।