Darjeeling: প্রবল বৃষ্টিতে বিপর্যস্ত দার্জিলিং, নেমেছে ধস, তিস্তার জল উপচে বন্ধ বিভিন্ন রাস্তা

Darjeeling: উত্তরবঙ্গে বর্ষা আগেই প্রবেশ করেছে। তার জেরে দার্জিলিং, কালিম্পং, কার্শিয়াং, সিকিম উত্তরে প্রবল বৃষ্টি হয়েই চলেছে। তার জেরে জল বাড়ছে তিস্তা নদীতে। শুধু তাই নয়, বৃষ্টির জেরে একাধিক এলাকায় হিমালয় পাহাড় থেকে ধস নেমেছে।

Darjeeling: প্রবল বৃষ্টিতে বিপর্যস্ত দার্জিলিং, নেমেছে ধস, তিস্তার জল উপচে বন্ধ বিভিন্ন রাস্তা
প্রবল বৃষ্টিতে বিপর্যস্ত দার্জিলিংImage Credit source: Tv9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Jun 13, 2024 | 9:19 AM

দার্জিলিং: তেঁতেপুড়ে যাচ্ছে দক্ষিণবঙ্গ। বৃষ্টির দেখা নেই। অন্যদিকে, উত্তরবঙ্গে ঠিক এর বিপরীত ছবি। বিগত কয়েকদিন ধরে অতিভারী বৃষ্টি হয়েই চলেছে সেখানে। আর তার জেরে কার্যত বিপর্যস্ত দার্জিলিং। সেখানে দার্জিলিং থেকে কালেবুং যাওয়ার রাস্তা রীতিমতো বন্ধ। সিকিমে লাগাতার বৃষ্টির জেরে তিস্তায় বেড়েছে জলস্তর। আর সেই জল বয়ে চলেছে রাস্তার উপর দিয়ে।

দার্জিলিংয়ের অবস্থা

উত্তরবঙ্গে বর্ষা আগেই প্রবেশ করেছে। তার জেরে দার্জিলিং, কালিম্পং, কার্শিয়াং, সিকিম উত্তরে প্রবল বৃষ্টি হয়েই চলেছে। তার জেরে জল বাড়ছে তিস্তা নদীতে। শুধু তাই নয়, বৃষ্টির জেরে একাধিক এলাকায় হিমালয় পাহাড় থেকে ধস নেমেছে। তিস্তার জল যেমন উপচে দার্জিলিংয়ে রাস্তার উপর দিয়ে বইছে। ঠিক তেমনই ধসের ধসের জেরে একাধিক এলাকার রাস্তা বারংবার বন্ধ হয়ে যাচ্ছে।

ভেঙেছে রাস্তা

এ দিকে, পরিস্থিতি মোকাবিলায় সিকিম প্রশাসন সব রকমভাবে চেষ্টা করছেন। প্রতিদিন একাধিক দল তৈরি করা হচ্ছে। যে সকল জায়গায় রাস্তা বন্ধ হচ্ছে সেই জায়গা পুনরায় ঠিক করার চেষ্টা করা হচ্ছে। বেড়াতে গিয়ে যে পর্যটকরা আটকে পড়ছেন তাঁদের সরিয়ে আনার দ্রুত চেষ্টা করা হচ্ছে। সব মিলিয়ে দুর্যোগ অব্যাহত। বৃষ্টি বন্ধ না হলে দুর্যোগ আরও বেশ কয়েকদিন চলবে বলেও মনে করা হচ্ছে।