Abhijit Ganguly: মোদীর সঙ্গে অভিজিৎ গাঙ্গুলির প্রথম সাক্ষাৎ, মঞ্চে কী হল জানেন?

Siliguri: এদিন মঞ্চে অভিজিৎ গঙ্গোপাধ্যায় ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর মাঝের আসনে ছিলেন সুকান্ত মজুমদার। প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎপর্বে প্রথমে করজোড়, তারপর হ্যান্ডশেক এবং শেষে আসন ছেড়ে উঠে দাঁড়িয়ে কিছুটা ঝুঁকে নিজেই প্রধানমন্ত্রীর হাত নিয়ে কপালে ছোঁয়ালের অভিজিৎ গঙ্গোপাধ্যায়। আপ্লুত রাজনীতির 'নবাগত'।

Abhijit Ganguly: মোদীর সঙ্গে অভিজিৎ গাঙ্গুলির প্রথম সাক্ষাৎ, মঞ্চে কী হল জানেন?
প্রধানমন্ত্রীর হাত কপালে ঠেকালেন অভিজিৎ গাঙ্গুলি। Image Credit source: PTI
Follow Us:
| Edited By: | Updated on: Mar 09, 2024 | 11:25 PM

শিলিগুড়ি: বিজেপিতে যোগ দিয়েই প্রথম রাজনৈতিক সভা অভিজিৎ গঙ্গোপাধ্য়ায়ের। আর মঞ্চে স্বয়ং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। দু’দিন আগেই বিজেপিতে যোগ দিয়েছেন তিনি। এরপর শনিবার শিলিগুড়িতে প্রধানমন্ত্রীর সভায় উপস্থিত হন অভিজিৎ গঙ্গোপাধ্যায়। শুধু উপস্থিতই নয়, ভাষণও দেন তিনি। কলকাতা হাইকোর্টের প্রাক্তন বিচারপতির প্রথমবার রাজনীতির মঞ্চে ভাষণ। আর সেই ভাষণেই অভিজিতের মুখে শোনা গেল ‘একটা ভোটও তৃণমূলকে নয়’।

এদিন মঞ্চে অভিজিৎ গঙ্গোপাধ্যায় ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর মাঝের আসনে ছিলেন সুকান্ত মজুমদার। প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎপর্বে প্রথমে করজোড়, তারপর হ্যান্ডশেক এবং শেষে আসন ছেড়ে উঠে দাঁড়িয়ে কিছুটা ঝুঁকে নিজেই প্রধানমন্ত্রীর হাত নিয়ে কপালে ছোঁয়ালের অভিজিৎ গঙ্গোপাধ্যায়। আপ্লুত রাজনীতির ‘নবাগত’।

প্রথমবার সভামঞ্চে বক্তব্য রাখার পরই অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের মুখে শোনা যায় রাষ্ট্রপতি শাসনের পক্ষে কথাও। বলেন, “মানুষের ক্ষোভ রোষ সামাল দিতে অক্ষম সরকার। এভাবে তো বেশিদিন চলতে পারে না। রাষ্ট্রপতি শাসনের মতো ৩৬৬-এর মতো পরিস্থিতি।”

যদিও তুমুল কটাক্ষ করেছে তৃণমূল। কুণাল ঘোষ বলেন, “আমরা বলেছিলাম এই বিচারপতির মনে মধ্যে অন্ধ তৃণমূল বিরোধিতা রয়েছে। ফলে তৃণমূল যে সঠিক লোকটিকে চিনেছিল, আসল লক্ষ্যেই আক্রমণ করেছিল অভিজিৎবাবুর ভাষায় তা প্রমাণ হয়ে যাচ্ছে।”