Siliguri smuggling: ট্রেনের বাথরুমের জলের ট্যাঙ্কের ভিতর গোপন কুঠুরি, উঁকি দিতেই ভয়ঙ্কর কাণ্ড

Siliguri: আবগারি দফতর সূত্রে জানা গিয়েছে, তিনদিন আগে আবগারি দফতরের আলিপুরদুয়ার (Alipurduar) ডিভিশনের কাছে খবর আসে ০১৬৬৬ নম্বরের আগরতলা রানি কমলাবতী এক্সপ্রেস ট্রেনে গাঁজা পাচার হচ্ছে।

Siliguri smuggling: ট্রেনের বাথরুমের জলের ট্যাঙ্কের ভিতর গোপন কুঠুরি, উঁকি দিতেই ভয়ঙ্কর কাণ্ড
ট্রেনে গাঁজা পাচারের চেষ্টা (নিজস্ব চিত্র)
Follow Us:
| Edited By: | Updated on: Jan 16, 2023 | 5:34 PM

শিলিগুড়ি: কখনও সাইকেলের টিউবে, কখনও টোটো, কখনও বা লরির ভিতর বিভিন্ন সময়ে বিভিন্ন ধরনের পাচারের খবর প্রকাশ্যে এসেছে। এবার আবার অভিনব উপায়ে পাচারের (Smuggling) ছক সামনে এল। ট্রেনের (Train) বাথরুমে জলের ট্যাঙ্কের কাছে গোপন চেম্বার বানিয়ে গাঁজা পাচারের চেষ্টা। গোপন সূত্রের খবরের ভিত্তিতে আবগারি দফতর সেই অভিযান চালায়। উদ্ধার করা হয় বিপুল পরিমাণ গাঁজা। আবগারি দফতর সূত্রে জানা গিয়েছে, উদ্ধার হওয়া গাঁজার ওজন ৪০ দশমিক ৬ কেজি। যার আনুমানিক বাজার মূল্য প্রায় ৬ থেকে ৭ লক্ষ টাকা।

আবগারি দফতর সূত্রে জানা গিয়েছে, তিনদিন আগে আবগারি দফতরের আলিপুরদুয়ার ডিভিশনের কাছে খবর আসে ০১৬৬৬ নম্বরের আগরতলা রানি কমলাবতী এক্সপ্রেস ট্রেনে গাঁজা পাচার হচ্ছে। সেই মত রবিবার আবগারি দফতরের আলিপুরদুয়ার ডিভিশনের একটি দল শিলিগুড়ির আবগারি দফতরের আধিকারিকদের সহযোগিতা নিয়ে ওই ট্রেনে কুচবিহার জেলার শীতলকুচি এলাকা থেকে তল্লাশি শুরু করে। ট্রেনে তল্লাশি চালানোর সময় ট্রেনটি যখন নিউ জলপাইগুড়ি স্টেশনের কাছে আসে। সেই সময় ওই ট্রেনের S5 কোচে বাথরুমের জলের ট্যাংকের কাছ থেকে উদ্ধার হয় বিপুল পরিমাণ গাঁজা। তবে এদিন গাঁজাগুলি উদ্ধার করা হলেও ঘটনায় কাউকে গ্রেফতার করা যায়নি।

গাঁজা পাচারের চেষ্টা(নিজস্ব চিত্র)

সোমবার শিলিগুড়িতে আবগারি দফতরের জলপাইগুড়ি ডিভিশনের অতিরিক্ত কমিশনার সুজিত দাস বলেন, “আলিপুরদুয়ার ডিভিশনের টিমের কাছে খবর আছে ওই ট্রেনে গোপন চেম্বার বানিয়ে গাঁজাগুলি পাচার করা হচ্ছে। সেই মতো আলিপুরদুয়ারের একটি টিম ট্রেনে তল্লাশি চালালেই উদ্ধার হয় এই বিপুল পরিমাণ গাঁজা। সেই গাঁজা গুলি নাগাল্যান্ডে তৈরি এবং ত্রিপুরা থেকে সেগুলিকে অন্যত্রে পাচার করতে নিয়ে যাওয়া হচ্ছিল। এই চক্রে কারা জড়িত তা খতিয়ে দেখা হচ্ছে।”