ফের মাথাচাড়া দিচ্ছে পৃথক উত্তরবঙ্গের দাবি, সতর্ক পুলিশ প্রশাসন

Separate North Bengal:

ফের মাথাচাড়া দিচ্ছে পৃথক উত্তরবঙ্গের দাবি, সতর্ক পুলিশ প্রশাসন
নিজস্ব চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Jul 07, 2021 | 12:10 AM

শিলিগুড়ি: বিজেপি সাংসদ জন বার্লার পৃথক উত্তরবঙ্গের দাবি নিয়ে গত বেশ কয়েক সপ্তাহ ধরে বাংলায় রাজনৈতিক চাপানউতোর চরমে। পরে কেন্দ্রীয় বিজেপির নির্দেশে বার্লা কিছুটা সুর নরম করলেও নিজের অবস্থানে অটল। এই প্রেক্ষিতে শিলিগুড়িতে উত্তরবঙ্গের বিভিন্ন জেলার পুলিশ সুপার, শিলিগুড়ির পুলিশ কমিশনার ও গোয়েন্দা বিভাগের কর্তাদের সঙ্গে বৈঠক করলেন এডিজি আইবি নিরজ কুমার সিং।

পুলিশ সূত্রে খবর, বৈঠকে উত্তরবঙ্গে পৃথক রাজ্যের দাবিকে সামনে রেখে আন্দোলন হলে তা কীভাবে সামাল দেওয়া হবে তা নিয়ে এদিন আলোচনা হয়। তাছাড়া রুদ্ধদ্বার বৈঠকে এখন পৃথক উত্তরবঙ্গের দাবি কেন্দ্র করে আন্দোলন পরিস্থিতি কেমন, তার পর্যালোচনা করেন এডিজি আইবি নিরজ কুমার সিং। এমনকি কেএলও ফের মাথাচাড়া দিলে কিভাবে তা সামাল দেওয়া হবে তা নিয়ে আলোচনা হয়েছে এদিন।

প্রসঙ্গত, এদিনই জন বার্লার লক্ষ্মীপাড়া চা বাগানের বাড়িতে গিযে দেখা করেছেন কামতাপুর পিপলস পার্টির (ইউনাইটেড) প্রতিনিধিরা। জন বার্লা দাবি করেছেন সংবিধান সম্মত ভাবেই কেন্দ্রের কাছে তিনি। এই প্রেক্ষিতে এদিনের পদস্থ পুলিশ কর্তাদের বৈঠক তাৎপর্যপূর্ণ বলে মনে করছে ওয়াকিবহাল মহল।

এদিনের পুলিশি বৈঠকে বিচ্ছিন্নতাবাদী আন্দোলনে ছেড়ে অতীতে যাঁরা মূলস্রোতে ফিরেছেন তাঁদের দেওয়া প্রতিশ্রুতি পালন করা হয়েছে কিনা তা নিয়েও আলোচনা হয়। সম্প্রতি ফের উত্তরবঙ্গে মাথাচাড়া দেওয়ার চেষ্টা করছে কেএলও। সম্প্রতি কেএলও চিফ জীবন সিংহের একাধিক ভিডিও সামনে এসেছে। ফলে এসব নিয়ে গোয়েন্দা বিভাগকে অতি সক্রিয় থাকতে নির্দেশ দেওয়া হয়েছে।

আরও পড়ুন: হেফাজতে যুবকের মৃত্যু! রণক্ষেত্র বরাকরে জ্বালিয়ে দেওয়া হল পুলিশের গাড়ি

উত্তরবঙ্গের আইজি ডিপি সিং অবশ্য এদিনের বৈঠক নিয়ে সংবাদমাধ্যমের সামনে এসব নিয়ে মুখ খুলতে চাননি। তিনি এটুকুই জানান, গোয়েন্দা বিভাগ ও পুলিশ কর্তাদের নিয়ে বৈঠক হয়েছে।

আরও পড়ুন: কাকদ্বীপ থেকে কোচবিহার কোথাও ১০০, কোথাও ৯৯ নট আউট, আপনার জেলা কি সেঞ্চুরি হাঁকাল?