Rajib Prasad: উত্তরবঙ্গ মেডিক্যালে রাজীব প্রসাদকে ‘প্রাইজ পোস্টিং’? চেম্বারে তালা দিলেন পড়ুয়ারা

Rajib Prasad: রাজীব প্রসাদের বিরুদ্ধে অনেক বড় অভিযোগ আছে। নম্বর বাড়ানো, ছাত্রছাত্রীদের হুমকি দেওয়ার মতো অনেক অভিযোগ আছে। উত্তরবঙ্গে মেডিক্যালে পোস্টিং দেওয়ার আমরা তীব্র বিরোধিতা করছেন পড়ুয়াদের একটা বড় অংশ।

Rajib Prasad: উত্তরবঙ্গ মেডিক্যালে রাজীব প্রসাদকে 'প্রাইজ পোস্টিং'? চেম্বারে তালা দিলেন পড়ুয়ারা
রাজীব প্রসাদের বিরুদ্ধে বিক্ষোভImage Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Sep 04, 2024 | 9:42 PM

শিলিগুড়ি: চাপ দিয়ে নাম্বার বাড়ানোর অভিযোগ রয়েছে চিকিৎসক রাজীব প্রসাদের বিরুদ্ধে। উত্তরবঙ্গ লবির ঘনিষ্ট রাজীব প্রসাদের বিরুদ্ধে একাধিক অভিযোগ সামনে আসার পর তাঁকে এমএসভিপি পদ থেকে সরিয়ে দিয়েছে স্বাস্থ্য দফতর। বদলি করা হয়েছে উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজে। এরপরই বিক্ষোভে উত্তাল উত্তরবঙ্গ মেডিক্যাল। পড়ুয়াদের দাবি, আদতে প্রাইজ পোস্টিং দেওয়া হল রাজীব প্রসাদকে। অভিযোগ তুলে তালা মেরে দেওয়া হল চিকিৎসকের চেম্বারে।

কোচবিহার মেডিক্যাল কলেজ থেকে চিকিৎসক রাজীব প্রসাদের বদলি ভাল চোখে দেখছেন না উত্তরবঙ্গ মেডিক্যালের পড়ুয়ারা। সেখানে ফরেনসিক মেডিসিন বিভাগের বিভাগীয় প্রধান হয়ে কাজে যোগ দিয়েছেন রাজীব প্রসাদ।

বুধবার পড়ুয়াদের একাংশ বিক্ষোভ দেখাতে থাকে। তাঁদের অভিযোগ, এখানেও নম্বর বদলে দেওয়ার মতো একই ঘটনা ঘটতে পারেন রাজীব প্রসাদ। ফলে, রাজীব প্রসাদকে মেডিক্যালে বদলির বিরুদ্ধে এদিন মিছিল করে অধ্যক্ষকে স্বারকলিপি দেন আন্দোলনকারীরা৷

এই খবরটিও পড়ুন

রেসিডেন্সিয়াল ডক্টরস অ্যাসোসিয়েশনের নেতা কৌস্তভ চক্রবর্তীর বক্তব্য, “রাজীব প্রসাদের বিরুদ্ধে অনেক বড় অভিযোগ আছে। নম্বর বাড়ানো, ছাত্রছাত্রীদের হুমকি দেওয়ার মতো অনেক অভিযোগ আছে। উত্তরবঙ্গে মেডিক্যালে পোস্টিং দেওয়ার আমরা তীব্র বিরোধিতা করছি। দুষ্টচক্রটা বন্ধ হোক। পরীক্ষা ক্ষেত্রে স্বচ্ছতা আসুক।”

ওঁর বিরুদ্ধে অনেক বড় অভিযোগ আছে। নম্বর বাড়ানো, ছাত্রছাত্রীদের হুমকি দেওয়ার মতো অনেক অভিযোগ আছে। আমরা তীব্র বিরোধিতা করছি। দুষ্টচক্রটা বন্ধ হোক। পরীক্ষা ক্ষেত্রে স্বচ্ছতা আসুক।

উত্তরবঙ্গ মেডিক্যালের অধ্যক্ষ ইন্দ্রজিৎ সাহা বলেন, স্বাস্থ্য ভবনের নির্দেশ অনুযায়ী বদলি করা হয়েছে রাজীব প্রসাদকে। সেই মতো তিনি কাজেও যোগ দিয়েছেন। এই মুহূর্তে তিনিই সবথেকে সিনিয়র। তাই তাঁকে বিভাগীয় প্রধান করা হয়েছে বলেও জানান অধ্যক্ষ। তবে তিনি বলছেন, ভুল জায়গায় অভিযোগ জানাতে এসেছেন ছাত্ররা। অন্যদিক, রাজীব প্রসাদ বর্তমানে সাতদিনের ছুটিতে আছেন।