এমনটাও হয়! বনধ সফল করতে তৃণমূলের দাপুটে নেতাই পথ দেখালেন বামকে, দেখুন ভিডিয়ো

মুহুর্তে বন্ধ হল শিলিগুড়ি। শপিং মল থেকে যাবতীয় দোকানপাট বন্ধ করিয়ে দিলেন বাম নেতা কর্মীরা।

এমনটাও হয়! বনধ সফল করতে তৃণমূলের দাপুটে নেতাই পথ দেখালেন বামকে, দেখুন ভিডিয়ো
নিজস্ব চিত্র


শিলিগুড়ি: সকালের শুরুটা স্বাভাবিক ছিল জনজীবন। বেলা গড়াতেই শিলিগুড়িতে (Siliguri) শুরু হলো বাইক র‍্যালি। মিছিল শুরু করলেন বাম নেতারাও। পুলিশ, র‍্যাফ, জলকামানকে বোকা বানিয়ে চোর পুলিশ খেলতে খেলতে বাইক র‍্যালি ঘুরল শহর জুড়ে। স্লোগান ‘ দোকান বন্ধ করুন, না হলে খেলা হবে’। মুহুর্তে বন্ধ হল শিলিগুড়ি। শপিং মল থেকে যাবতীয় দোকানপাট বন্ধ করিয়ে দিলেন বাম নেতা কর্মীরা।

তৃণমূলের অনুব্রত মন্ডলের (Anubrata Mondal) ‘খেলা হবে’ এখন ট্রেন্ডিং। ফিরছে লোকের মুখে মখে। এবার সেটাই ধার করলেন বাম নেতা কর্মীরা। রাজনীতির ‘ভার্টিক্যাল ট্রেন্ডিং’এ এখন এটাই হিট। অনুব্রত নামটাই কাফি, একটা ডায়লগকে হিট করতে। বাম কর্মী সমর্থকরা যে শাসকদলের নীতির বিরুদ্ধে লড়াই চালাচ্ছেন, সেই দলেরই নেতার ডায়লগ ধার করলেন বনধ করতে।

শিলিগুড়িতে সবে মাত্র দোকান খুলেছিলেন দোকানিরা। কয়েকশো বাম কর্মী সমর্থকরা বাইকে চলে আসেন। গলা চড়ান, ‘দাদা বন্ধ করে দিন কিন্তু, না হলে খেলা হবে।’ অবশ্য এই প্রথম নয়, নবান্ন অভিযানেও স্লোগান চড়িয়েছিলেন বিক্ষোভকারীরা ‘খেলা হবে’।

এ কোন খেলার কথা বললেন বাম নেতা কর্মীরা?

সিপিএমের জেল সম্পাদক জিবেশ সরকার জানালেন, “ওরা খেলছে কাটমানির জন্য। আমরা খেলছি জীবন জীবিকার জন্য। বনধ সফল শিলিগুড়িতে। কারো থেকে স্লোগান ধার করার বিষয় নেই।”


আরও পড়ুন: শরীরের অংশ ছড়িয়ে-ছিটিয়ে, মাথা কার্যত মিশেছে রাস্তায়, শিউরে উঠলেন হাইওয়ের ধারের দোকানিরা

এরপর আলিপুরদুয়ারের চা বলয়ে সেভাবে বনধের প্রভাব পড়েনি। শ্রমিকরা কাজে যোগ দিয়েছিলেন। তবে শিলিগুড়িতে আরও একটি বিচ্ছিন্ন ছবি দেখা যায়। শিলিগুড়ি গার্লস স্কুল জোর করে বন্ধ করার চেষ্টা করেন বিক্ষোভকারীরা। স্কুল কর্তৃপক্ষের সঙ্গে ব্যাপক তর্কাতর্কি হয়। পরে বিক্ষোভকারীরা বেরিয়ে যান।