Toy Train Accident: দার্জিলিঙে ফের টয় ট্রেন দুর্ঘটনা! দুমড়ে গেল দিল্লির পর্যটক বোঝাই গাড়ি

Darjeeling Toy Train: পর্যটকদের অল্প বিস্তর চোট লাগলেও, স্বস্তির বিষয় কোনও প্রাণহানির ঘটনা ঘটেনি। দুপুরে পাহাড়ি রাস্তায় এই দুর্ঘটনার জেরে বেশ কিছুক্ষণ যান চলাচল ব্যাহত হয় দার্জিলিংয়ের রাস্তায়। যদিও পরবর্তীতে দুর্ঘটনাগ্রস্ত গাড়িটিকে রাস্তা থেকে সরিয়ে অন্যত্র নিয়ে যাওয়া হয় এবং যান চলাচল স্বাভাবিক হয়।

Toy Train Accident: দার্জিলিঙে ফের টয় ট্রেন দুর্ঘটনা! দুমড়ে গেল দিল্লির পর্যটক বোঝাই গাড়ি
টয় ট্রেন দুর্ঘটনাImage Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Apr 30, 2024 | 3:38 PM

দার্জিলিং: পাহাড়ে ফের টয়ট্রেন দুর্ঘটনা। মঙ্গলবার দুপুরে আচমকা একটি পর্যটক বোঝাই গাড়িতে ধাক্কা মারে টয় ট্রেন। ঘুম থেকে দার্জিলিঙের দিকে যাচ্ছিল টয় ট্রেনটি। সেই সময়েই পর্যটক বোঝাই এক চার চাকার গাড়িতে সজোরে ধাক্কা মারে টয় ট্রেন। দুর্ঘটনাস্থলের যে ভিডিয়ো প্রকাশ্যে এসেছে, তাতে দেখা যাচ্ছে গাড়ির সামনের বাঁ দিকের অংশ দুমড়ে গিয়েছে। পর্যটকদের অল্প বিস্তর চোট লাগলেও, স্বস্তির বিষয় কোনও প্রাণহানির ঘটনা ঘটেনি। দুপুরে পাহাড়ি রাস্তায় এই দুর্ঘটনার জেরে বেশ কিছুক্ষণ যান চলাচল ব্যাহত হয় দার্জিলিংয়ের রাস্তায়। যদিও পরবর্তীতে দুর্ঘটনাগ্রস্ত গাড়িটিকে রাস্তা থেকে সরিয়ে অন্যত্র নিয়ে যাওয়া হয় এবং যান চলাচল স্বাভাবিক হয়।

জানা যাচ্ছে, দুর্ঘটনাগ্রস্ত ওই গাড়িটি দার্জিলিঙ-শিলিগুড়ি এলাকার কোনও গাড়ি ছিল না। দুমড়ে যাওয়া গাড়িটিতে দিল্লির নম্বর প্লেট রয়েছে। প্রাথমিকভাবে জানা যাচ্ছে, দিল্লির ওই গাড়িটিতে যে পর্যটকরা ছিলেন, তাঁদের কারও গুরুতর কোনও চোট লাগেনি। এপ্রিল মাসে সমতলে যখন চাঁদিফাটা রোদ্দুর, তখন পাহাড়ে পর্যটকদের ভিড় হু হু করে বাড়ছে। সম্প্রতি রেলের তরফেও পর্যটকদের কথা মাথায় রেখে হাওড়া থেকে নিউ জলপাইগুড়ি পর্যন্ত ২২ট ‘সামার স্পেশাল ট্রেন’ চালানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এসবের মধ্যেই মঙ্গলবার দুপুরে ফের দুর্ঘটনা পাহাড়ের রাস্তায়। ঘুম থেকে দার্জিলিং যাওয়ার পথে পর্যটক বোঝাই গাড়িতে ধাক্কা টয় ট্রেনের। বর্তমানে, দার্জিলিঙের পাহাড়ি রাস্তায় পর্যটকদের ভরা মরশুমে বেশ যানচট তৈরি হচ্ছে। তার উপর, দার্জিলিঙের রাস্তায় গাড়ি চালানোর ক্ষেত্রে টয় ট্রেনের জন্য কতটা রাস্তা ছাড়তে হয়, সে ব্যাপারে সম্যক ধারণা থাকে না বাইরের চালকদের। সেই কারণেই এই দুর্ঘটনা ঘটেছে বলে অনুমান করা হচ্ছে।