Asansol: অনেক বুদ্ধি খাটিয়েও হল না কিছুই, পুলিশের হাতে উদ্ধার চুরি হওয়া ট্রাক

Asansol: পুলিশ সূত্রে খবর,  ট্রাকটিকে চুরি করে তার উপর একটি নকল নম্বর লাগিয়ে ১৯ নম্বর জাতীয় সড়কের বাঁশড়া মোড়ে কাছে দাঁড় করিয়ে রেখেছিল চোরের দল।

Asansol: অনেক বুদ্ধি খাটিয়েও হল না কিছুই, পুলিশের হাতে উদ্ধার চুরি হওয়া ট্রাক
হাইজ্যাক হওয়া ট্রাক উদ্ধার (নিজস্ব চিত্র)
Follow Us:
| Edited By: | Updated on: Feb 05, 2023 | 6:32 PM

আসানসোল: এবার মেমারি থেকে চুরি যাওয়া দশ চাকার ট্রাক উদ্ধার হল রানিগঞ্জে। গাড়িটি বিক্রি করতে এসে পুলিশের জালে ধরা পড়ল ট্রাক চুরি চক্রের চার অভিযুক্ত। জানা গিয়েছে, গত ১০ দিন আগে পূর্ব বর্ধমানের মেমারি থানা এলাকা থেকে চুরি যায় ডাবলু বি৪১ সি ৮০৪১ নম্বরের দশ টাকার চাকার ট্রাকটি।

পুলিশ সূত্রে খবর,  ট্রাকটিকে চুরি করে তার উপর একটি নকল নম্বর লাগিয়ে ১৯ নম্বর জাতীয় সড়কের বাঁশড়া মোড়ে কাছে দাঁড় করিয়ে রেখেছিল চোরের দল। ট্রাকটি অন্যত্র বিক্রির উদ্দেশ্যে দুষ্কৃতীরা মতলব এঁটেছিল। রানিগঞ্জ থানার পাঞ্জাবি মোড় ফাঁড়ির পুলিশের বিশেষ নজরদারি দল অভিযানে চালিয়ে অতর্কিতে এই চুরির ট্রাক পাচার করার আগেই চার অভিযুক্তকে ধরে ফেলে।

ধৃত চার অভিযুক্তকেই আসানসোল জেলা আদালতে তোলা হয়। পুলিশ তাঁদের নিজেদের হেফাজতে চাইলে বিচারক তিনদিনের পুলিশি হেফাজতের নির্দেশ দেন। জানা গেছে, ধৃতরা হলেন বছর একত্রিশের কুলটির চিনাকুড়ির বাসিন্দা দীপক সিং। এই দীপক এক কুখ্যাত ট্রাক চোর। এর আগে বেশ কয়েকটি থানা এলাকাতে ট্রাক চুরিসহ একাধিক চুরির অভিযোগে ধরা পড়েছে সে।

এরপর জানুয়ারি মাসে জেল থেকে ছাড়া পায় দীপক। তারপরেই থানায় হাজিরা দিতে দিতেই ফের ট্রাক চুরি করে। পুলিশ সূত্রে খবর, তাঁর সঙ্গী ছিল জামালপুরের বাসিন্দা বছর একুশের কার্তিক দে। পরে সেই চুরির ট্রাক শিল্পাঞ্চলে বিক্রির উদ্দেশ্যে নিয়ে আসে তারা। রানিগঞ্জের শালডাঙ্গার বাসিন্দা ব্রীজেশ ভগত ও শিশু বাগানের বাসিন্দা রঞ্জিত ভার্মাকে নিয়ে এই ট্রাকটি অন্যত্র বিক্রির উদ্দেশ্যে পরিকল্পনা তৈরি হয়েছিল। পুলিশ এই ট্রাক চুরির বিষয়ে জানতে পেরেই তাদের অতর্কিতে ধরে ফেলে।

পুলিশ ধৃতদের ফের নিজেদের হেফাজতে নিয়ে আরও চুরির ঘটনায় তারা যুক্ত রয়েছে কি না বা ও কী কী ঘটনা তারা ঘটিয়েছে, তা নিয়ে তদন্ত শুরু করেছে।