Bus Accident: আচমকা খুলে গেল বাসের চাকা, দুর্ঘটনার কবলে রাজস্থান থেকে আসা পুণ্যার্থী বোঝাই বাস

Bus Accident: জানুয়ারি মাসে সাগর মেলা। গঙ্গাসাগরে সেই মেলা শুরু হওয়ার আগে থেকেই তীর্থযাত্রীদের ভিড় বাড়তে শুরু করেছে।

Bus Accident: আচমকা খুলে গেল বাসের চাকা, দুর্ঘটনার কবলে রাজস্থান থেকে আসা পুণ্যার্থী বোঝাই বাস
প্রতীকী ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Jan 01, 2023 | 7:00 AM

হুগলি: রাজস্থান থেকে গঙ্গাসাগর যাওয়ার পথে দুর্ঘটনার (Bus Accident) কবলে পড়ল পুণ্যার্থী বোঝাই বাস। চালকের তৎপরতায় কোনও ক্রমে প্রাণে বাঁচলেন ৫০ জন যাত্রী। শনিবার বেলা একটা নাগাদ ঘটনাটি ঘটে হুগলির (Hooghly) দাদপুর থানার অন্তর্গত গোবিন্দপুর এলাকায় জাতীয় সড়কের ওপর। পুলিশ সূত্রে জানা গিয়েছে, রাজস্থান থেকে দুটি বাসে চেপে প্রায় ১০০ জন পূণ্যার্থী গঙ্গাসাগরের দিকে যাচ্ছিলেন।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, শনিবার দুপুরে হঠাৎই একটি বাসের বাঁদিকের সামনের চাকা খুলে যায়। তৎক্ষণাৎ জাতীয় সড়কের ওপরে বাসটিকে দাঁড় করিয়ে দেন চালক। ওই বাসটিতে প্রায় ৫০ জন যাত্রী ছিলেন। খবর পেয়ে ঘটনাস্থলে যায় দাদপুর থানার পুলিশ। বাসে থাকা যাত্রীদের উদ্ধার করে নিরাপদ জায়গায় নিয়ে যাওয়া হয়। পরে তাঁদেরকে একটি হোটেলে থাকার ব্যবস্থা করে পুলিশ। দুর্ঘটনাগ্রস্ত বাসটিকে মেরামতের ব্যবস্থা করেছে পুলিশ।

জানুয়ারি মাসে সাগর মেলা। গঙ্গাসাগরে সেই মেলা শুরু হওয়ার আগে থেকেই তীর্থযাত্রীদের ভিড় বাড়তে শুরু করেছে। দেশের বিভিন্ন প্রান্ত থেকে পূণ্যার্থীরা আসতে শুরু করেছে।

গত দু’বছরে করোনা পরিস্থিতির কারণে বহু মানুষ মেলায় অংশ নিতে পারেননি। তাই, এ বছর মেলায় অনেক বেশি তীর্যযাত্রী যেতে পারেন বলে অনুমান করা হচ্ছে। তাই নিরাপত্তায় কোনও গাফিলতি রাখতে চাইছে রাজ্য প্রশাসন। মেলা প্রাঙ্গণে ভিড় নিয়ন্ত্রণ করতেও বিশেষ ব্যবস্থা রাখা হচ্ছে। পুণ্যার্থীদের গাড়ির অবস্থান ও গতিবিধি সম্পর্কে সব তথ্য সরাসরি পৌঁছে যাবে কন্ট্রোল রুমে।