SBSTC: তুলে নেওয়া হচ্ছে একের পর এক সরকারি বাস, অভিষেকের ‘নব জোয়ার’-কেই কাঠগড়ায় তুলল বিজেপি

Arambag: সূত্রের খবর, দক্ষিণবঙ্গ রাষ্ট্রীয় পরিবহন সংস্থার আরামবাগ ডিপো থেকে নন্দীগ্রামে যাওয়ার সরকারি বাস তুলে নেওয়া হয়েছে। নব-জোয়ারের জন্য মোট ২০টি বাস তুলে নেওয়া হয়েছে।

SBSTC: তুলে নেওয়া হচ্ছে একের পর এক সরকারি বাস, অভিষেকের 'নব জোয়ার'-কেই কাঠগড়ায় তুলল বিজেপি
দাঁড়িয়ে রয়েছে একের পর এক বাস (নিজস্ব চিত্র)
Follow Us:
| Edited By: | Updated on: Jun 01, 2023 | 9:34 AM

আরামবাগ: জেলায়-জেলায় চলছে ‘নব জোয়ার’ কর্মসূচি। পঞ্চায়েত ভোটের পূর্বে জন-সংযোগ নেমে পড়েছে শাসকদল। জনসাধারণের পাশাপাশি দলীয় নেতা কর্মীদের বার্তা দিতে দু’মাসের জন্য এই কর্মসূচি সারছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। বর্তমানে পূর্ব মেদিনীপুরে রয়েছেন তিনি। বৃহস্পতিবার নন্দীগ্রামে জনসভা রয়েছে তাঁর। এ দিকে, অভিষেকের জনসভার আগে দুর্ভোগে পড়েছেন সাধারণ জনগণ। সরকারি বাস তুলে নেওয়ায় যাতায়াতে ব্যাপক অসুবিধার সম্মুখীন হতে হচ্ছে তাঁদের।

সূত্রের খবর, দক্ষিণবঙ্গ রাষ্ট্রীয় পরিবহন সংস্থার আরামবাগ ডিপো থেকে নন্দীগ্রামে যাওয়ার সরকারি বাস তুলে নেওয়া হয়েছে। নব-জোয়ারের জন্য মোট ২০টি বাস তুলে নেওয়া হয়েছে। ফলে কলকাতা-আরামবাগ নন-স্টপ পরিষেবা সহ বিভিন্ন রুটে সরকারি বাস পরিষেবা বন্ধ রয়েছে।

জানা গিয়েছে, একমাত্র ক্ষীরপাই ডিপোর একটি সরকারি বাস মুর্শিদাবাদ থেকে লালগোলার উদ্দেশ্যে সকাল ৬টা ৫০ মিনিটে আরামবাগ ডিপো থেকে ছেড়েছিল। এরপর আর কোনও বাস ছাড়েনি। এই বাসটিই প্রথম এবং শেষ বাস। এই বিষয়ে পুড়শুড়ার বিজেপি বিধায়ক বিমান ঘোষ বলেন, “অভিষেক যেখানে যাচ্ছেন সেখানে লোক হচ্ছে না। সেই কারণে বিভিন্ন জায়গায় লোকজন জড়ো করতে হচ্ছে। আজ নন্দীগ্রাম অনুষ্ঠান আছে। সেখানে লোকজন নেই। তাই জন্য বিভিন্ন জায়গা থেকে লোক জড়ো করে সেখানে নিয়ে যাওয়া হচ্ছে। আরামবাগ থেকে যত সরকারি বাস রয়েছে সব তুলে নেওয়া হয়েছে। কারণ সেখানে লোক ভর্তি করে নিয়ে যাওয়ার হয়েছে। আমাদের কাছে খবর আছে গোটা দক্ষিণবঙ্গজুড়ে প্রায় ৩০০ বাস ওখানে যাচ্ছে।” বাস মালিক সংগঠনের সদস্য অভয় বিট বলেন, “বেসরকারি কুড়িটি বাস তুলে নেওয়া হয়েছে নন্দীগ্রামে নব জোয়ার কর্মসূচির জন্য। আরামবাগ থেকে লোক নিয়ে যাওয়া হচ্ছে।”

যদিও, এই সংক্রান্ত বিষয়ে নিত্যযাত্রীরা ক্যামেরার সামনে মুখ খুলতে না চাইলেও কেউ-কেউ বলেন, “একটাও বাস নেই। খুব অসুবিধা হচ্ছে। কোনও বাসই চলছে না।”