Dog Attack on Hanuman: শরীর থেকে ঝরছে রক্ত! কুকুরে কামড়ানো হনুমানকে সারিয়ে তুললেন গ্রামবাসী

Hooghly: অসুস্থ অবস্থায় রাস্তার পাশে পড়েছিল ওই হনুমানটি।

Dog Attack on Hanuman: শরীর থেকে ঝরছে রক্ত! কুকুরে কামড়ানো হনুমানকে সারিয়ে তুললেন গ্রামবাসী
কুকুরের কামড়ে জখম হনুমান (নিজস্ব ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Nov 30, 2021 | 7:03 PM

হুগলি: শরীর থেকে অঝোরে ঝরছে রক্ত। কোথাও আচঁড়ানোর দাগ, কোথাও বা কামড়ানোর। এই রকম অবস্থায় রাস্তার পাশে ঠায় পড়ে রয়েছে জখম এক হনুমান। এলাকাবাসীর নজরে আসতেই মানবিকরূপ। উদ্ধার করে ওই হনুমানকে সারিয়ে তোলেন তাঁরা। পরে বনদফতরের কর্মীরা উদ্ধার করে নিয়ে যায় তাকে।

সিঙ্গুরের ঘনশ্যামপুর গ্রামের ঘটনা। গতকাল সন্ধে নাগাদ আহত ওই হনুমানটিকে রাস্তার পাশে পড়ে থাকতে দেখে এলাকার কয়েকটি কুকুর। এরপর তারা ঘিরে ঘিরে ধরে ওই হনুমানকে কামড়ানো শুরু করে। রক্তাক্ত অবস্থায় হনুমান কে উদ্ধার করে বাড়িতে এনে সেবা শুশ্রুসা শুরু করেন স্থানীয়রা। দেওয়া হয় ওষুধ, খাবার।

হনুমানটির খবর শোনার পর তাকে দেখতে এলাকায় ভিড় জমায় প্রতিবেশীরা। কেউ দেয় কলা, কেউ আপেল, কেউ বা বিস্কুট, জল। এরপর আহত হনুমান টিকে লোহার খাঁচায় তুলে নিয়ে যাওয়ার সময় শাঁখ বাজিয়ে বিদায় জানায় গ্রামবাসীরা। মনে কষ্ট হলেও আহত হনুমান চিকিৎসায় সুস্হ হয়ে প্রকৃতির কোলে ফিরে আসুক এই কামনা করেছেন গ্রামবাসীরা।

বনদফতরের কর্মী বলেন, জনসাধারণের মধ্যে এইধরনের বন্যপ্রাণীদের বাঁচানোর এই উদ্যোগেই বাঁচবে বন্যপ্রাণী।

এদিকে, সন্তানদের রক্ষা করতে এক সপ্তাহে প্রায় এলাকার কুড়ি জনকে কামড়ালো দুটি পথ কুকুর। এই ঘটনায় রীতিমতো আতঙ্ক ছড়ায় তারকেশ্বরের ছয় নম্বর ওয়ার্ডের মন্দির পাড়া এলাকায়। জানা গিয়েছে, গত কয়েকদিন আগে সাতটি ছানার জন্ম দিয়েছে মা কুকুরটি। সেই কুকুরের কাছে কেউ গেলে কামড় খেতে হচ্ছে। ইতিমধ্যে, স্থানীয় বাসিন্দাদের তরফে তারকেশ্বর পৌরসভায় লিখিত আকারে অভিযোগ জানানো হয়েছে।

জানা গিয়েছ, মা কুকুরের সঙ্গে আরও একটি কুকুর ওই এলাকায় বসবাস করছে তাদের সন্তানদের নিয়ে। অনেকই কুকুরের কামড় খেয়ে তারকেশ্বর গ্রামীণ হাসপাতালে চিকিৎসাধীন। আজও বেশ কয়েকজনকে কামড়ায় কুকুর দুটি।

এতজনকে কামড়ানোর পরেও পৌরসভার পক্ষ থেকে বা প্রশাসনের পক্ষ থেকে কোনও ব্যবস্থা না নেওয়ায় এলাকার বাসিন্দারা ক্ষুব্ধ। যদিও তারা চাইছেন না কুকুর দু’টিকে মারতে। কিন্তু তার জন্য উপযুক্ত ব্যবস্থা গ্রহণ করার জন্য পৌরসভার এবং প্রশাসনকে আবেদন জানিয়েছেন স্থানীয়রা। এই ঘটনায় তারকেশ্বর পৌরসভা পৌর প্রশাসক স্বপন সামন্ত জানিয়েছেন, পৌরসভার জন্য কোনও ব্যবস্থা নেই। তবে পৌরসভার পক্ষ থেকে এলাকার বাসিন্দাদের সতর্ক থাকার জন্য অনুরোধ করা হচ্ছে। পৌরসভার পক্ষ থেকে সংশ্লিষ্ট দফতরে বিষয়টি জানানো হয়েছে।

আরও পড়ুন: Covid Restriction: শিয়রে ওমিক্রন! বিধি-নিষেধের সময়সীমা আরও বাড়ল রাজ্যে