ISF Rally: ‘যেখানেই পুলিশ আটকাবে সেখানেই আন্দোলন’, পথে নামার আগেই হুংকার ISF-এর

ISF leader Naushad Siddiqui: বুধবার বিধায়ক নওশাদ সিদ্দিকী (ISF leader Naushad Siddiqui) ও আইএসএফ কর্মীদের নিঃশর্ত মুক্তির দাবিতে পথে নামতে চলছে আব্বাস সিদ্দিকীর দল।

ISF Rally: 'যেখানেই পুলিশ আটকাবে সেখানেই আন্দোলন', পথে নামার আগেই হুংকার ISF-এর
Follow Us:
| Edited By: | Updated on: Jan 25, 2023 | 11:49 AM

হুগলি: ‘যেখানেই পুলিশ আটকাবে সেখানেই আন্দোলন’ হুঁশিয়ারি দিলেন আইএসএফ-এর রাজ্য সহ সম্পাদক লক্ষীকান্ত হাঁসদা। বুধবার বিধায়ক নওশাদ সিদ্দিকী (ISF leader Naushad Siddiqui) ও আইএসএফ কর্মীদের নিঃশর্ত মুক্তির দাবিতে পথে নামতে চলছে আব্বাস সিদ্দিকীর দল। যদিও, পুলিশের তরফে প্রতিটি রাজনৈতিক দলকেই মিছিল-মিটিং থেকে বিরত থাকতে বলা হয়েছে। তবে সেই নির্দেশিকা উপেক্ষা করেই শিয়ালদহ থেকে ধর্মতলা পর্যন্ত মিছিল করবে আইএসএফ এমনটাই জানানো হয়েছে তাদের তরফে। আজকের এই মিছিলে পা মেলাতে চলেছে নাগরিক সমাজের একাংশও। অন্যদিকে বামফ্রন্টও এই মিছিলকে সমর্থন করেছে।

ইতিমধ্যে হুগলির বিভিন্ন প্রান্ত থেকে মিছিলে যোগ দিতে হাজির হয়েছেন আইএসএফ কর্মী-সমর্থকরা। লক্ষীকান্ত হাঁসদা বলেন, “মানুষ মিটিং-মিছিল করে নিজেদের দানি-দাওয়া সরকারকে পেশ করবে। পুলিশ পুলিশের কাজ করবে, মানুষ মানুষের কাজ করবে। পুলিশ যদি নাগরিক সমাজের উপর বল প্রয়োগ করতেই পারে। কিন্তু আমরা ভয় পাই না। আমাদের আন্দোলন চলবেই।এই লড়াই জারি থাকবে ততদিন, যতদিন না নওসাদ সিদ্দীকি নিঃশর্ত মুক্তি পাচ্ছেন।” এদিকে, অপ্রীতিকর ঘটনা এড়াতে ডানকুনি হাউসিং মোড়় সহ একাধিক মোড়গুলি মোতায়েন রয়েছে প্রচুর পুলিশ বাহিনী।

উল্লেখ্য়, মঙ্গলবার রাত থেকেই শুরু হয়েছে মিছিলের তোড়জোড়। আইএসএফ সূত্রে খবর, শিয়ালদহ স্টেশনের কাছে বিগ বাজারের সামনেই হবে মূল জমায়েত। সেখান থেকে মিছিল এগোবে ধর্মতলার দিকে। বস্তুত, শনিবার এই ধর্মতলাতেই হয়েছিল পুলিশ-আইএসএফ খণ্ডযুদ্ধ। পুলিশ ও নওশাদ শিবিরের অনেকেই আহত হন।গ্রেফতার হন নওশাদ সিদ্দিকী সহ আরও ১৮ আইএসএফ কর্মী সমর্থককে। একইসঙ্গে ধর্মতলার কর্মসূচি শেষে বাড়ি ফেরার পথে গ্রেফতার করা হয় আরও ৪৩ আইএসএফ কর্মী সমর্থককে। তারপর থেকেই গ্রেফতার হওয়া কর্মীদের নিঃশর্ত মুক্তির দাবিতে আওয়াজ তুলেছে আইএসএফ।