‘দুর্গাপুজোয় আমার বাড়ি আসুন’, দিলীপকে নিমন্ত্রণ তৃণমূল সাংসদের

Kalyan Banerjee: রবিবার, খুঁটিপুজো করতে এসে কল্যাণ (Kalyan Banerjee) বলেন,"দিলীপবাবুকে বলি, আপনাকে নিমন্ত্রণ জানালাম। দিলীপবাবু আপনি পুজোয় এসে ঘুরে যান।"

'দুর্গাপুজোয় আমার বাড়ি আসুন', দিলীপকে নিমন্ত্রণ তৃণমূল সাংসদের
অলঙ্করণ: অভীক দেবনাথ
Follow Us:
| Edited By: | Updated on: Aug 22, 2021 | 5:05 PM

হুগলি: বরাবরই চাঁচাছোলা দ্ব্যর্থহীন ভাষায় বিরোধী শিবিরকে নিশানা করেছেন তিনি। তাঁর কটাক্ষ থেকে বাদ যাননি রাজ্যপাল থেকে স্বদলীয় নেতা কুণাল ঘোষও।  তিনি শ্রীরামপুরের তৃণমূল সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায় (Kalyan Banerjee)। রাখিবন্ধন উত্‍সবে শ্রীরামপুরে খুঁটিপুজো করতে এসে ফের একবার বিরোধী শিবিরকে নিশানা করলেন বর্ষীয়ান তৃণমূল নেতা। সরাসরি বিজেপির রাজ্যসভাপতি দিলীপ ঘোষকে দুর্গাপুজোয় আমন্ত্রণ জানালেন তিনি।

রবিবার, খুঁটিপুজো করতে এসে কল্যাণ (Kalyan Banerjee) বলেন,”দিলীপবাবুকে বলি, আপনাকে নিমন্ত্রণ জানালাম। দিলীপবাবু আপনি পুজোয় এসে ঘুরে যান। এমনিতে বিভিন্ন সময়ে তো বিভিন্ন কথা বলে বেড়ান। কুত্‍সা অপবাদ ছড়িয়ে বেড়ান। দুর্গাপুজোয় আমার বাড়ি আসুন। নিমন্ত্রণ রইল। বিজেপি দেখে যাক দুর্গাপুজো কীভাবে হয়।” কল্যাণের এই মন্তব্যের মধ্যে যে রাজনৈতিক ‘খোঁচা’ রয়েছে তা অস্বীকার করতে পারছে না রাজনৈতিক মহল। বস্তুত, বিভিন্ন সময়ে  দিলীপ ঘোষ-সহ একাধিক বিজেপি নেতৃত্ব শাসক শিবিরকে নিশানা করে বলেছেন, বঙ্গে দুর্গাপুজো করতে দেন না রাজ্য সরকার। বরং রাজ্যের তরফেই পুজোয় সর্বাধিক বাধা দেওয়া হয়। কল্যাণ এও বলেন, ”গতবার কোভিড বিধি  মেনেই দুর্গাপুজো হয়েছিল। এ বারেও তাই হবে। গতবার যেভাবে নিয়ম মেনে পুজো হয়েছিল তাতে হাইকোর্টও প্রশংসা করেছিল।”

রাজ্যে করোনার তৃতীয় ঢেউ আসন্ন। ধীরে ধীরে জীবনযাত্রা ছন্দে ফিরলেও রাজ্যে এখনও জারি বিধিনিষেধ। তার মধ্যেই শুরু হয়েছে দুর্গাপুজোর প্রস্তুতি। কোথাও গড়া হচ্ছে প্রতিমা। কোথাও বা হয়েছে খুঁটিপুজো। গত বছর করোনার জেরে প্রায় ‘নমো নমো’ করেই পুজো সেরেছিলেন উদ্য়োক্তোরা। কলকাতা হাইকোর্টের নির্দেশমতো পুজো বাতিল না হলেও একাধিক বিধিনিষেধ। মণ্ডপে অনুপ্রবেশে নিষেধাজ্ঞা জারি-সহ একাধিক নিয়ম জারি করেছিল আদালত। পাশাপাশি সমগ্র পুজো মণ্ডপ ও চত্বরে স্যানিটাইজেশন বাধ্য়তামূলক করা হয়েছিল। দর্শনার্থীদের জন্য মাস্ক ও স্যানিটাইজারের ব্যবহার বাধ্য়তামূলক করা হয়েছিল। ফলে, পুজোর চারদিন মণ্ডপে সেই অর্থে উপচে পড়া জনস্রোত দেখা যায়নি।

বাংলার করোনা গ্রাফ বলছে, পুজোর সময়ে সংক্রমণ কমলেও পরে ধীরে ধীরে ঊর্ধ্বমুখী ছিল সংক্রমণের পরিসংখ্যান। পরবর্তীতে বিধানসভা নির্বাচনকালে হু হু করে বাড়ে সংক্রমণ।  এ বছর, করোনার দ্বিতীয় ঢেউ এখনও অব্যাহত। সম্ভাব্য তৃতীয় ঢেউও আসন্ন। এই পরিস্থিতিতে দুর্গাপুজো হবে কি না, হলেও তা কীভাবে হবে সে প্রসঙ্গে  এখনও যদিও সম্পূর্ণ কোনও নির্দেশিকা জারি করেনি নবান্ন। আরও পড়ুন: বাড়ল সাসপেনশন! ৬ মাসের জন্য নিলম্বিত অজন্তা, শাস্তি-সিদ্ধান্তে ‘অস্বস্তিতে’ সিপিএম