Kalyan Banerjee: ‘বদলা চাই বলা উচিত ছিল’, মমতার কাছে ‘ক্ষমা’ চেয়ে বললেন কল্যাণ

Kalyan Banerjee: কল্যাণ বন্দ্যোপাধ্যায় বললেন, "আমাকে ক্ষমা করবেন মমতাদি। আমি বলে ফেললাম। আপনি যে মানসিকতা নিয়ে বলেছিলেন, সেই মানসিকতার লোক অন্য়ান্য বিরোধী দল নয়।"

Kalyan Banerjee: 'বদলা চাই বলা উচিত ছিল', মমতার কাছে 'ক্ষমা' চেয়ে বললেন কল্যাণ
কল্যাণ বন্দ্যোপাধ্যায়
TV9 Bangla Digital

| Edited By: Soumya Saha

Aug 13, 2022 | 6:57 PM

চুঁচুড়া : ‘বদলা নয়, বদল চাই’। এগারোয় রাজনৈতিক পালাবদলের পর থেকে এই স্লোগানেই রাজ্যবাসীর মন জয় করেছিলেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। এবার সেই স্লোগান নিয়ে বিতর্কিত মন্তব্য করে বসলেন শ্রীরামপুরের তৃণমূল সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায়। বললেন, “আমার আগে কখনও মনে হয়নি। এখনই মনে হচ্ছে। ‘বদলার বদলে বদলা চাই’ এটাই করা উচিত ছিল।” তৃণমূল সাংসদের এই মন্তব্য ঘিরে জোর শোরগোল পড়ে গিয়েছে জেলার রাজনীতির অন্দরমহলে। পরক্ষণেই অবশ্য নিজের এই মন্তব্যের জন্য দলের সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের উদ্দেশে ক্ষমা চেয়ে নেন সাংসদ। বললেন, “আমাকে ক্ষমা করবেন মমতাদি। আমি বলে ফেললাম। আপনি যে মানসিকতা নিয়ে বলেছিলেন, সেই মানসিকতার লোক অন্য়ান্য বিরোধী দল নয়।”

সেই সঙ্গে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উদারতার কথা তুলে ধরে সাংসদ বলেন, “আপনার (মমতার) অনেক বড় মানসিকতা। আপনার হৃদয় অনেক বড়। তাই বলেছিলেন, বদলা নয়, বদল চাই। কিন্তু আজ যেভাবে সিপিএম, বিজেপি, কংগ্রেস নোংরামি করছে, আমাদের সেই দিনই বলা উচিত ছিল বদলার বদলে বদলা নিতে হবে। নিইনি আমরা। মমতা বন্দ্যোপাধ্যায়ের সৈনিক আমরা। আজই নিচ্ছি না। নেবও না। ভবিষ্যতে যদি কোনও বিধায়ক-সাংসদ বা জনপ্রতিনিধির উপর হামলা হয়, ভবিষ্যৎ কিন্তু আমরা আর আমাদের কন্ট্রোল করে রাখতে পারব না। আমাদের কর্মীরাও সজাগ।”

বিরোধীদের উদ্দেশে তাঁর পরামর্শ, “আবার নির্বাচন আসবে। যাঁর যা বলার নির্বাচনের সময় বলবেন। কিন্তু যা ইচ্ছে মুখে আসবে, তা বললে কিন্তু ছাড়ব না।”

তৃণমূল সাংসদের এ হেন আক্রমণাত্মক মন্তব্যের পর পাল্টা দিয়েছেন হুগলি জেলা বিজেপির সাধারণ সম্পাদক সুরেশ সাউ। তিনি বলেন, “এতে তো মুখ্যমন্ত্রীর কাছে ক্ষমা চাওয়ার কিছু নেই। ২০১১ সালের পর থেকে যে সরকার গঠন হয়েছে, তারপর থেকেই ওরা মৌখিকই বলেছিলেন। প্রকৃতভাবে যদি দেখা যায়, মুখ্যমন্ত্রী তথা তৃণমূলের নেতা-নেত্রী যাঁরা রয়েছেন, তাঁরা বদলার বিপরীতে বদলাই ক্রমশ নিয়ে গিয়েছেন। এটা আজও অব্যাহত রয়ে গিয়েছে। এতে ক্ষমা চাওয়ার তো কিছু নেই। এটা তৃণমূলের কালচার। ওরা সবসময়ই বদলাতে বিশ্বাসী।”

এই খবরটিও পড়ুন

আরও পড়ুন : 19,867.8 MHz স্পেকট্রাম অধিগ্রহণ করে ভারতীয়দের জন্য 5G বিপ্লব ঘটাতে চলেছে এয়ারটেল

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla