Hooghly: চার্লসের রাজ্যাভিষেকে হুগলির প্রিয়াঙ্কার পোশাকে দ্যুতি ছড়াবেন ‘কুইন কনসর্ট’ ক্যামিলা

Hooghly: ২০২২ সাল থেকে ব্রিটেনের বাকিংহাম প্যালেসের সঙ্গে যোগাযোগ প্রিয়াঙ্কার। লন্ডন ফ্যাশন উইকের সময় বাকিংহাম প্যালেসের তরফে ভার্চুয়ালি যোগাযোগ করা হয়েছিল তাঁর সঙ্গে। সেই সময় রানি দ্বিতীয় এলিজাবেথের জন্যও একটি পোশাক বানিয়েছিলেন তিনি।

Hooghly: চার্লসের রাজ্যাভিষেকে হুগলির প্রিয়াঙ্কার পোশাকে দ্যুতি ছড়াবেন 'কুইন কনসর্ট' ক্যামিলা
বঙ্গতনয়ার ডিজাইন করা পোশাক পরবেন ক্যামিলা
Follow Us:
| Edited By: | Updated on: May 05, 2023 | 11:52 PM

হুগলি: শনিবার থেকে ব্রিটেনের বাকিংহাম প্যালেসে (Buckingham Palace) শুরু হচ্ছে করোনেশন উৎসব। ব্রিটেনের নতুন রাজা ও কুইন কনসর্টের রাজ্যাভিষেক হবে। নতুন রাজা তৃতীয় চার্লসের (King Charles) মাথায় উঠবে ব্রিটেনের রাজপরিবারের মুকুট। আর ‘কুইন কনসর্ট’ হবেন ক্যামিলা (Queen Consort Camilla)। করোনেশনের উৎসবে ব্রিটেনের কুইন কনসর্ট পরবেন হুগলির প্রিয়াঙ্কার হাতে তৈরি পোশাক। হুগলির দাদপুরের এক ছোট্ট গ্রাম হারিটের বাসিন্দা প্রিয়াঙ্কা মল্লিক। তাঁর হাতের তৈরি ডিজ়াইনার পোশাক এবার পরবেন ক্যামিলা। ২০২২ সাল থেকে ব্রিটেনের বাকিংহাম প্যালেসের সঙ্গে যোগাযোগ প্রিয়াঙ্কার। লন্ডন ফ্যাশন উইকের সময় বাকিংহাম প্যালেসের তরফে ভার্চুয়ালি যোগাযোগ করা হয়েছিল তাঁর সঙ্গে। সেই সময় রানি দ্বিতীয় এলিজাবেথের জন্যও একটি পোশাক বানিয়েছিলেন তিনি। পরবর্তী সময়ে করোনেশন অনুষ্ঠানের জন্য ক্যামিলার পোশাক বানানোরও সুযোগ আসে প্রিয়াঙ্কার কাছে। প্রিয়াঙ্কার ডিজাইন করা ‘ইটারনাল রোজ ড্রেস’ করোনেশন অনুষ্ঠানে পরবেন ক্যামিলা।

ব্রিটেনের নতুন রাজার রাজ্যাভিষেকের দিন, রাজা তৃতীয় চার্লসের পরনে কোটের মধ্যেও যে ব্যাজ লাগানো থাকবে সেটিরও ডিজাইন করেছেন প্রিয়াঙ্কা। রানির পোশাক ও রাজার জামার ব্যাজ ডিজাইন করার জন্য প্রশংসাপত্র পেয়েছেন বাকিংহাম প্যালেস থেকে। এমনকী ওই দিনে অনুষ্ঠানে যোগ দেওয়ারও আমন্ত্রণ পেয়েছেন তিনি। সেদিন ভার্চুয়ালি অনুষ্ঠানের সঙ্গে যুক্ত থাকবেন প্রিয়াঙ্কা। সিঙ্গুরের গোলাপ মোহিনী স্কুলের প্রাক্তনী প্রিয়াঙ্কা মল্লিক ইতালির মিলানের এক প্রতিষ্ঠান থেকে ফ্যাশন ডিজাইনের অনলাইন কোর্স করেছেন। ই-কমার্সের মাধ্যমে তাঁর ডিজাইন করা পোশাক পৃথিবীর বিভিন্ন দেশে চলে। রানি দ্বিতীয় এলিজাবেথের জন্মদিনে তাঁর মাথার টুপির প্রজাপতির ডিজাইনও প্রিয়াঙ্কাই তৈরি করেছিলেন।

আর এবার ব্রিটেনের ‘কুইন কনসর্ট’ ক্যামিলার জন্যও করোনেশন অনুষ্ঠানের পোশাক ডিজাইন করলেন বঙ্গতনয়া ফ্যাশন ডিজাইনার প্রিয়াঙ্কা। রাষ্ট্রপুঞ্জের একজন সদস্য এবং উপদেষ্টা হিসাবেও কাজ করেন তিনি। ব্রিটেনের নতুন রাজার রাজ্যাভিষেকের দিনে প্রিয়ঙ্কার ডিজাইন করা এই পোশাক ব্রিটেনের সঙ্গে মিলিয়ে দিল হুগলির এই প্রত্যন্ত গ্রামকে।