Potato traders strike: উঠল আলু ব্যবসায়ী সমিতির কর্মবিরতি, দামে স্বস্তি পাবে বাঙালি?

Potato traders strike: বুধবার বিকালে হরিপালে প্রগতিশীল আলু ব্যবসায়ী সমিতির সদস্যদের সঙ্গে বৈঠকে বসেন কৃষি বিপণন মন্ত্রী বেচারাম মান্না। হরিপালের পঞ্চায়েত সমিতির সভা কক্ষে শুরু হয় বিশেষ বৈঠক। প্রগতিশীল আলু ব্যবসায়ী সমিতির তরফ থেকে উপস্থিত ছিলেন রাজ্য সম্পাদক লালু মুখোপাধ্যায় সহ অন্য সদস্যরা।

Potato traders strike: উঠল আলু ব্যবসায়ী সমিতির কর্মবিরতি, দামে স্বস্তি পাবে বাঙালি?
আলুর দাম কমবে এবার?
Follow Us:
| Edited By: | Updated on: Jul 24, 2024 | 7:50 PM

হরিপাল: বাঙালির পাতে আলু। আলুসেদ্ধ, আলুর পোস্ত কিংবা তরকারিতে আলু। বাঙালির রান্নায় আলু অপরিহার্য। বাজারে সেই আলু কিনতে গিয়ে এমনিতে ছ্যাঁকা লাগছে আম বাঙালির। তার উপর কর্মবিরতির ডাক দেয় প্রগতিশীল আলু ব্যবসায়ী সমিতি। আলুর দাম বৃদ্ধি নিয়ে চিন্তা বাড়ছিল আমজনতার। অবশেষে স্বস্তি। হুগলির হরিপালে মন্ত্রী বেচারাম মান্নার সঙ্গে বুধবার বৈঠকের পর কর্মবিরতি প্রত্যাহারের কথা ঘোষণা করল প্রগতিশীল আলু ব্যবসায়ী সমিতি।

এদিন বিকালে হরিপালে প্রগতিশীল আলু ব্যবসায়ী সমিতির সদস্যদের সঙ্গে বৈঠকে বসেন কৃষি বিপণন মন্ত্রী বেচারাম মান্না। হরিপালের পঞ্চায়েত সমিতির সভা কক্ষে শুরু হয় বিশেষ বৈঠক। প্রগতিশীল আলু ব্যবসায়ী সমিতির তরফ থেকে উপস্থিত ছিলেন রাজ্য সম্পাদক লালু মুখোপাধ্যায় সহ অন্য সদস্যরা। এক ঘণ্টা বৈঠকের পর সাংবাদিক বৈঠক করে ধর্মঘট প্রত্যাহারের কথা জানান প্রগতিশীল আলু ব্যবসায়ী সমিতির রাজ্য সম্পাদক লালু মুখোপাধ্যায়।

তিনি আরও জানান, সদর্থক আলোচনার পরই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে ভিন রাজ্যে আলু পাঠানো নিয়ে রাজ্যকে ভেবে দেখার আবেদন জানিয়েছেন প্রগতিশীল আলু ব্যবসায়ী সমিতির সদস্যরা। তবে ভিন রাজ্যে আলু যাবে কি না, এ নিয়ে কোনও সদর্থক উত্তর দেননি মন্ত্রী বেচারাম মান্না। আলুর জোগান ও দাম স্বাভাবিক হলে ভিন রাজ্যে আলো পাঠানো নিয়ে রাজ্য ভাববে বলে জানান মন্ত্রী বেচারাম মান্না।

অন্যদিকে হিমঘর সংগঠনের পক্ষ থেকে পতিতপাবন দে জানান, আলুর দাম ও জোগান যাতে স্বাভাবিক থাকে, তার জন্য সবরকম সহযোগিতা করা হবে হিমঘর সংগঠনের পক্ষ থেকে।

ভিনরাজ্যে আলু পাঠানোর সময় রাজ্যের সীমানাগুলিতে প্রশাসনের তরফে ট্রাক আটকে দেওয়া হচ্ছে বলে অভিযোগ তুলে কর্মবিরতি ডাক দেওয়া হয়েছে। সোমবার থেকে শুরু হওয়া কর্মবিরতি উঠল তিন দিনের মাথায়। প্রগতিশীল আলু ব্যবসায়ী সমিতি কর্মবিরতি প্রত্যাহার করার ফলে বাজারে আলুর জোগানে ঘাটতি পড়বে না। কিন্তু, দাম কমবে কি? আলুর দামে স্বস্তি পাবেন আমজনতা? খুচরো বাজারে এখন আলুর দাম ৩৫-৪০ টাকা। সেই দাম কি কমবে? সেই প্রশ্নের উত্তরের জন্য অপেক্ষা করতে হবে।