Tarakeswar College: এ কেমন কলেজ! সামনে পঞ্চব্যঞ্জনের থালা, বাজছে শাঁখও! স্টাফরুমেই তৃণমূল নেতার ছেলের আইবুড়ো ভাত

Tarakeswar College: ভিডিয়োর সত্যতা যাচাই করেনি TV9 বাংলা। যেটা জানা যাচ্ছে ভিডিয়োটি তারকেশ্বর ডিগ্রি কলেজের। যাঁকে আই বুড়ো ভাত খাওয়ানো হচ্ছে, তিনি তারকেশ্বর পৌরসভার প্রাক্তন চেয়ারম্যান তথা পৌরসভার আট নম্বর ওয়ার্ডের কাউন্সিলর স্বপন সামন্তর ছেলে অর্ণব সামন্ত।

Tarakeswar College: এ কেমন কলেজ! সামনে পঞ্চব্যঞ্জনের থালা, বাজছে শাঁখও! স্টাফরুমেই তৃণমূল নেতার ছেলের আইবুড়ো ভাত
তারকেশ্বর কলেজে এ কী ঘটনা!
Follow Us:
| Edited By: | Updated on: Jan 13, 2023 | 2:54 PM

হুগলি: সামনে সাজানো পঞ্চব্যঞ্জনের থালা। বাজছে শাঁখও। হবু পাত্র বসে সামনে!কলেজের মধ্যেই পালিত হল তৃণমূল নেতার ছেলের আই বুড়ো ভাতের অনুষ্ঠান। যা নিয়ে রাজনৈতিক তরজা তুঙ্গে। সাধারণত কলেজে ফেয়ার ওয়েলের অনুষ্ঠান হয় বা নবীন বরণ বা বার্ষিক অনুষ্ঠান ছাড়াও মনীষীদের জন্ম বা মৃত্যুবার্ষিকী পালন করা হয়। কিন্তু এই ঘটনা কার্যত নজিরবিহীনই বটে। কোনও কর্মীর আই বুড়ো ভাত খাওয়ানোর অনুষ্ঠানের ঘটনা নজিরবিহীন। কলেজের মধ্যেই হচ্ছে আই বুড়ো ভাত খাওয়ানোর অনুষ্ঠান, দিন দুয়েক হল এরকমই একটি ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে, যা নিয়ে রাজনৈতিক তরজা একবারে তুঙ্গে। ভাত সবজির পাশপাশি মাছ,মাংস,দই,মিষ্টি দিয়ে পরিপাটি করে সাজানো খাবারের থালা। একবারে এলাহি আয়োজন করা হয় ওই অনুষ্ঠানে। ভিডিয়োর সত্যতা যাচাই করেনি TV9 বাংলা। যেটা জানা যাচ্ছে ভিডিয়োটি তারকেশ্বর ডিগ্রি কলেজের। যাঁকে আই বুড়ো ভাত খাওয়ানো হচ্ছে, তিনি তারকেশ্বর পৌরসভার প্রাক্তন চেয়ারম্যান তথা পৌরসভার আট নম্বর ওয়ার্ডের কাউন্সিলর স্বপন সামন্তর ছেলে অর্ণব সামন্ত। যিনি তারকেশ্বর (Tarakeswar College) ডিগ্রি কলেজে ল্যাব অ্যাটেনডেন্ট পদে কর্মরত।

এ বিষয়ে কলেজের অধ্যক্ষ অমলকান্ত হাটির সাফাই, “কলেজের ক্যান্টিনে একটি অনুষ্ঠান করা হয়েছিল, কলেজ স্টাফ অর্ণব সামন্ত তাঁর বন্ধুদের নিয়ে এই অনুষ্ঠান করেন।” তবে কলেজের মধ্যে এই অনুষ্ঠান কেন ? অধ্যক্ষ জানান, কলেজের মধ্যে হলেও কলেজ কর্তৃপক্ষ কোনও টাকা পয়সা খরচ করেনি এই অনুষ্ঠানে। যদিও এবিষয়ে কলেজ স্টাফ অর্ণব সামন্তর কাছে জানতে চাওয়া হলে ক্যামেরার মুখোমুখি হতে অস্বীকার করেন তিনি।

অন্যদিকে এই বিষয়টি নিয়ে কটাক্ষ করতে ছাড়েননি বিজেপি। বিজেপির আরামবাগ সাংগঠনিক জেলার সদস্য গণেশ চক্রবর্তী বলেন, “তৃণমূল নেতার ছেলে বলেই এটা সম্ভব। কলেজ অধ্যক্ষ এবং অর্ণব সামন্তর বিরুদ্ধে পুলিশের ব্যবস্থা নেওয়া উচিৎ যেখানে একটি শিক্ষা প্রতিষ্ঠানে এই ধরণের অনুষ্ঠান করা হয়েছে।”

ঘটনা প্রসঙ্গে তারকেশ্বরের তৃণমূল বিধায়ক রামেন্দু সিংরায় জানান, “ভিডিয়োটি আমি দেখিনি তবে এই ধরণের অনুষ্ঠান যদি হয়ে থাকে সেটা ভুল। দলের তরফ থেকে ভুল স্বীকার করছি, শিক্ষা প্রতিষ্ঠানে এরকম হওয়া উচিৎ না।”