যোগ করেও হাওড়া থেকে বালিকে বিয়োগ করল নবান্ন

সুমন মহাপাত্র

সুমন মহাপাত্র |

Updated on: Jan 21, 2021 | 7:02 PM

রাজ্যে জোড়াফুল শিবির ক্ষমতায় আসার পর হাওড়া পুরসভার সঙ্গে সংযুক্ত হয়েছিল ১৩২ বছরের পুরনো বালি পুরসভা। সংযুক্তির ফলে বালি পুরসভার ওয়ার্ড ৩৫ টি থেকে কমে হয় ১৬টি।

যোগ করেও হাওড়া থেকে বালিকে বিয়োগ করল নবান্ন
ফাইল চিত্র

বালি: ২০১৫ সালে হাওড়া (Howrah) পুরনিগমের সঙ্গে সংযুক্ত হয়েছিল সাবেক বালি পুরসভা। এই নিয়ে সে সময় বালিবাসীর একাংশের মধ্যে ক্ষোভ দেখা দিয়েছিল। আবার পুরনিগমের সঙ্গে সংযুক্তিতে খুশিও হয়েছিলেন কেউ কেউ। ৫ বছর পর এবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষণা করলেন, হাওড়া পুরনিগম থেকে পৃথক হচ্ছে বালি পুরসভা।

জেলা প্রশাসন সূত্রে খবর, ইতিমধ্যেই নতুন পুরসভা তৈরির তোড়জোড়ও শুরু হয়েছে রাজ্য পুর দফতরে। শীঘ্রই আসতে চলেছে এ সংক্রান্ত বিল। এই বিল বিধানসভাতে পাশ হলেই তারপর শুরু হবে এই সংক্রান্ত কাজ।

রাজ্যে জোড়াফুল শিবির ক্ষমতায় আসার পর হাওড়া পুরসভার সঙ্গে সংযুক্ত হয়েছিল ১৩২ বছরের পুরনো বালি পুরসভা। সংযুক্তির ফলে বালি পুরসভার ওয়ার্ড ৩৫টি থেকে কমে হয় ১৬টি। ওই ১৬টি আসনে উপনির্বাচন হয় এবং প্রতিটিতেই জয়ী হয় ঘাসফুল প্রার্থীরা। সংযুক্তি নিয়ে ক্ষোভ দেখা দেয় বালি পুরসভার বাসিন্দাদের একাংশের মধ্যে।

আরও পড়ুন: প্রকাশ্যে তৃণমূল কর্মীকে ‘গণপিটুনি’, আক্রান্ত স্ত্রীও!

হাওড়া পুরসভার সঙ্গে বালির সংযুক্তির পর প্রশাসনিক কাজ পরিচালনার জন্য বালি পুরসভার সাবেক ভবনটি ব্যবহৃত হলেও এলাকাবাসীকে বিভিন্ন কাজের জন্য হাওড়া পুরসভার মূল অফিসের উপরই নির্ভর করে থাকতে হত। এবার বালি স্বাতন্ত্র ফিরে পেলে সেই সমস্যা অনেকাংশেই লাঘব হবে বলে মনে করা হচ্ছে। এমনটাই মত রাজনৈতিক মহলের একাংশের।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla