AMTA Student Death: রাতের অন্ধকারে পুলিশের পোশাকে কারা এসেছিল আনিসের বাড়িতে? উত্তর খুঁজছে পুলিশ

Anis Khan Death: পুলিশের তরফে জানানো হয়েছে, কারা পুলিশের পোশাক পরে আনিসের বাড়িতে গিয়েছিল, তার তদন্ত শুরু হয়েছে।

AMTA Student Death: রাতের অন্ধকারে পুলিশের পোশাকে কারা এসেছিল আনিসের বাড়িতে? উত্তর খুঁজছে পুলিশ
কীভাবে মৃত্য়ু হল আনিস খানের? খুন নাকি আত্মহত্যা?
Follow Us:
| Edited By: | Updated on: Feb 20, 2022 | 2:17 PM

আমতা : ঠিক কী হয়েছিল গত রাতে ? কীভাবে মারা গেলেন আমতা আনিস খান ? আমতার ছাত্র নেতার মৃত্যুর  (Amta Student Leader Death) পরতে পরতে নতুন তথ্য! প্রাথমিকভাবে সন্দেহ করা হচ্ছে, ছাদ থেকে ঠেলে ফেলে খুন করা হয়েছে তাঁকে। গত রাতে তাঁর বাড়িতে ‘পুলিশ’ গিয়েছিল। অভিযোগ উঠছে, তিন সিভিক ভলান্টিয়ার ও এক পুলিশ অফিসার এসেছিল। তারা জোর করে বাড়িতে ঢুকে তিনতলায় উঠে যায়। তার কিছুসময় পরেই ভারী কিছু উপর থেকে নীচে পড়ার আওয়াজ। ছুটে গিয়ে দেখা যায়, আনিস পড়ে আছে। অভিযোগ উঠছে, যারা সেই সময় বাড়িতে এসেছিল, তারাই ছাদ থেকে ধাক্কা মেরে ফেলে দিয়েছে। তবে, আমতা থানা বা এসডিপিও অফিস থেকে জানানো হয়েছে, তারা গতকাল কোনও পুলিশ বাহিনী আনিস খানের বাড়িতে পাঠায়নি। তাহলে ওই তিন সিভিক ভলান্টিয়ার, এক পুলিশ অফিসার কারা ছিল? তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে ইতিমধ্যেই।

কারা ঢুকেছিল পুলিশের পোশাকে?

পুলিশের তরফে জানানো হয়েছে, কারা পুলিশের পোশাক পরে আনিসের বাড়িতে গিয়েছিল, তার তদন্ত শুরু হয়েছে। আনিসের বাবা থানায় খুনের অভিযোগ দায়ের করেছেন, সেই অভিযোগের ভিত্তিতেই তদন্ত শুরু হয়েছে। এদিকে ছাত্রনেতা খুনের ঘটনায় রাজনৈতিক একটি চক্রান্তের অভিযোগের তত্ত্বও উঠে আসছে। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ২০২১ সালে আনিস খান নিজের গ্রামে একটি রক্তদান শিবির করতে চেয়েছিল। কিন্তু তৃণমূলের লোকজন তাতে বাধা দেয়। এই অভিযোগ নিয়ে আমতা থানায় অভিযোগও জানিয়েছিলেন আনিস।

রাজনৈতিক কারণে খুন?

স্থানীয়দের একাংশ জানিয়েছেন, মৃত আনিস খান এলাকায় আইএসএফের সংগঠন বাড়ানোর চেষ্টা করছিল। তবে এলাকায় তৃণমূলের প্রভাব আগে থেকেই বেশি ছিল। সেদিক থেকে দেখলে খুনের পিছনে রাজনৈতিক কোনও উদ্দেশ্য ছিল কিনা, এমন প্রশ্নও উঠতে শুরু করেছে। তবে সব দিক খতিয়ে দেখছে পুলিশ। পাশাপাশি ঘটনাটি খুন নাকি আত্মহত্যা, সেই বিষয়টিও তদন্ত করে দেখা হচ্ছে। আনিস খানের মৃত্যু ঘিরে ইতিমধ্যেই তোলপাড় হতে শুরু করেছে বঙ্গ রাজনীতি। সরব হয়েছে বাম ছাত্র ও যুব সংগঠনগুলিও। উল্লেখ্য, আনিস যখন বাগনান কলেজে পড়ত, তখন এসএফআই করতেন।

আরও পড়ুন : TMC State Committee: জাতীয় কর্মসমিতির পর এবার তৃণমূলে রাজ্য কমিটির তোড়জোড়! শীঘ্রই ঘোষণা হতে পারে নতুন তালিকা

আরও পড়ুন : Bratya Basu on PPP Model: কেন পিপিপি মডেলের কথা ঘুরছে! ‘কিছুই জানেন না’ শিক্ষামন্ত্রী… ‘কোনও সিদ্ধান্তই হয়নি’ তাঁর দফতরে