Tea Garden: ভোট আসন্ন! তার আগেই চা বাগানে ঘুরলেন রাজ্যের তিন মন্ত্রী

Tea Garden: তাঁরা চা বাগানের শ্রমিকদের সঙ্গে কথা বলেন। শ্রমিকরা তাঁদের নানা সমস্যার কথা মন্ত্রীর সামনে তুলে ধরেন।

Tea Garden: ভোট আসন্ন! তার আগেই চা বাগানে ঘুরলেন রাজ্যের তিন মন্ত্রী
চা বাগানে তিন মন্ত্রী
Follow Us:
| Edited By: | Updated on: Sep 23, 2022 | 7:26 PM

ধূপগুড়ি : পঞ্চায়েত ভোটের আগে বানারহাট চা বাগান পরিদর্শন করলেন রাজ্যের তিন মন্ত্রী। হারানো জমি পুনরুদ্ধার করতেই রাজ্যের মন্ত্রীরা বিভিন্ন বাগানে ঘুরে বেড়াচ্ছেন পঞ্চায়েত ভোটের আগে এমনটাই মনে করছে রাজনৈতিক মহল। শুক্রবার সে ভাবেই বাগানে গেলেন তিন মন্ত্রী। কথা বললেন বাগানের ম্যানেজারের সঙ্গে। কর্মীদের কথাও শুনলেন তাঁরা।

মালবাজারের সভা থেকে অভিষেক বন্দ্যোপাধ্যায় শ্রমমন্ত্রী মলয় ঘটককে নির্দেশ দিয়েছিলেন যাতে তাঁরা বাগানগুলি পরিদর্শন করেন। চা বাগানের শ্রমিকদের সমস্যা সমাধানের ব্যাপারে দ্রুত পদক্ষেপেরও নির্দেশ দিয়েছেন তিনি। সেইমতো শুক্রবার বানারহাট চা বাগান পরিদর্শন করলেন আইন ও শ্রম মন্ত্রী মলয় ঘটক, জনস্বাস্থ্য কারিগরি ও পূর্ত দফতরের মন্ত্রী পুলক রায়, অনগ্রসর ও আদিবাসী শ্রেণী কল্যাণ মন্ত্রী বুলুচিক বরাইক।

এ দিন তাঁরা চা বাগানের শ্রমিকদের সঙ্গে কথা বলেন। শ্রমিকরা তাঁদের নানা সমস্যার কথা মন্ত্রীর সামনে তুলে ধরেন। এ দিন রাজ্যের তিন মন্ত্রীর সঙ্গে ছিলেন তৃণমূলের জলপাইগুড়ি জেলা সভাপতি মহুয়া গোপ এবং আইএনটিটিইউসি রাজ্য সভাপতি তথা পশ্চিমবঙ্গ ভবন ও অন্যান্য নির্মাণ কল্যাণ পর্ষদের চেয়ারম্যান ঋতব্রত বন্দোপাধ্যায়।

মন্ত্রী মলয় ঘটক বাগানে এসে বলেন, ২০২৪ সালের মধ্যে ২৮৫ টি চা বাগানের প্রতিটি শ্রমিক আবাসে পানীয় জল পৌঁছে দেওয়া হবে এবং সেই লক্ষ্যেই কাজ শুরু করা হয়েছে। পাশাপাশি প্রতিটি চা বাগানের শ্রমিকদের আই কার্ড তৈরি করে দেওয়া হবে। এমনকি চা শ্রমিকদের শিশুদের জন্য ক্রেশ নির্মাণের কাজ দ্রুত শুরু করা হবে। এছাড়াও প্রতিটি চা বাগানে শ্রমিকদের জন্য প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্র তৈরি করা হবে বলেও জানিয়েছেন তিনি।

উল্লেখ্য গত বিধানসভা এবং লোকসভা নির্বাচনে চা-বাগানে তৃণমূল ভোট ব্যাঙ্কে ব্যাপক ধাক্কা খায়। সেই হারানো জমি পুনরুদ্ধারের জন্য পঞ্চায়েত ভোটের আগে থেকেই রাজ্যের মন্ত্রী ডুয়ার্সের বিভিন্ন চা বাগানে ঘুরে বেড়াচ্ছেন বলে মনে করছে রাজনৈতিক মহল। বিভিন্ন ধরনের প্রকল্প নেওয়ার কথা প্রচার করছেন তাঁরা। আগামিকাল শনিবার আলিপুরদুয়ারের মানাবারি এবং ধুমচিপাড়া চা বাগানে মন্ত্রীরা যাবেন বলে তৃণমূল সূত্রের খবর।