Adhir Chowdhury: ‘পেটে নিউমোনিয়া, মাথায় গ্যাস্ট্রিক’, ‘টুকলি করে পাশ’ ডাক্তারদের খোঁচা অধীরের

Adhir Chowdhury: অধীর চৌধুরী বলেন, "তৃণমূলের আমলে ঘুষ দিয়ে টুকলি করে পাশ করা ডাক্তারেরা শরীরের অঙ্গ প্রত্যঙ্গ চেনে না। ব্লাড প্রেসার মাপতে জানেন না। এরা মোটা টাকা ঘুষ দিয়ে পাস করে উত্তরবঙ্গের বিভিন্ন গ্রামে চিকিৎসা করতে আসবেন।"

Adhir Chowdhury: 'পেটে নিউমোনিয়া, মাথায় গ্যাস্ট্রিক', 'টুকলি করে পাশ' ডাক্তারদের খোঁচা অধীরের
খোঁচা অধীর চৌধুরীরImage Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Sep 13, 2024 | 7:12 PM

জলপাইগুড়ি:  রাজ্যের মেডিক্যাল কলেজ হাসপাতালগুলোতে একাধিক দুর্নীতির অভিযোগ উঠেছে। এমনকি পরীক্ষার নম্বর কীভাবে সাদা কালিতে মুছে বাড়িয়ে দেওয়া হয়েছে। শুধু বাড়িয়েই নয়, একাবের ‘স্টার মার্কস’ পাইয়ে দেওয়া হয়েছে, কীভাবে পরীক্ষার হলে টোকাটুকি হয়েছে, সে খবর অভিযোগ সামনে এসেছে। সোচ্চার হচ্ছেন  একাধিক মেডিক্যাল কলেজের অধ্যক্ষও। এবার টুকলি করে পাশ করা ডাক্তারদের খোঁচা দিয়ে বিস্ফোরক মন্তব্য করলেন অধীর চৌধুরী।

অধীর চৌধুরী বলেন, “তৃণমূলের আমলে ঘুষ দিয়ে টুকলি করে পাশ করা ডাক্তারেরা শরীরের অঙ্গ প্রত্যঙ্গ চেনে না। ব্লাড প্রেসার মাপতে জানেন না। এরা মোটা টাকা ঘুষ দিয়ে পাস করে উত্তরবঙ্গের বিভিন্ন গ্রামে চিকিৎসা করতে আসবেন।” তিনি আরও বলেন, “আপনি পেট ব্যথা নিয়ে তাঁদের কাছে গেলে, তিনি হয়তো আপনাকে বলবেন আপনার পেটে নিউমোনিয়া হয়েছে। কারও যদি ঘাড়ে ব্যথা হয়, এই চিকিৎসকরা তাঁকে বলবেন আপনার মাথায় গ্যাস্ট্রিক হয়েছে।”

রাজ্যের স্বাস্থ্য শিক্ষা হালকে কটাক্ষ করে অধীর বলেন, “তৃণমূলের আমলে স্বাস্থ্য শিক্ষা হাল এখন এই হতে চলেছে।” শুক্রবার অধীর  চৌধুরী ময়নাগুড়ি বাজারে কংগ্রেসের প্রতিবাদ সভায় যোগ দেন। তিলোত্তমা কাণ্ডের পর স্বাস্থ্য শিক্ষায় বেরিয়ে আসা একের পর এক দুর্নীতি নিয়ে ময়নাগুড়ি থেকে রাজ্যের বিরুদ্ধে এইভাবেই তোপ দাগলেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর রঞ্জন চৌধুরী।

এই খবরটিও পড়ুন

সাগরদত্ত মেডিক্যাল কলেজ হাসপাতাল থেকে শুরু করে উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ। একাধিক ক্ষেত্রে দুর্নীতির একের পর এক বিস্ফোরক অভিযোগ সামনে এসেছে। যা দেখলে রীতিমতো চমকে উঠতে হয়। মুখ খুলছেন অধ্যক্ষরাও। এই পরিস্থিতিতে রাজ্যে স্বাস্থ্য শিক্ষার হাল নিয়েই প্রশ্ন উঠছে।