আদালতের ‘ক্লিনচিট’ পেলেন বার্লা, আদিবাসী মহিলা ধর্ষণ-কাণ্ডে জামিনপ্রাপ্তি অভিযুক্তের

John Barla: সম্প্রতি, ২৭ বছরের এক আদিবাসী রমণীকে টানা চোদ্দ বছর ধরে ধর্ষণের ঘটনা ধামাচাপা দিতে অভিযুক্তের কাছ থেকে ৫০ লক্ষ টাকা ঘুষ নেওয়ার অভিযোগ করেছিলেন অধুনা তৃণমূল নেতা গঙ্গাুপ্রসাদ শর্মা। সেই ধর্ষণের ঘটনায় অভিযুক্ত বানারহাটের ব্যবসায়ী জয়চাঁদ আগরওয়ালকে নির্যাতিতার অভিযোগের ভিত্তিতে গ্রেফতার করেছিল পুলিশ।

আদালতের 'ক্লিনচিট' পেলেন বার্লা, আদিবাসী মহিলা ধর্ষণ-কাণ্ডে জামিনপ্রাপ্তি অভিযুক্তের
'রেল-রাজনীতি', ফাইলল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Aug 10, 2021 | 9:26 PM

জলপাইগুড়ি: আদিবাসী মহিলাকে ধর্ষণ-কাণ্ডে জামিন পেলেন মূল অভিযুক্ত জয়চাঁদ আগরওয়াল। পাশাপাশি, ধর্ষণ-কাণ্ডে আর্থিক তছরূপের মামলায় ‘ক্লিনচিট’ পেলেন বিজেপি সাংসদ তথা কেন্দ্রীয় মন্ত্রী জন বার্লা (John Barla)। আদালতে দাঁড়িয়ে সম্পূর্ণ বদলে গেল ‘নির্যাতিতার বয়ান। এই বয়ান বদলের জেরেই জামিন প্রাপ্তি মূল অভিযুক্তের।

অভিযুক্ত জয়চাঁদ আগরওয়ালের আইনজীবী অত্রি শর্মা জানিয়েছেন, অভিযোগকারী ওই আদিবাসী মহিলা আদালতে গোপন জবানবন্দি দিয়ে জানিয়েছেন, তাঁকে কোনওরকম ধর্ষণ বা নির্যাতন করা হয়নি। শুধু তাই নয়, এই মামলায় যাদের অভিযুক্ত করা হয়েছে তাদের বিরুদ্ধে তার কোনও অভিযোগ নেই। আইনজীবী অত্রি শর্মার কথায়, “অভিযোগকারী মহিলা নিজে বলেছেন, তাঁকে দিয়ে সাদা কাগজে লিখিয়ে নেওয়া হয়েছিল অভিযোগ করার জন্য। চোদ্দ বছর ধরে তাঁকে ধর্ষণ করা হয়েছে এমন অভিযোগ সম্পূর্ণ মিথ্যা বলে নিজেই স্বীকার করেছেন তিনি। এমনকী, অভিযুক্তের বিরুদ্ধে তাঁর কোনও অভিযোগ নেই বলেই জানিয়েছেন ওই মহিলা।”

আইনজীবী অত্রি আরও বলেন, “আমার মক্কেল জয়চাঁদকে ভগবানের সঙ্গে তুলনা করেছেন ওই মহিলা। পাশাপাশি, এও জানিয়েছেন, সাংসদ জন বার্লার বিরুদ্ধে ধর্ষণকাণ্ড চাপা দেওয়ার জন্য যে টাকা নেওয়ার অভিযোগ করেছিলেন তাও মিথ্য়ে। বার্লা (John Barla) তাঁকে বিভিন্ন সময়ে সাহায্য় করেছেন বলেও দাবি করেছেন অভিযোগকারিণী।”

প্রসঙ্গত, সম্প্রতি, ২৭ বছরের এক আদিবাসী রমণীকে টানা চোদ্দ বছর ধরে ধর্ষণের ঘটনা ধামাচাপা দিতে অভিযুক্তের কাছ থেকে ৫০ লক্ষ টাকা ঘুষ নেওয়ার অভিযোগ করেছিলেন অধুনা তৃণমূল নেতা গঙ্গাুপ্রসাদ শর্মা। সেই ধর্ষণের ঘটনায় অভিযুক্ত বানারহাটের ব্যবসায়ী জয়চাঁদ আগরওয়ালকে নির্যাতিতার অভিযোগের ভিত্তিতে গ্রেফতার করেছিল পুলিশ। ঘটনায় তৃণমূল নেতা গঙ্গাপ্রসাদ শর্মা অভিযোগ করেন বিজেপি সাংসদ ধর্ষণের ঘটনা চাপা দিতে অভিযুক্তের থেকে ৫০ লক্ষ টাকা নিয়েছেন। প্রকাশ্যে আনেন বেশ কয়েকটি অডিও ক্লিপও। এমনকী, অভিযোগকারিণী মহিলাও সাংসদের বিরুদ্ধে আর্থিক তছরূপের অভিযোগ করেন।

কিন্তু মঙ্গলবার সম্পূর্ণ উলট-পুরাণ অভিযোগকারিণীর। সমস্ত অভিযোগ অস্বীকার করে রীতিমতো বদলে ফেলেন বয়ান। এরপরেই, ধর্ষণ মামলায় জামিন মঞ্জুর হয় জয়চাঁদের। যদিও, মামলার সরকারি আইনজীবী সোমনাথ পাল জানান, এই জামিনের বিরুদ্ধে উচ্চ আদালতে আবেদন করবেন তাঁরা। আরও পড়ুন: পৃথক রাজ্যের দাবিতে মুখ্যমন্ত্রীর দরবারে রাজেশ লাকড়া, সঙ্গী বংশীবদন, অস্বস্তিতে তৃণমূল