Jalpaiguri: ‘সরকারি রাজনৈতিক দলের কর্মী’ লামার জামিনের বিরোধিতা রাজ্যের, জেলেই বহিষ্কৃত তৃণমূল নেতা

Jalpaiguri: 'সরকারি রাজনৈতিক দলের কর্মী' লামার জামিনের বিরোধিতা রাজ্যের, জেলেই বহিষ্কৃত তৃণমূল নেতা
জেলেই পাসাং লামা

Jalpaiguri: আলিপুরদুয়ার কালচিনি ব্লকের দাপুটে প্রাক্তন তৃণমূল নেতা হলেন পাসাং লামা। এক সময় ব্লক সভাপতিও ছিলেন তিনি।

TV9 Bangla Digital

| Edited By: অবন্তিকা প্রামাণিক

May 10, 2022 | 7:46 PM

জলপাইগুড়ি: পাশে দাঁড়াল না সরকার পক্ষ। তাদের প্রবল বিরোধিতায় জামিন না মঞ্জুর হল দাপুটে তৃণমূল নেতা পাসাং লামার। উল্টে আদালতেই হল বিরোধিতা। যার ফলস্বরূপ কলকাতা হাইকোর্টের জলপাইগুড়ি সার্কিট বেঞ্চে জামিন নাকচ হল পাসাং লামার।

মঙ্গলবার কলকাতা হাইকোর্টের জলপাইগুড়ি সার্কিট বেঞ্চে আলিপুর দুয়ার জেলার কালচিনি ব্লকের দাপুটে তৃণমূল নেতা পাসাং লামার জামিনের আবেদনের শুনানি ছিল। কিন্তু সেই আবেদন খারিজ করে কলকাতা হাই কোর্টের জলপাইগুড়ি সার্কিট বেঞ্চ।

কে পাসাং লামা?

আলিপুরদুয়ার কালচিনি ব্লকের দাপুটে প্রাক্তন তৃণমূল নেতা হলেন পাসাং লামা। এক সময় ব্লক সভাপতিও ছিলেন তিনি। পরে কাঠ পাচারের অভিযোগে দল থেকে বহিষ্কার করা হয় তাঁকে।

বস্তুত, গতবছর অর্থাৎ ২০২১ সালের ১০ই মে আলিপুরদুয়ার জেলার কালচিনি ব্লক অফিসের সামনে আক্রান্ত হয়েছিলেন বিজেপি নেতা তিলক শর্মা ও তাঁর ভাই। এই ঘটনায় মোট সাত জনের বিরুদ্ধে একাধিক জামিন অযোগ্য ধারায় মামলা রজু হয়। যার মধ্যে মূল অভিযুক্ত ছিল এই পাসাং লামা।

এই খবরটিও পড়ুন

মঙ্গলবার জলপাইগুড়িস্থিত কলকাতা হাই কোর্টের সার্কিট বেঞ্চে অভিযুক্ত সেই মামলায় জামিনের আবেদন করেন। কিন্তু সরকার পক্ষের প্রবল বিরোধিতায় তাঁর জামিন নাকচ হয়। এই ঘটনায় কলকাতা হাইকোর্টের জলপাইগুড়ি সার্কিট বেঞ্চের সহকারী সরকারি কৌঁসুলি অদিতিশংকর চক্রবর্তী সাংবাদিকদের মুখোমুখি হয়ে জানান, এই মামলায় মূল অভিযুক্ত পাসাং লামা এদিন তাঁর জামিনের আবেদনে নিজেকে সরকারি রাজনৈতিক দলের কর্মী হিসেবে দাবি করে জামিনের আবেদন করেছিলেন। কিন্তু রাজ্য সরকার পক্ষ এই ব্যাপারে অভিযুক্তর পাশে না দাঁড়িয়ে জামিনের আবেদনের বিরোধিতা করে। যার ফলে বিচারপতিদের দুই সদস্যের ডিভিশন বেঞ্চ অভিযুক্ত পাসাং লামার জামিনের আবেদন খারিজ করে দেন।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA