Same Sex Love: ‘ভালবাসা ফিরিয়ে দাও’, সমকামী সঙ্গীকে ফিরে পেতে ধূপগুড়িতে ধর্না দমদমের যুবকের

Dhupguri: “আমার ভালোবাসা ফিরিয়ে দাও”- এই দাবিতে শনিবার ধূপগুড়ির কুমলাই ব্রীজ সংলগ্ন এলাকায় এক যুবকের জন্য রাস্তার পাশে ধর্নায় বসলো অপর এক যুবক। এমন ঘটনায় স্বাভাবিকভাবেই চাঞ্চল্য ছড়িয়েছে গোটা এলাকায়।

Same Sex Love: ‘ভালবাসা ফিরিয়ে দাও’, সমকামী সঙ্গীকে ফিরে পেতে ধূপগুড়িতে ধর্না দমদমের যুবকের
প্রেমিককে ফিরে পেতে ধর্না
Follow Us:
| Edited By: | Updated on: Mar 26, 2023 | 12:05 AM

ধূপগুড়ি: প্রেমের সম্পর্ক ছিল। কিন্তু ধোঁকা দিয়েছে ভালবাসার মানুষ। এর পর বিয়ের দাবিতে প্রেমিকের বাড়ির সামনে ধর্না দিচ্ছে প্রেমিকা। বা প্রেমিকার বাড়ির সামনে ধর্না দিচ্ছে প্রেমিক। এ দৃশ্য কমবেশি দেখা মেলে। কিন্তু সমকামী সম্পর্কের স্বীকৃতির দাবিতে প্রেমিকের বাড়ির সামনে তাঁর সঙ্গীর ধর্না দেওয়ার ছবি সচরাচর দেখা যায় না। এ বার সে রকমই দৃশ্য দেখা গেল জলপাইগুড়ি জেলার ধূপগুড়িতে। প্রেমিক যুবকের প্রেমের টানে ধূপগুড়িতে ধর্নায় বসলেন আরেক যুবক। এই ঘটনার জেরে ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে ধূপগুড়িতে। সমকামী প্রেমিক যুগলের প্রেমের কাহিনি দেখতে ভিড়ও জমিয়েছিলেন স্থানীয়রা। খবর পেয়ে পুলিশ আসে এবং ধর্নায় বসা যুবককে নিয়ে যায় জিজ্ঞাসাবাদের জন্য।

“আমার ভালোবাসা ফিরিয়ে দাও”- এই দাবিতে শনিবার ধূপগুড়ির কুমলাই ব্রীজ সংলগ্ন এলাকায় এক যুবকের জন্য রাস্তার পাশে ধর্নায় বসলো অপর এক যুবক। এমন ঘটনায় স্বাভাবিকভাবেই চাঞ্চল্য ছড়িয়েছে গোটা এলাকায়। ঘটনাস্থলে উপস্থিত হয় ধূপগুড়ি থানার পুলিশ। পুলিশ ধর্নারত যুবককে থানায় নিয়ে যায়। যুবকটির দাবি, এলাকার এক যুবকের সঙ্গে তার ১ বছর ৫ মাসের প্রেমের সম্পর্ক। আর এই সম্পর্কের জেরে এদিন তিনি ধর্নায় বসেন এবং বিয়ের দাবি করেন। অন্যদিকে এক যুবকের জন্য অপর যুবকের ধর্নার ঘটনায় ধূপগুড়িতে চাঞ্চল্য ছড়িয়েছে।

জানা গিয়েছে, দমদমের বাসিন্দা অনুরাগ আচার্যের সঙ্গে ময়নাগুড়ি ব্লকের এর যুবকের সমকামী প্রেমের সম্পর্ক ছিল। অনলাইন ডেটিং অ্যাপের মাধ্যমে পরিচয় হয় একে অপরের। এর পর দীর্ঘদিন চলে প্রেম। এমনকি একসঙ্গে তাঁরা থাকতেন বলেও জানা গিয়েছে। ওই যুবক এখন ধূপগুড়ির বাড়িতে রয়েছেন। তাই তাঁর সঙ্গে দেখা করতে অনুরাগ দমদম থেকে ছুটে এসেছেন। কিন্তু ধূপগুড়ির যুবকের পরিবার অনুরাগের তাঁকে সঙ্গে দেখা করতে দেয়নি । এমনকি মারধরেরও হুমকি দিয়েছে বলে অভিযোগ। তাই বাধ্য হয়ে শনিবার প্ল্যাকার্ড হাতে ১ বছর ৫ মাসের ভালোবাসা ফিরিয়ে দেওয়ার দাবিতে ধূপগুড়ি শহরের কুমলাই ব্রিজে দাঁড়িয়ে থাকে অনুরাগ। তাকে দেখতে রীতিমতো ভিড় জমে যায় ওই এলাকায়। খবর পেয়ে ঘটনাস্থলে যায় ধূপগুড়ি থানার পুলিশ এবং যুবককে আটক করে থানায় নিয়ে যায়।

স্কুল শিক্ষক বিশ্বজিৎ দাস বলেন, “আজকে সকাল বেলা দেখতে পেলাম এক যুবক হাতে একটা কাগজে লেখা “আমার ভালোবাসা ফিরিয়ে দাও” তা নিয়ে রয়েছে কুমলাই ব্রিজের উপর দারিয়ে রয়েছে। ভাবতেও অবাক লাগছে ধূপগুড়ির মতো শহরেও এই ধরনের ঘটনা দেখতে হলো। এইসব চক্ষু লজ্জার বিষয়।” ধূপগুড়ি পৌরসভার প্রশাসক বোর্ডের ভাইস চেয়ারম্যান রাজেশ কুমার সিং বলেন, “এই সমাজ ব্যবস্থার মধ্যে এটা খুবই দুর্ভাগ্যজনক। পুলিশ প্রশাসনকে বলেছি বিষয়টির উপর নজর রাখতে। এই ধরনের ধর্নার ঘটনা এই প্রথম ধূপগুড়ি তে।”

সমকামী অধিকার নিয়ে কাজ করা বাপ্পাদিত্য মুখোপাধ্যায় এ ব্যাপারে বলেছেন, “বর্তমান প্রজন্ম সমকামী সম্পর্কের ব্যাপারে অনেক বেশি মুক্তমনা। এই ঘটনা তা দেখিয়ে দিচ্ছে। খুব পজিটিভ ঘটনা। ভবিষ্যতে সমকামী অধিকার রক্ষার আন্দোলনের রসদ যোগাবে এই ঘটনা।”