Jalpaiguri Cold Storage: জলপাইগুড়ির সেই ভাঙা হিমঘর থেকে এবার ছড়াতে শুরু করেছে বিষাক্ত গ্যাস, অসুস্থ ৭, ফাঁকা করে দেওয়া হয়েছে গ্রাম

Jalpaiguri Cold Storage: জলপাইগুড়িতে একটি হিমঘরের দেওয়ালের একটি অংশ মারাত্মকভাবে ভেঙে পড়ে। গোটা ঘটনায় ভিডিয়ো করেন স্থানীয় চা বাগানের শ্রমিক ও কর্মীরা।

Jalpaiguri Cold Storage: জলপাইগুড়ির সেই ভাঙা হিমঘর থেকে এবার ছড়াতে শুরু করেছে বিষাক্ত গ্যাস, অসুস্থ ৭, ফাঁকা করে দেওয়া হয়েছে গ্রাম
হিমঘর ভেঙে পড়ল
Follow Us:
| Edited By: | Updated on: Apr 14, 2023 | 9:31 AM

ময়নাগুড়ি: জলপাইগুড়িতে একটি হিমঘরের একাংশ ভেঙে পড়ে বিপত্তি। ময়নাগুড়িতে হুড়মুড়িয়ে ভেঙে পড়ে। হিমঘরের দেওয়াল ধসে যাওয়ায় মজুত অ্যামোনিয়া গ্যাস লিক করে এলাকায় ছড়িয়ে পড়েছে। পরিস্থিতি মোকাবিলায় রাতেই পৌঁছয় NDRF। ক্ষতিগ্রস্ত গ্যাস চেম্বার মেরামতির চেষ্টা চালায়। যার জেরে অসুস্থ হয়ে পড়েছে বেশ কয়েকজন। তাঁদের উদ্ধার করে ময়নাগুড়ি হাসপাতালে আনা হয়েছে। তাঁদের মধ্যে ৪ জনকে চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি। ৩ জনকে বেসরকারি নার্সিংহোমে ভর্তি করা হয়েছে। এক জন জলপাইগুড়ি মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিত্‍সাধীন। গ্রামের মানুষদের নিরাপদ জায়গায় সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে।

জলপাইগুড়িতে একটি হিমঘরের দেওয়ালের একটি অংশ মারাত্মকভাবে ভেঙে পড়ে। গোটা ঘটনায় ভিডিয়ো করেন স্থানীয় চা বাগানের শ্রমিক ও কর্মীরা। বিকট শব্দে কেঁপে ওঠে গোটা এলাকা। দেওয়ালটি যে ভেঙে পড়তে পারে, তা আগেই অনুমান করেছিলেন কর্মীরা। তাই স্থানীয় বাসিন্দাদের আগে থেকেই সচেতন করে দেওয়া হয়েছিল। সকলেই নিরাপদ স্থানে সরে গিয়েছিলেন।

দেওয়াল ভেঙে পড়ার কয়েক ঘণ্টা পর থেকেই এলাকায় বিষাক্ত গ্যাস ছড়াতে শুরু করে। ঝাঁঝালো গন্ধে অসুস্থ হয়ে পড়তে থাকেন শ্রমিকরা। এক কর্মী বলেন, “একটি দেওয়ালে ১০ ফুটের মতো ফাটল ধরেছিল। দেওয়াল বসে গিয়েছিল। মালিককে আগেই বলেছিলাম সিলিন্ডারটা সরিয়ে ফেলতে। কিন্তু মালিক কর্ণপাত করেনি। আগে মোহিতনগরেও একটি হিমঘরে এমন ঘটনা ঘটেছে।”

আরেক কর্মী বলেন, “হিমঘরটা ওভারলোডিং ছিল। ছাদেও ফাটল ধরেছিল। আজকে বিকট শব্দ শুনে দেওয়াল ভেঙে পড়ে। মালিক আগে থেকে ব্যবস্থা নিতে পারত। থানাতেও আমরা বলেছিলাম। এখন গোটা পাড়া ফাঁকা হয়ে গিয়েছে।” এলাকার মানুষদের সরিয়ে ফেলা হয়েছে বলে জানিয়েছেন পুলিশকর্তা।