Jalpaiguri Snake Recover: বয়স ষাট পেরিয়েছে, এই গরমেও লেপ জড়িয়ে ঘুমোন! অদ্ভূত শব্দ শুনে পড়শিরা ঘরে ঢুকতেই খাটের ওপর যা দেখলেন…

Jalpaiguri Snake Recover: মাঝ রাতে বয়স্ক মানুষের চিতকার শুনে চলে আসেন প্রতিবেশীরা।

Jalpaiguri Snake Recover: বয়স ষাট পেরিয়েছে, এই গরমেও লেপ জড়িয়ে ঘুমোন! অদ্ভূত শব্দ শুনে পড়শিরা ঘরে ঢুকতেই খাটের ওপর যা দেখলেন...
জলপাইগুড়িতে গোখরো উদ্ধার (নিজস্ব চিত্র)
Follow Us:
| Edited By: | Updated on: Mar 15, 2022 | 10:23 AM

জলপাইগুড়ি: ভোরের দিকটা হালকা একটা শিরশিরে ভাব থাকে। তাই ষাটোর্ধ্ব ব্যক্তি তখনও লেপ জড়িয়েই ঘুমোতেন। এখনও কেন লেপ নিয়ে ঘুম? বারবার হাসিঠাট্টা করত ছেলে-পড়শিরাও। কিন্তু স্যাঁতস্যাঁতে ঘরে লেপে জড়িয়েই ঘুমোতে ভালবাসেন তিনি। সোমবার রাতেও লেপ সবে গায়ে জড়িয়েছেন। আচমকাই একটা অদ্ভূত ধরনের শব্দ শুনতে পান। গায়েও কেমন একটা শীতল কিছু লাগছে অনুভব করছিলেন। এই ভাবে বেশ কিছুক্ষণ চলেও। কিন্তু সেই অনুভবটা যেন কেমন আস্তে আস্তে গোটা শরীরে অনুভূত হচ্ছিল তাঁর। অর্থাৎ শীতল সেই স্পর্শ গা বেয়ে চলতে শুরু করেছিল। লেপটা হঠ্ করে খুলতেই বিছানার পর ছিটকে পড়ে সে। ভয়ঙ্কর পরিস্থিতি। ষাটোর্ধ্ব ব্যক্তির চিৎকারে ততক্ষণে ঘরে এসেছে পড়শিরাও। খাটের ওপর তখন ফণা তুলে বসে গোখরো। এতক্ষণ সেই আসলে বৃদ্ধের গায়ের সঙ্গে পেঁচিয়ে ছিল। ভয়ঙ্কর ঘটনা জলপাইগুড়ির রাজগঞ্জের সারিয়াম গ্রামে।

বছর ষাটেকের প্রাণেশচন্দ্র দেবনাথ সোমবার রাতের খাওয়া সেরে বিছানায় শুয়ে পড়েছিলেন। গায়ে লেপটাও জড়িয়ে নিয়েছিলেন তিনি। ঘড়িতে তখন রাত প্রায় বারোটা। বৃদ্ধ জানাচ্ছেন, লেপ টেনে গায়ে জড়ানোর মুহূর্তে হাতে একটু ঠান্ডা অনুভব করেন। তারপর গায়ে দিয়েই ব্যাপারটা আরও বেশি অনুভূত হয়। সঙ্গে সঙ্গে ফোঁস ফোঁস শব্দ! শুনে মোবাইলের আলো জ্বালতেই তাঁর চক্ষু চড়কগাছ। শরীর দিয়ে বয়ে যায় হিমস্রোত। এ তো সাপের সঙ্গে শুয়ে তিনি।

তাও আবার গোখরো সাপ।  লেপটিকে পেঁচিয়ে দিয়ে  খাট থেকে নীচে নেমে পড়েন। মাঝ রাতে বয়স্ক মানুষের চিৎকারে চলে আসেন ছেলে- প্রতিবেশীরাও। তাঁরা খবর দেন গ্রিন জলপাইগুড়ি নামে একটি স্বেচ্ছাসেবী সংগঠনকে।

টিম নিয়ে বৃদ্ধের বাড়িতে হাজির হন গ্রিন জলপাইগুড়ির সাধারণ সম্পাদক অঙ্কুর দাস। এরপর কিছুক্ষণের চেষ্টায় সাপটিকে ধরা যায়।  গ্রিন জলপাইগুড়ি সম্পাদক অংকুর দাস বলেন, ” আমাদের হেল্প লাইন নম্বরে তালমা নবীন সংঘ ক্লাব ও পাঠাগারের সম্পাদক রণবীর কর্মকার ফোন করেন। আমরা সঙ্গে সঙ্গেই ঘটনাস্থলে যাই। বিষধর গোখরো সাপটিকে উদ্ধার করে নিরাপদ স্থানে ছেড়ে দেওয়া হয়েছে। পাশাপাশি এলাকায় সচেতনতা প্রচার করে বলেছি এই সময় সাপের আনাগোনা শুরু হচ্ছে। সবাই একটু সাবধানে থাকবেন।” তিনি পরামর্শ দিয়েছেন, রাতে ঘুমানোর সময় ভাল করে দেখে, মশারি টাঙিয়ে ঘুমানোর এবং রাস্তাঘাটে চলাফেরা করার সময় অবশ্যই আলো জ্বালিয়ে চলাফেরা করতে।

আরও পড়ুন: কেবল শম্ভুনাথই নয়, সে সময় কাউন্সিলের আশেপাশেই ছিল আরও দুই আততায়ী! পানিহাটি খুনে গ্রেফতার আরও ২