মালবাজারে ভয়াবহ বিপর্যয় ম্যানমেড : নিশীথ প্রামাণিক

দশমীর রেশ কাটতে না কাটতেই শনিবার বিকেলে মাল নদীতে আবার হড়পা বান এসেছে।

মালবাজারে ভয়াবহ বিপর্যয় ম্যানমেড : নিশীথ প্রামাণিক
নিশীথ প্রামাণিক (ফাইল ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Oct 09, 2022 | 1:25 AM

মালবাজারে বিজয়া দশমীর দিন হড়পা বান এসে বিপর্যয় ঘটেছে। সেই বিপর্যয়কে ম্যানমেড বললেন বিজেপি সাংসদ নিশীথ প্রামাণিক। তিনি বলেছেন, “বিচার বিভাগীয় তদন্ত হলে সব স্পষ্ট হবে।” কোচবিহারে এসে শনিবার মালবাজারে প্রতিমা বিসর্জনে মৃত্যুর ঘটনায় মন্তব্য কেন্দ্রের স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিশীথ প্রামানিকের। শনিবার জেলা বিজেপির দফতরে দলের বিধায়ক ও নেতৃত্বদের সঙ্গে বৈঠকের পর এই মন্তব্য করেন নিশীথ। এদিন দলীয় কার্যালয়ে বিধায়ক মিহির গোস্বামী, মালতি রাভা , সুকুমার রায় , নিখিল রঞ্জন দে সহ অন্যান্য বিধায়করা উপস্থিত ছিলেন।

তৃণমূলের কোচবিহারের জেলা সভাপতি অভিজিৎ দে ভৌমিক নিশীথের বক্তব্যের পরিপ্রেক্ষিতে বলেছেন, “প্রকৃতির সব বিষয়েই এখন থেকে তদন্ত হওয়া উচিত যেমন শীতকালে তাপমাত্রা কমে যায় কেন সে বিষয়েও তদন্ত চাওয়া উচিত। কেন নদীতে জল বেড়ে যাচ্ছে কমে যাচ্ছে সেটারও তদন্ত চাওয়া উচিত। বিজেপি বিচার বিভাগীয় তদন্ত চাইছে কেন তাদের তো সিবিআই চাওয়া উচিত।”

দশমীর রেশ কাটতে না কাটতেই শনিবার বিকেলে মাল নদীতে আবার হড়পা বান এসেছে। কালিম্পং জেলা ও পাহাড়ে বৃষ্টির জেরে আবার জলস্ফীতি হয়েছে বলে স্থানীয় সুত্রে জানা গিয়েছে। হড়পা বানের খবর স্বীকার করে নিয়েছেন জলপাইগুড়ি জেলাশাসক মৌমিতা গোদারা বসু। তিনি জানিয়েছেন এই জলস্ফীতিতে এখোনও পর্যন্ত  হতাহতের কোনও খবর পাওয়া যায়নি। শনিবার বিকেলে কালিম্পং জেলার গরুবাথানের চেল খোলাতে আচমকাই হড়পা বান আসে। হড়পাবানের জল ঢুকে পড়ে চেলখোলা পিকনিক স্পটের বেশ কয়েকটি দোকানের ভিতর। ভাসিয়ে নিয়ে যায় দোকানের সামগ্রী।

উল্লেখ্য শনিবার  বিকেল পাচটা নাগাদ বৃষ্টি  শুরু হয় কালিম্পং জেলার এই এলাকায়। এরপরই আচমকা চেলখোলার নদীর জল বেড়ে যায়। চেলখোলা সেতুর উপর দিয়ে জল যাওয়া শুরু করে। এরপর পাশেই বেশ কয়েকটি দোকানের ভিতরে জল ঢুকে যায়। দোকানের বেশ কিছু সামগ্রীও ভাসিয়ে নিয়ে যায়।