BJP Bypoll Candidate: পুলওয়ামার শহিদের স্ত্রী-কে ধূপগুড়িতে প্রার্থী করল বিজেপি

BJP Bypoll Candidate: বিজেপি বিধায়ক বিষ্ণুপদ রায়ের মৃত্যুতেই পুনরায় ধূপগুড়ি কেন্দ্রে নির্বাচন হতে চলেছে। আগামী ৫ সেপ্টেম্বর নির্বাচন এবং ফলপ্রকাশ ৮ সেপ্টেম্বর।

BJP Bypoll Candidate: পুলওয়ামার শহিদের স্ত্রী-কে ধূপগুড়িতে প্রার্থী করল বিজেপি
তাপসী রায়
Follow Us:
| Edited By: | Updated on: Aug 16, 2023 | 12:44 AM

ধূপগুড়ি: ধূপগুড়ি উপনির্বাচনে বিজেপির প্রার্থী হলেন শহিদ জওয়ানের স্ত্রী তাপসী রায়। মঙ্গলবারই বিজেপির তরফে নাম প্রকাশ করা হয়েছে। ৩২ বছর বয়সী তাপসী রায় বর্তমানে ধূপগুড়ি শরৎপল্লী এলাকায় থাকেন। তাঁর এক চার বছরের সন্তান রয়েছে। রাজনীতিতে সক্রিয় না হওয়া সত্ত্বেও তাঁকেই বেছে নেওয়া হয়েছে প্রার্থী হিসেবে। বিজেপি বিধায়কের মৃত্যুতেই এই কেন্দ্রে উপ নির্বাচন হচ্ছে। তাই সেই নির্বাচনে এই বিজেপি প্রার্থীর নাম অত্যন্ত তাৎপর্যপূর্ণ বলেই মত রাজনৈতিক মহলের। তৃণমূল প্রার্থীর নাম ঘোষণা করা হয়েছে আগেই।

২০১৯ সালে কাশ্মীরে পুলওয়ামায় ভয়াবহ জঙ্গি হামলায় প্রাণ হারান ধূপগুড়ি ব্লকের জুরাপানি এলাকার বাসিন্দা, সিআরপিএফ জওয়ান জগন্নাথ রায়। স্ত্রীর কোলে তখন ছিল সদ্যোজাত সন্তান। সেই ঘটনার চার বছর পর ভোটে লড়তে চলেছেন তাপসী। তিনি জানান, এলাকার উন্নয়ন করতে চান তিনি, পরিষেবা দিতে মানুষকে। নাম ঘোষণা হওয়ার পর তাপসী বলেন, “আমি হাসপাতালের উন্নয়ন করতে চাই। মা-বোনেদের জন্য কিছু করতে চাই। আমি চাই সবাই যেন আমার পাশে থাকেন, আমাকে আশীর্বাদ করেন।”

বিজেপি বিধায়ক বিষ্ণুপদ রায়ের মৃত্যুর পর থেকে ধূপগুড়ি বিধানসভা কেন্দ্র ফাঁকা ছিল। সম্প্রতি নির্বাচন ঘোষণা করা হয়েছে। আগামী ৫ সেপ্টেম্বর হবে ভোট, আর ৮ সেপ্টেম্বর ফল প্রকাশ।

কয়েকদিন আগেই প্রার্থীর নাম ঘোষণা করেছে তৃণমূল। দীর্ঘদিনের তৃণমূলকর্মী ড. নির্মলচন্দ্র রায়কে প্রার্থী করা হয়েছে সেখানে। রাজবংশী সংস্কৃতিই তাঁর চর্চার বিষয়। ধূপগুড়ির মাগুরমারির বাসিন্দা নির্মল রায় বইও লেখেন। অন্যদিকে বামেরা প্রার্থী করেছেন অবসর প্রাপ্ত শিক্ষক তথা ভাওয়াইয়া সঙ্গীত শিল্পী ঈশ্বরচন্দ্র রায়কে। বাম ও কংগ্রেস জোট হিসেবেই লড়বে এই নির্বাচনে। তাঁদেরই প্রতিদ্বন্দ্বিতা করতে চলেছেন তাপসী রায়।