ধূপগুড়ির দুর্ঘটনাগ্রস্তদের পাশে মোদীর দফতর, এগিয়ে এলেন মমতাও

সায়নী জোয়ারদার

সায়নী জোয়ারদার |

Updated on: Jan 20, 2021 | 5:01 PM

পাথর বোঝাই গাড়িটি ওভারলোডের কারণেই নিয়ন্ত্রণ হারায় বলে অভিযোগ উঠেছে। একইসঙ্গে প্রশ্ন উঠেছে, দিনের পর দিন কীভাবে অতিরিক্ত পণ্য নিয়ে গাড়িগুলি অবাধে যাতায়াত করছে।

ধূপগুড়ির দুর্ঘটনাগ্রস্তদের পাশে মোদীর দফতর, এগিয়ে এলেন মমতাও
বুধবার সকালেও উল্টে পড়ে রয়েছে দুর্ঘটনাগ্রস্ত গাড়িটি।

জলপাইগুড়ি: ধূপগুড়ির ঘটনায় মৃতদের পরিবারের পাশে প্রধানমন্ত্রীর দফতর। সাহায্যের প্রতিশ্রুতি আহতদের পরিবারকেও। একইভাবে নিহতদের পরিবার ও আহতদের আর্থিক সাহায্যের কথা ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মৃতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে টুইট করেছেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

মঙ্গলবার রাতে ময়নাগুড়ি রানিরহাট মোড় এলাকা থেকে ধূপগুড়ি যাচ্ছিল কন্যাযাত্রীর পাঁচটি গাড়ি। জলঢাকা ব্রিজের কাছে ঘটে যায় ভয়ঙ্কর পথদুর্ঘটনা। একটি পাথরবোঝাই লরির ধাক্কায় দুমড়ে মুচড়ে যায় গাড়িগুলি। মৃত্য়ু হয় ১৪জনের। মৃতের তালিকায় রয়েছে চার শিশু, আটজন মহিলা ও দু’জন পুরুষ।

আরও পড়ুন: ধূপগুড়িতে ভয়াবহ দুর্ঘটনায় চার শিশু-সহ মৃত কমপক্ষে ১৩

এই ঘটনায় টুইট করে শোক প্রকাশ করেছে প্রধানমন্ত্রীর দফতর। লেখা হয়েছে, ‘ধূপগুড়ির পথদুর্ঘটনা মর্মান্তিক। এই দুঃখের সময় নিহতদের পরিবারের প্রতি সমবেদনা জানাই। আহতরা দ্রুত সেরে উঠুন প্রার্থনা করি। দুর্ঘটনায় নিহতদের পরিবারকে প্রধানমন্ত্রী জাতীয় ত্রাণ তহবিল থেকে ২ লক্ষ টাকা করে দেওয়া হবে। আহতদের দেওয়া হবে ৫০ হাজার টাকা করে।’

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও টুইটে লেখেন, ‘ধূপগুড়িতে বাস দুর্ঘটনা অত্যন্ত দুঃখজনক। মৃত ব্যক্তিদের পরিবারের প্রতি আমার সমবেদনা। আহতদের দ্রুত আরোগ্য কামনা করি।’ এদিনই মুখ্যমন্ত্রীর নির্দেশে উত্তরবঙ্গ যাচ্ছেন মন্ত্রী অরূপ বিশ্বাস। অন্যদিকে এদিন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় পুরুলিয়ার থেকে ঘোষণা করেন, মৃতের পরিবারকে আড়াই লক্ষ টাকা করে দেওয়া হবে। পাশাপাশি গুরুতর আহতদের ৫০,০০০ টাকা, অল্প আহতদের ২৫,০০০ টাকা করে দেওয়া হবে। পরে রাজ্যের স্বরাষ্ট্র দফতর টুইটেও সে কথা জানায়।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla