Jalpaiguri Smuggling: লরি ভর্তি টায়ার, তার ভিতর উঁকি দিতেই দেখা গেল…

Jalpaiguri: এবার মিষ্টি কুমড়ো, কিংবা সিমেন্ট নয়, এবার লরি বোঝাই পুরনো টায়ারের আড়ালে পাচার হচ্ছিলো প্রায় ৫০ লক্ষ টাকার বার্মা টিক।

Jalpaiguri Smuggling: লরি ভর্তি টায়ার, তার ভিতর উঁকি দিতেই দেখা গেল...
লরি ভর্তি টায়ারের আড়ালেই পাচার হচ্ছিল বর্মা কাঠ (নিজস্ব চিত্র)
Follow Us:
| Edited By: | Updated on: Dec 24, 2022 | 12:35 PM

জলপাইগুড়ি: লরি ভর্তি গাড়ির টায়ার। বাইরে থেকে দেখলে বুঝতে হবে গাড়ি ভর্তি টায়ার রয়েছে। কিন্তু আদতে নয়, ভিতরে রয়েছে অন্য কিছু। লরি বোঝাই পরনো টায়ারের আড়ালে পাচার হচ্ছিল ৫০ লক্ষ টাকার বার্মা টিক। আর তা উদ্ধার করল বৈকুণ্ঠপুর বনবিভাগের কর্মীরা। এই নিয়ে গত ৬ মাসে প্রায় ২৩ কোটি টাকার বার্মা টিক উদ্ধার।

এবার মিষ্টি কুমড়ো, কিংবা সিমেন্ট নয়, এবার লরি বোঝাই পুরনো টায়ারের আড়ালে পাচার হচ্ছিলো প্রায় ৫০ লক্ষ টাকার বার্মা টিক। গোপন সুত্রে খবর পেয়ে শনিবার ভোর রাতে টিম নিয়ে অভিযানে নামেন বেলাকোবা রেঞ্জের রেঞ্জ অফিসার সঞ্জয় দত্ত। অভিযান চালান ৩১ নং জাতীয় সড়কের ফুল বাড়ি এলাকায়। নির্দিষ্ট নম্বরের গাড়ি এলে দাঁড় করিয়ে তল্লাশি চালাতেই বেড়িয়ে আসে প্রায় ৫০ লক্ষ টাকার বার্মা টিক। গেফতার দুই পাচারকারী। এরা প্রত্যেকে বিহারের বাসিন্দা।

বনদফতর সূত্রে জানা গেছে, প্রাথমিক জেরায় আধিকারিকরা জানতে পেরেছেন গৌহাটি থেকে কলকাতায় নিয়ে যাওয়া হচ্ছিল এই বিপুল পরিমান কাঠ। লরি চালকদের বলা হয়েছিল দেড় লক্ষ টাকা ভাড়া দেওয়া হবে। যা সাধারন ভাড়ার চেয়ে প্রায় তিনগুন। এই টোপ গিলে লরি চালকেরা পাচারের সঙ্গে যুক্ত হয়ে যায়। আরও জিজ্ঞাসাবাদ চলছে। ধৃতদের আগামীকাল জলপাইগুড়ি আদালতে তোলা হবে।

বৈকুণ্টপুর বন বিভাগ সূত্রে আরও জানা গিয়েছে, গত ছয় মাসে প্রায় ২৩ কোটি টাকার বার্মা টিক উদ্ধার হয়েছে। সঙ্গে ও ৫২ টি গাড়ি বাজেয়াপ্ত হয়েছে। পাচারের অভিযোগে গ্রেফতার হয়েছে প্রায় শতাধিক। এই বিপুল পরিমাণ কাঠ কীভাবে আসাম সহ উত্তরপূর্ব ভারত থেকে জলপাইগুড়ি জেলা অবধি এসে পৌঁছল তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু হয়েছে।